ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা আদায়

প্রতিবেদক
নিউজ এডিটর
৭ মে ২০২২, ১:৫৫ অপরাহ্ণ

Link Copied!

দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান


দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি::

দোয়ারাবাজারে ভ্রাম্যমান আদালতে ১লাখ পনেরো হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদের নেতৃত্বে ভোক্তা অধিকার আইনে বিভিন্ন ভূয়া ডাক্তার এবং অবৈধ ফার্মেসীতে অভিযান চালানো হয়। অভিযানে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কলাউড়া মার্কেটের নূর মেডিকেল হলের ড্রাগ লাইসেন্স না থাকায় এবং স্বত্বাধিকারী রফিকুল ইসলাম বিষপানের বিভিন্ন রোগীকে মোটা অংকের চুক্তি করে অপচিকিৎসা করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানাযায়, রফিকুল ইসলাম কলাউড়া মার্কেটে দীর্ঘদিন ধরে ফার্মেসী ব্যবসা করে আসছেন। তিনি কুমিল্লা জেলার বুড়িচং থানার কুসুমপুর গ্রামের মৃত আবদুল মালেকের পুত্র। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি ফার্মেসী ব্যবসার নামে এলাকায় একটি সিণ্ডিকেট তৈরী করে মোট অংকের চুক্তিভিত্তিক চিকিৎসা করেন। তার ফার্মেসী ব্যবসার কোন লাইসেন্স নেই। ইতোমধ্যে বিষপানের রোগীকে চিকিৎসা করতে গিয়ে বেশ কয়েকটি প্রাণহানির ঘটনাও ঘটেছে। শুক্রবার বিষপানের এক মহিলাকে হাসপাতালে না পাঠিয়ে নিজেই চিকিৎসা করতে গেলে রোগী মৃত্যুবরণ করে।

ওইদিন একই ইউনিয়নের বাংলাবাজারের জেএস ফার্মেসীতে ৫ হাজার টাকা, বিসমিল্লাহ হোটেলে ৫ হাজার টাকা, মা-মণি মেডিকেল সেন্টারে ৫ হাজার টাকা এবং শাহজালাল ফার্মেসীতে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় সাথে ছিলেন, দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. আবু সালেহীন খাঁন, দোয়ারাবাজার থানার এসআই পান্না লাল দে,স্যানিটারি ইন্সপেক্টর,
মৃদুল মোহন চন্দ, প্রেসক্লাব সভাপতি মুহাম্মদ হাবীবুল্লাহ হেলালী, সাধারণ সম্পাদক আশিক মিয়া, সাংগঠনিক সম্পাদক এম এ মোতালিব ভুঁইয়া, বাংলাবাজার ফার্মেসী এসোসিয়েশনের সভাপতি সালাহ উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল কালাম তালুকদার প্রমুখ।

93 Views

আরও পড়ুন

সুসং দুর্গাপুরে ব্যতিক্রমধর্মী আনন্দমেলা ও কিছু প্রস্তাব

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত