ঢাকাশনিবার , ২ জুলাই ২০২২
  1. সর্বশেষ
  2. জাতীয়

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ৫ টি ঈদের জামাত

প্রতিবেদক
নিউজ এডিটর
১ মে ২০২২, ২:৫০ পূর্বাহ্ণ

Link Copied!

নিউজ ডেস্ক :

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রতিবছরের মতো এবারও বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বায়তুল মোকাররমে পর্যায়ক্রমে পাঁচটি জামাত হবে।

প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। দ্বিতীয়টি সকাল ৮টায়, তৃতীয়টি সকাল ৯টায়, চতুর্থটি সকাল ১০টায় এবং পঞ্চম ও সর্বশেষ জামাত বেলা পৌনে ১১টায় অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ৭টার প্রথম জামাতে ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। সকাল ৮টার দ্বিতীয় জামাতে ইমামতি করবেন হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী।

ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড. মাওলানা আবু সালেহ পাটোয়ারী থাকবেন সকাল ৯টার তৃতীয় জামাতে ইমামের দায়িত্বে।

সকাল ১০টার চতুর্থ জামাতে ইমামতি করবেন হাফেজ মাওলানা এহসানুল হক। বেলা পৌনে ১১টার সর্বশেষ ঈদের জামাতে ইমামতি করবেন মাওলানা মুহিউদ্দিন কাসেম।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পাঁচটি জামাতের কোনটিতে কোনো একজন ইমাম অনুপস্থিত থাকলে বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মো. আবদুল্লাহ।

আগামীকাল রোববার বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে পরদিন সোমবার পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হবে। আর এদিন বাংলাদেশের কোথাও চাঁদ দেখা না গেলে সোমবার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। সে ক্ষেত্রে ঈদ উদ্‌যাপিত হবে আগামী মঙ্গলবার।

ঈদ কোন দিন হবে, কাল সে বিষয়ে নিশ্চিত হওয়া যাবে। এদিন সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে সভা করবে জাতীয় চাঁদ দেখা কমিটি।

ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার জানানো হয়েছে, আগামীকাল সন্ধ্যা সাতটায় অনুষ্ঠেয় সভায় সভাপতিত্ব করবেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। সভায় ১৪৪৩ হিজরি সনের শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে ঈদুল ফিতর উদ্‌যাপনের তারিখ নির্ধারণ করা হবে।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭ টেলিফোন নম্বরে ফোন করে এবং ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে বা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানোর জন্য অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

আরও পড়ুন
শিশু ধর্ষণ চেষ্টা

প্রতিবেশী শিশুকে ঘরে ডেকে নিয়ে ধর্ষণ চেষ্টা,যুবকের বিরুদ্ধে মামলা

অভাব অনটনে কৃষকের আত্মহত্যা

বিতরণ করছেন ৩ কোটি টাকার ত্রাণ সহায়তা ;
বন্যার্তদের পাশে এক ফারাজেই যথেষ্ট

ব্লকচেইন ব্যবহারের মাধ্যমে অর্থনৈতিক নিরাপত্তা

ব্লকচেইন ব্যবহারের মাধ্যমে অর্থনৈতিক নিরাপত্তা বৃদ্ধি পাবে

কুতুবদিয়ায় ফের গাঁজার গাছসহ আটক-১

রাবিতে চলছে হল অভিযান, সিট পাচ্ছে বৈধ শিক্ষার্থীরা

সরকারি সফর শেষে দেশে ফিরায় হাকিমপুর পৌর মেয়র চলন্তকে সংবর্ধনা

কাপাসিয়ায় শিক্ষক হত্যার প্রতিবাদে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ

নোটিশের পর রাবির বৈধ শিক্ষার্থীদের হল গেইটে অবস্থান

ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় রাস্তার সিসি ঢালাইয়ের শুভ উদ্ভোধন

২০ লক্ষ টাকাসহ কক্সবাজারের ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ার আতিক আটক

নবাগত ওসির সাথে রুহিয়া থানা প্রেসক্লাবের সদস্যদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা