ঢাকাসোমবার , ১৫ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পেকুয়ায় বন-কর্মকর্তাকে হুমকির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

প্রতিবেদক
নিউজ এডিটর
৪ জুলাই ২০২২, ১১:১৮ পূর্বাহ্ণ

Link Copied!

হুমায়ুন কবির, স্টাফ রিপোর্টার (কক্সবাজার)

চট্রগ্রাম দক্ষিণ বনবিভাগের আওতাধীন কক্সবাজারের পেকুয়া উপজেলার বারবাকিয়া রেঞ্জের পূর্ব পাহাড়িয়াখালী এলাকায় বনবিভাগের জায়গা দখল করে স্থায়ী স্থাপনা (দালান) নির্মাণ করে ইলিয়াস উদ্দিন সুমন।

গত ১ জুলাই শুক্রবার সকাল ১০ টায় বারবাকিয়া রেঞ্জের বনবিট কর্মর্কতা আমীর হোছাইন গজনবীর নেতৃত্বে বনকর্মী ও সুফলভোগীর সদস্যদের নিয়ে উপজেলার টৈটং ইউপির পূর্ব ধনিয়াকাটা এলাকার মোঃ ইসমাঈলের ছেলে ইলিয়াস উদ্দিন সুমনের নির্মিত স্থাপনায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে তা গুড়িয়ে দেওয়া হয়। পরবর্তীতে সরকারি নির্দেশনা অনুযায়ী সংরক্ষিত বনভূমিতে স্থাপনা নির্মাণ না করতে নির্দেশ দেওয়া হয়।

অভিযানের সময় বারবাকিয়া রেঞ্জের সুফলভোগীর সভাপতি জমির উদ্দিন টৈটং কমিটির সভাপতি আবদু রহিম সহ দুই কমিটির ১২২ জন সদস্য ও বন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উচ্ছেদ অভিযান পরিচালনা করায় বনকর্মকর্তাসহ সুফলভোগীদের মামলা ও হামলার হুমকি প্রদান করে আসছে ইলিয়াস উদ্দিন সুমন এমন অভিযোগ তুলেছেেন মানববন্ধনে উপস্থিত বনকর্মকর্তা ও সুফলভোগীর সদস্যরা।

এ সময় জমির উদ্দিন বলেন, সরকারের অনুমোদন পেয়ে এবং বনায়নের সুফলভোগীদের কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। বারবাকিয়া রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা ও বিট কর্মকর্তার অধীনে বনায়ন ও বনভূমি রক্ষায় আমাদের দায়িত্ব অব্যাহত আছে। তবে ইলিয়াস উদ্দিন সুমন হামলা ও মামলার হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছি আমরা।

বিট কর্মকর্তা আমীর হোছাইন গজনবী বলেন, সরকারি সংরক্ষিত জায়গায় পাকা স্থাপনা নির্মাণ করায় রেঞ্জার হাবিবুল হকের নির্দেশনায় অভিযান পরিচালনা করি এবং তার বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা নিচ্ছি। এ প্রক্রিয়াকে বাঁধাগ্রস্ত করতে ইলিয়াস এবং প্রভাশালী নেতাদের দিয়ে হুমকি দিচ্ছে অনবরত। তাই আমরা তার হুমকিতে শংকিত হয়ে সুফলভোগীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের সহযোগিতা চেয়ে এ মানববন্ধনে মিলিত হয়েছি।

আরও পড়ুন

কাপাসিয়ায় প্রাথমিক শিক্ষক সমিতির জাতীয় শোক দিবস পালন

এ‌শিয়া কা‌পে ও‌পেন কর‌‌বেন সা‌কিব-মুশ‌ফিক

ফটিকছড়িতে চুরির অপবাদ দিয়ে যুবলীগ নেতার মারধর, অপমানে ফার্নিচার মিস্ত্রির আত্মহত্যা

নাগরপুরে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আয়োজনে শোক দিবস পালিত

কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত

নাগরপুর উপজেলা আ.লীগের শোক দিবস পালন

ফতুল্লার কাশীপুরে জাতীয় শোকদিবস পালিত

জাতীয় শোক দিবস ও ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

লোহাগাড়ায় পুকুরে ভেসে ওঠলো দুই শিশুর মৃতদেহ, এলাকায় শোকের ছায়া

জাতীয় শোক দিবস উপলক্ষে ধলঘাটাতে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত

মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাস থেকে শোক র‍্যালি অনুষ্ঠিত।

জাতীয় শোক দিবস নিয়ে মণিপুরি মুসলিম শিক্ষার্থীদের ভাবনা