ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

মাতারবাড়িতে ১০ শয্যার হাসপাতাল উদ্বোধন

প্রতিবেদক
নিউজ এডিটর
১৫ মে ২০২২, ১২:১৬ পূর্বাহ্ণ

Link Copied!

কাইমুল ইসলাম ছোটন, কক্সবাজার
[]
মানসম্মত স্বাস্থ্য সেবার অঙ্গীকার নিয়ে কক্সবাজারের মাতারবাড়িতে ১০ শয্যা বিশিষ্ট ‘মাতারবাড়ি ডিজিটাল হসপিটাল এন্ড ডায়াবেটিস সেন্টার’ নামে একটি বেসরকারি হাসপাতাল উদ্বোধন হয়েছে। শনিবার বিকালে মাতারবাড়ির নতুন বাজার এলাকায় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে হাসপাতালের উপরের তলায় এই উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। হাসপাতালটি উদ্বোধন মহেশখালী থানার অফিসার ইনচার্জ আবদুল হাই।

হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালটি আধুনিক যন্ত্রপাতিতে সজ্জিত। নিয়মিত বিশেষজ্ঞ ৪ জন চিকিৎসক দ্বারা চিকিৎসা সেবা প্রদান করা হয়।রয়েছে ২৪ ঘন্টা ইমার্জেন্সি সুবিধা, সুলভ মূল্যে নরমাল ডেলিভারি, আল্ট্রাসনোগ্রাম, দরিদ্র রোগীদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান, মহিলা ও পুরুষের আলাদা কেবিন, সুলভ মূল্যে রক্ত সঞ্চালন সুবিধাসহ বিভিন্ন উন্নত মানের সেবা রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস.এম আবু হায়দার। সভাপতির বক্তব্যে তিনি বলেন, হাসপাতাল হচ্ছে চিকিৎসা সেবা প্রদানের অন্যতম প্রধান মাধ্যম। তাই মানুষের সুচিকিৎসা নিশ্চিত করতে হলে চিকিৎসা কেন্দ্র বা হাসপাতালের বিকল্প নাই। মাতারবাড়ি সর্বসাধারণের চাহিদা বিবেচনা রেখে এই হাসপাতাল এগিয়ে যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্যে আরিফুল হক বলেন, মাতারবাড়ি মূল ভূখণ্ড থেকে পৃথক হওয়ায় দীর্ঘদিন ধরে অবহেলিত। জেলা বা উপজেলা সদর হাসপাতালে পৌঁছাতে দেরি হয়ে গেলে, পথ মধ্যে অনেক রোগী মারা যেত। বর্তমানে হাসপাতালটির মাধ্যমে মাতারবাড়ির মানুষ তাৎক্ষণিক চিকিৎসা সেবার সকল সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন।

পরিচালক কাইছারুল ইসলাম কায়েস ও বাহার উদ্দিন বাহারের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ফিজিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ও মাতারবাড়ি ডিজিটাল হসপিটাল এন্ড ডায়াবেটিস সেন্টারের উপদেষ্টা ডাঃ সোহেল বকস।
প্রধান আলোচকের বক্তব্যে তিনি বলেন, মাতারবাড়ির ডাক্তার ছেলেরা হাসপাতালে রোগী দেখবেন, যা স্থানীয়দের জন্য রহমত। মাতারবাড়ির ডিজিটাল হাসপাতাল চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। এক সময় চিকিৎসার জন্য স্থানীয়দের জেলা ও চট্টগ্রাম শহরে যেত হতো। বর্তমানে তাৎক্ষণিক চিকিৎসা পাবেন। স্থানীয়দের ডাক্তারের প্রতি আস্তা রাখার জন্য আহবান জানান তিনি। কেক কেটে অনুষ্ঠান শেষের পর ডাঃ সোহেল বকস ১০ জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই বলেন, ‘মানুষ বাঁচে তাঁর কর্মের মাঝে। এই অঞ্চলে এমন একটি হাসপাতাল মানুষের সেবা দানের মধ্য দিয়ে মানুষের মাঝে অমর হয়ে থাকবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা পরিষদের সাবেক সদস্য মশরাফা জান্নাত, শাপলাপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক দিদারুল আলম ও মাতারবাড়ির ইউপি সদস্য মিছবাহ উদ্দিন মজিদি। বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা বলেন, সর্বস্তরের মানুষের স্বাস্থ্য সেবায় এই হাসপাতাল সুফল বয়ে আনবে। এলাকার মানুষদের বিশেষ করে নিম্ন মধ্যবিত্তদের আউটডোরে এবং জেনারেল কেবিনে কম খরচে চিকিৎসা সেবা প্রদানের জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে বক্তারা অনুরোধ করেন।

মাতারবাড়ি ডিজিটাল হসপিটাল এন্ড ডায়াবেটিস সেন্টারের চেয়ারম্যান ডাঃ সাকের উল্লাহ সাগর বলেন, গ্রামের প্রান্তিক মানুষদের মাঝে চিকিৎসা সেবা পৌঁছানো লক্ষ্যে আমাদের এই হাসপাতালের যাত্রা। চিকিৎসা সেবার সব ধরনের সুযোগ রাখা হয়েছে এখানে। অসহায় ও দারিদ্র মানুষের জন্যে রাখা হয়েছে বিনামূল্যে চিকিৎসা সেবা। সেবার পরিধি আরও বাড়ানো হবে বলে তিনি জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাতারবাড়ি ডিজিটাল হাসপাতালের অংশীদার আবু বক্কর ছিদ্দিক, মাস্টার কাইছারুল ইসলাম, ডাঃ আরমান কাদের, মাহমুদুল হাসান মানিক, এহতেশাম আলী, মাহমুদুল হক, আব্দুল মানিক, এস.আই বোরহান উদ্দিন, ম্যানেজার শাকের উল্লাহ, মনজুর আলম, মোঃ হোছাইন, জিসান উদ্দিন, সাকের উল্লাহ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ সর্বস্তরের জনসাধারণ। উদ্বোধনী অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত করেন হাফেজ রুহুল আমিন।

189 Views

আরও পড়ুন

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন