ঢাকাশুক্রবার , ১৯ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

নাগরপুরে সেতুতে স্টীল পাটাতন বসিয়ে জোড়াতালি দিয়ে ঝুঁকিপূর্ণ চলাচল, জন দুর্ভোগ চরমে

প্রতিবেদক
নিউজ এডিটর
৯ জুন ২০২২, ১২:০০ অপরাহ্ণ

Link Copied!

১০ বছরেও হয়নি সেতুর সংস্কার, চলাচল ঝুঁকিতে হাজারো জনসাধারণ

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ঃ

টাঙ্গাইলের নাগরপুরে সলিমাবাদ ইউনিয়নের তেবাড়িয়া কবরস্থান সংলগ্ন সড়কে একটি বক্স কালভার্ট সেতুর উপরের সিমেন্ট ঢালাই স্তর ধসে গিয়ে চরম ক্ষতিগ্রস্ত হয়ে বেহাল অবস্থায় রয়েছে। এতে ঝুঁকি নিয়ে চলাচল করছে প্রায় ১০ হাজার জনসাধারণ। প্রায়শই ঘটে বিভিন্ন দুর্ঘটনা। কয়েক বছর আগেও এই সেতু নিয়ে প্রতিবেদন তুলে ধরা হলেও টনক নড়েনি স্থানীয় প্রশাসনের। সেই সময়ে এক প্রতিবেদনে ২০২০-২১ অর্থ বছরে সেতু কালভার্ট মেরামত প্রোগ্রামে এই সেতু অন্তর্ভুক্ত করার প্রতিশ্রæতি দিয়েছিলেন উপজেলা নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান।

স্থানীয়দের ভাষ্যমতে, সেতুর সংস্কার বা নতুন সেতু নির্মাণ হবে, হবে বলেই প্রায় ১০ বছর কেটে গেলেও এখনো স্থানীয় প্রশাসন নিরব ভূমিকায় রয়েছে। ইজিবাইক চালক মনির বলেন, বছরের পর বছর যায় কিন্তু এই সেতু কেউ সংস্কার করে না। আমাদের চলাচল করতে ব্যাপক কষ্ট হয়। স্থানীয় বাসিন্দা আফজাল উদ্দিন জানায়, আমাদের চলাচলে অনেক ভোগান্তি। যানবাহন ঠিকমতো চলতে পারে না। প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটে। পাশে একটি কাঠের সেতু করা হয়েছিলো এক বছর না যেতেই ভেঙে গিয়েছে। আমরা চাই দ্রুত এই সেতু সংস্কার করা হোক। এলাকাবাসীর পক্ষে উপজেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুজায়েত হোসেন বলেন, আমি একাধিকবার উপজেলা সংশ্লিষ্ট প্রশাসনকে সাথে নিয়ে ক্ষতিগ্রস্ত সেতু পরিদর্শন করেছি। এখন পর্যন্ত সেতু সংস্কারের কার্যকর কোন পদক্ষেপ নেয়া হয়নি। এই সেতু ব্যবহার করে কবরস্থান ও মাদ্রাসায় যাতায়াতে চরম ভোগান্তি পোহাচ্ছে স্থানীয় জনসাধারণ। অতিদ্রুত নতুন সেতু নির্মাণের জোরদাবী জানাচ্ছি।

সলিমাবাদ ৪ নং ইউপি সদস্য মনির হোসেন ভুইয়া বলেন, তেবাড়িয়া-বেকড়া-নাগরপুর সড়কে এই সেতু অনেক পুরোনো। প্রায় ১০ বছর যাবৎ এই বেহাল অবস্থায় পড়ে আছে সেতুটি। একাধিকার উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সহ সকল প্রশাসনকে অবগত করা হলেও এখনো সেতু সংস্কারে কেউ উদ্যোগ নেয়নি। এখানে কবরস্থানে মরদেহ নিতে কষ্ট হয়। স্থানীয় মাদ্রাসায় শিক্ষার্থীদের যাতায়াতে ব্যাপক অসুবিধা হয়।

এ বিষয়ে সলিমাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শাহীদুল ইসলাম অপু মুঠোফোনে জানায়, জন গুরুত্বপূর্ণ সড়কে এই সেতুর অবস্থান। আমরা অবগত আছি এবং বার বার তাগিদ দিয়েছি সংশ্লিষ্ট প্রশাসনকে এই সেতু সংস্কারের জন্য। আমি জেনেছি মাননীয় সংসদ সদস্য মহোদয় সেতু নির্মাণের জন্য ডিও লেটার প্রেরণ করেছে। আশাকরি আগামী অর্থ বছরে এখানে নতুন সেতু দ্রুত নির্মাণ হবে।

নাগরপুর উপজেলা নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমানের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলেও কার্যত যোগাযোগ সম্ভব হয়নি।

উল্লেখ্য, তেবাড়িয়া কবস্থান সংলগ্ন এই সেতু ব্যবহার করে বেকড়া-নাগরপুর সহ সলিমাবাদ-ধুবড়িয়া সড়কে স্বল্পতম সময়ে যাতায়াত সম্ভব হয়।

আরও পড়ুন

চাটখিলে ইতালি প্রবাসীর বাড়িতে দু*র্ধর্ষ ডা*কাতি

পানিতে ডুবে শিশুর মৃত্যু

সাঁতার শিখতে গিয়ে পুকুরে ডুবে স্কুলছাত্রের মৃত্যু

সেরা লেখক হিসেবে নির্বাচিত হয়েছেন অনিল মো.মোমিন

অর্থ পাচারের সুবিধার জন্য তেলের দাম দ্বিগুন : মোমিন মেহেদী

পাইকগাছায় পল্লীসমাজের উঠান বৈঠক অনুষ্ঠিত

আবদুল হাই ইদ্রিছী'র কবিতা
চা শ্রমিকের সংগ্রাম

আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান
শায়েখ আহমাদুল্লাহর পিতার ইন্তেকাল

রাঙ্গাবালীতে সাগরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিহত এক, আহত ৩

মিথ্যা অপবাদ ও অপ-প্রচারের প্রতিবাদে
যুবলীগ সভাপতি আমিনুল ইসলামের সংবাদ সম্মেলন!

তরুণ কালাম লেখক ফোরাম শাবিপ্রবির শাখার নেতৃত্বে আশরাফুল-রুবেল

১০ উপদেষ্টা নিয়ে কুমিল্লা ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটির যাত্রা শুরু

সিলেটের চার উপজেলার সাংবাদিক পেলেন পিআইবির প্রশিক্ষণ।