ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

সুবিধা-বঞ্চিত মানুষের পাশে অদম্য শাকিল

প্রতিবেদক
সবুজ আহমেদ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় :
২৯ জুন ২০২২, ৬:১৬ অপরাহ্ণ

Link Copied!

মা-বাবা ছাড়া এই উদ্যোমী শিশুর স্বপ্ন আকাশ ছোঁয়া। সেই স্বপ্ন পূরণে পাশে ছিলো অদম্য শাকিল। মা-বাবার বিচ্ছেদ অতঃপর তাদের অন্যত্র বিয়ে। ছোটবেলা থেকে জীবন যুদ্ধে একা লড়তে থাকে। অনেক দিনের ইচ্ছে ছিলো রাস্তার পাশে একটি শরবতের দোকান দিয়ে নিজে কিছু করার।

মানুষ হিসেবে কিছু ইচ্ছে থাকা অস্বাভাবিক না। কিন্তু সবার ইচ্ছে গুলো সবসময় পূরনও হয় না। জীবন যুদ্ধে টিকে থাকার লড়াই যেখানে মূখ্য সেখানে ছোট্ট ছোট্ট ইচ্ছে-গুলো পূরণ হওয়া কল্পনাতীত। ঠিক এরকম কিছু ছোট্ট ছোট্ট ইচ্ছে পূরণ করে জীবন যোদ্ধাদের মুখে হাসি ফোঁটানোর উদ্দেশ্যেই “অদম্য ইচ্ছে পূরণ ” ।

“ইচ্ছে পূরণ- ১” এ ছিলো একজন সুবিধাবঞ্চিত শিশু নয়ন এর ইচ্ছে পূরণ। ছোটবেলা থেকে মা-বাবা ছাড়া বড় হয়েছে ঢাকা টিএসসি তে। অনেক বছর ফুল বিক্রি করেছে নয়ন কিন্তু এখন সে একটু বড় হয়েছে। তাই আর সেই ইনকামে হয় না নয়নের। নয়ন তার পরিচিত একজনের শরবত এর দোকানে মাসে ৪০০০ টাকার বিনিমিয়ে কাজ করে। অনেক বছরের ইচ্ছে নিজের যদি এমন একটি দোকান থাকতো! কিন্তু এই অল্প টাকায় দিনাতিপাত করে দিনশেষে দোকান দেওয়ার জন্য টাকা জমানো হয়ে উঠে না।

“অদম্য ইচ্ছে পূরণ” আমরা চেষ্টা করেছি নয়ন এর অনেক দিনের ইচ্ছাটি পূরণ করার। নয়নের শরবতের দোকান দেওয়ার যাবতীয় সারঞ্জাম সাজিয়ে গুছিয়ে তাকে সারপ্রাইজ করার ব্যবস্থা করা হয়। সে জানতোই না ব্যাপার টা। যখনই তাকে সাজানো ভ্যানের সামনে চোখ বেঁধে নিয়ে আসা হয় তখন সে অবাক হয়ে যায়। অনেক দিনের ইচ্ছে পূরণ হওয়াতে নয়ন অনেক খুশি,অনেক বেশি খুশি।

শাকিল মৃধা বলেন, নয়নকে কথা দিয়েছি তার ব্যবসা বড় হতে সব সময় তার পাশে থাকব।
এভাবেই অনেক সুবিধাবঞ্চিত মানুষদের ইচ্ছে পূরণ করতে চায় অদম্য শাকিল।

156 Views

আরও পড়ুন