ঢাকাশুক্রবার , ১৯ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ
  2. রাজনীতি

রাসূল (ﷺ)-কে অবমাননাকারী দুই বিজেপি নেতার বিচারের দাবীতে কক্সবাজারে বিক্ষোভ

প্রতিবেদক
নিউজ এডিটর
১০ জুন ২০২২, ২:১৯ অপরাহ্ণ

Link Copied!

এম ইউ বাহাদুর //

সম্প্রতি ভারতে ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার মানবতার মুক্তির অগ্রদূত রাসূল (ﷺ) ও উম্মূল মোমিনীন মা আয়েশা (রা)-কে নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে জামায়াতে ইসলামী কক্সবাজার শহর।

০৯জুন বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

শহর জামায়াতের সেক্রেটারী রিয়াজ মুহাম্মদ শাকিলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা সাংগঠনিক সেক্রেটারী জাহেদুল ইসলাম।
উপস্থিত ছিলেন শ্রমিক কল্যান জেলা সেক্রেটারী মুহাম্মদ মুহসিন, শহর সভাপতি আমিনুল ইসলাম হাসান, ছাত্রশিবির শহর সভাপতি রাশেদুল হক, শহর জামায়াত শূরা ও কর্মপরিষদ সদস্য দরবেশ আলী আরমান, জাহেদুল ইসলাম নোমান, মোঃ নুরুল আমিন, শ্রমিক কল্যান জেলা সাংগঠনিক সম্পাদক এমইউ বাহাদুর প্রমুখ।

সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে জেলা সাংগঠনিক সেক্রেটারী জাহেদুল ইসলাম বলেন, ভারতে রাষ্ট্রীয় মদদে ২ বিজেপি নেতা কর্তৃক বিশ্বনবী (সাঃ) ও মা আয়েশা (রাঃ) এর অবমাননা বিশ্ব মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। মানবতার মুক্তিদূত মহানবী (সাঃ) বিশ্ব মুসলিমের কলিজার চেয়েও মূল্যবান। সম্প্রতি ভারতের হিন্দু জাতীয়তাবাদী দল বিজেপির মুখপাত্র আমাদের প্রিয় নবী (সা.) কে নিয়ে কটূক্তি ও অবমাননাকর বক্তব্য দিয়েছে, যা যেকোনো সামান্যতম ঈমানের অধিকারী মুমিনকেও নাড়া না দিয়ে পারে না।

বিজেপি ক্ষমতাসীন হওয়ার পর থেকে ভারতে রাষ্ট্রীয়ভাবে মুসলিম বিদ্বেষ ছড়ানো শুরু হয়েছে। সেখানের প্রতিনিয়ত মুসলমানদের উপর হামলা-মামলা ও নাগরিক অধিকার হরণের মহোৎসব চলছে। সম্প্রতি বিশ্বনবী (সাঃ) কে নিয়ে ২ বিজেপি নেতা-নেত্রীর আপত্তিকর মন্তব্য তাদের ধারাবাহিক ইসলাম বিদ্বেষী মনোভাবের বহিঃপ্রকাশ। অবিলম্বে জড়িত ২ নেতা-নেত্রীকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। একই সাথে ভারতকে রাষ্ট্রীয়ভাবে মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাইতে হবে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে এই ন্যাক্কারজনক ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে।

আরও পড়ুন

চাটখিলে ইতালি প্রবাসীর বাড়িতে দু*র্ধর্ষ ডা*কাতি

পানিতে ডুবে শিশুর মৃত্যু

সাঁতার শিখতে গিয়ে পুকুরে ডুবে স্কুলছাত্রের মৃত্যু

সেরা লেখক হিসেবে নির্বাচিত হয়েছেন অনিল মো.মোমিন

অর্থ পাচারের সুবিধার জন্য তেলের দাম দ্বিগুন : মোমিন মেহেদী

পাইকগাছায় পল্লীসমাজের উঠান বৈঠক অনুষ্ঠিত

আবদুল হাই ইদ্রিছী'র কবিতা
চা শ্রমিকের সংগ্রাম

আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান
শায়েখ আহমাদুল্লাহর পিতার ইন্তেকাল

রাঙ্গাবালীতে সাগরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিহত এক, আহত ৩

মিথ্যা অপবাদ ও অপ-প্রচারের প্রতিবাদে
যুবলীগ সভাপতি আমিনুল ইসলামের সংবাদ সম্মেলন!

তরুণ কালাম লেখক ফোরাম শাবিপ্রবির শাখার নেতৃত্বে আশরাফুল-রুবেল

১০ উপদেষ্টা নিয়ে কুমিল্লা ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটির যাত্রা শুরু

সিলেটের চার উপজেলার সাংবাদিক পেলেন পিআইবির প্রশিক্ষণ।