ঢাকাসোমবার , ১৫ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ
  2. রাজনীতি

ইউএসটিসি ছাত্রদলের ৫ সদস্যের আহবায়ক কমিটির ৩ সদস্যের পদত্যাগ।

প্রতিবেদক
নিউজ এডিটর
৪ জুলাই ২০২২, ১২:৪১ অপরাহ্ণ

Link Copied!

চট্টগ্রাম প্রতিনিধি :

বিগত ১৪জুন ২০২২ ইং তারিখে চট্রগ্রাম বেসরকারি মেডিকেল ইউএসটিসি ছাত্রদলের মেডিকেল শাখার পাঁচ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় বেসরকারি মেডিকেল এবং ডেন্টাল কলেজ ছাত্রদল। পাঁচ সদস্যের কমিটিতে যারা স্হান পেয়েছে
আহবায়ক,মোঃ গিয়াস উদ্দিন,সদস্য সচিব মোঃ মেহেদি হাসান,যুগ্ম আহবায়ক,মোঃ মহিন উদ্দিন,যুগ্ন আহবায়ক,আশরাফুল আলম,সদস্য মোঃ রাকিব ভূইয়া।

তবে ব্যক্তিগত কারন দেখিয়ে পাঁচ জনের এই কমিটি থেকে তিনজনই প্রত্যাহার চেয়ে গত ২/৭/২২ তারিখে কেন্দ্রীয় বেসরকারি মেডিকেল এবং ডেন্টাল কলেজ ছাত্রদলের সভাপতি এবং সাধারণ সম্পাদক এর কাছে স্বহস্তে লিখিত অভিযোগ এবং পদত্যাগ পত্র জমা দেন কমিটিতে স্হান পাওয়া যুগ্ম আহবায়ক- মোঃ মহিন উদ্দিন জিলানি, যুগ্ম আহবায়ক- আশরাফুল আলম এবং সদস্য- মোঃ রাকিব ভূইয়া। এই বিষয়ে এই তিনজনের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন তাদেরকে না জানিয়ে কমিটিতে রাখা হয়েছে কোন প্রকার মতামত নেওয়ার প্রয়োজন মনে করেননি। তাই তারা কমিটি থেকে প্রত্যাহার চেয়েছেন।

এ ব্যাপারে ইউএসটিসি ছাত্রদলের প্রতিষ্ঠাতা, রূপকার এবং ৪৭ সদস্যের প্রতিষ্ঠাতা আহবায়ক কমিটির আহবায়ক এবং বেসরকারি মেডিকেল এবং ডেন্টাল কলেজ ছাত্রদলের প্রতিষ্ঠাতা সিনিয়র সহ-সভাপতি এরফান খান নিবির এর কাছে জানতে চাওয়া হলে তিনি এই নতুন কমিটির বিষয়ে অবগত নন বলে জানিয়েছেন তার কাছে কমিটির বিষয়ে কোন মতামত নেননি বলে জানান। তিনি শুনেছেন ইউএসটিসিতে পাচ সদস্যের আহবায়ক কমিটি ঘোষনা করেছেন এবং কমিটি থেকে তিন জন পদত্যাগ পত্র জমা দিয়েছেন। যেটা ছাত্রদলের ভাবমূর্তি নষ্ট করেছে।তিনি আরও বলেন চট্রগ্রাম ছাত্রদলের অন্যতম একটি শক্তিশালী ইউনিট ইউএসটিসি ছাত্রদল যেটা অতীতে চট্রগ্রাম মহানগর ছাত্রদলের যেকোনো কার্যক্রম সফল করতে রাজপথে সর্বাগ্রে ছিলো। সকল আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকায় ছিলো এই ইউএসটিসি ছাত্রদল। কিন্তু দুঃখের বিষয় আজকে ইউএসটিসি ছাত্রদল রাজপথ থেকে কতিপয় ডাক্তারদের চেম্বারে গিয়ে ঠাই পেয়েছে যেটা লজ্জাজনক। মেডিকেল কলেজ ছাত্রদল এখন আর রাজপথ থেকে ছাত্রদের দ্বারা নিয়ন্ত্রিত হয় না, এটা এখন চিকিৎসক দের চেম্বার থেকে নিয়ন্ত্রিত হয়। একটা ছাত্র সংগঠন অবশ্যই ছাত্র নেতাদের দ্বারা পরিচালিত হওয়া উচিত কিন্ত দুঃখের বিষয় এটাই যে ছাত্র সংগঠনগুলো পেশাজীবিদের দ্বারা পরিচালিত হচ্ছে এবং ছাত্র সংগঠনগুলো দিনকে দিন এদের নিজস্ব স্বকীয়তা হারাচ্ছে। তিনি আরো বলেন ছাত্র নেতাদের রাজপথে উপস্থিত থাকার চেয়ে ইদানীং চিকিৎসকদের চেম্বারে হাজিরা দেয়ার প্রবনতা বেশী, রাজপথে আন্দোলন সংগ্রাম সফল করার থেকে পেশাজীবি নেতাদের মনোরঞ্জনের প্রতি ঝোক বেশি। যার ফলে রাজপথ দিন দিন কর্মী শূন্য হয়ে যাচ্ছে এবং ছাত্রসংগঠন ক্ষতিগ্রস্থ হচ্ছে।

তিনি পরিশেষে বলেন ইউএসটিসি আর ৫টি সাধারণ মেডিকেল কলেজের মত ছোট কোনো সংগঠন নয়। এখানে ৪৭সদস্যের আহবায়ক কমিটি ছিলো যেটা দিয়ে কাউন্সিলের মাধ্যমে গনতান্ত্রিক এবং সাংগঠনিক উপায়ে একটি শক্তিশালী কমিটি করা যেত। এরকম পকেট কমিটি করে নাক কাটা যেত না।

এ ব্যাপারে ইউএসটিসি ছাত্রদলের প্রতিষ্ঠাতা আহবায়ক কমিটির সদস্য সচিবের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয় নি।

আরও পড়ুন

কাপাসিয়ায় প্রাথমিক শিক্ষক সমিতির জাতীয় শোক দিবস পালন

এ‌শিয়া কা‌পে ও‌পেন কর‌‌বেন সা‌কিব-মুশ‌ফিক

ফটিকছড়িতে চুরির অপবাদ দিয়ে যুবলীগ নেতার মারধর, অপমানে ফার্নিচার মিস্ত্রির আত্মহত্যা

নাগরপুরে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আয়োজনে শোক দিবস পালিত

কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত

নাগরপুর উপজেলা আ.লীগের শোক দিবস পালন

ফতুল্লার কাশীপুরে জাতীয় শোকদিবস পালিত

জাতীয় শোক দিবস ও ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

লোহাগাড়ায় পুকুরে ভেসে ওঠলো দুই শিশুর মৃতদেহ, এলাকায় শোকের ছায়া

জাতীয় শোক দিবস উপলক্ষে ধলঘাটাতে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত

মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাস থেকে শোক র‍্যালি অনুষ্ঠিত।

জাতীয় শোক দিবস নিয়ে মণিপুরি মুসলিম শিক্ষার্থীদের ভাবনা