ঢাকাসোমবার , ৪ জুলাই ২০২২
  1. সর্বশেষ
  2. রাজনীতি

বাংলাদেশ শ্রীলংকার পরিনতির দিকে এগিয়ে যাচ্ছে—রিজভী আহমেদ

প্রতিবেদক
নিউজ এডিটর
৯ এপ্রিল ২০২২, ৩:২৪ অপরাহ্ণ

Link Copied!

শামসুল হুদা লিটন কাপাসিয়া (গাজীপুর) থেকেঃ

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, দ্রব্যমূল্যের যে উর্ধ্বগতি ও মাথাপিছু ঋণ যেভাবে বাড়ছে, এতে বুঝা যাচ্ছে বাংলাদেশ শ্রীলংকার পরিনতির দিকে এগিয়ে যাচ্ছে। শ্রীলংকা আজ বিদেশী ঋণ নিয়ে মেগা প্রকল্প করে দেউলিয়া। শ্রীলংকার অবস্থা আজ ভয়াবহ।

এ সরকার উন্নয়নের নামে বিদেশ থেকে ঋণ নিচ্ছে। বর্তমানে বাংলাদেশে প্রতিটি শিশু জন্ম নিচ্ছে ৯৮ হাজার টাকার ঋণ মাথায় নিয়ে। শ্রীলংকার যে অবস্থা ছিলো বাংলাদেশের একই অবস্থা। তথাকথিত উন্নয়নের নামে শ্রীলংকায় ভয়াবহ অবস্থা বিরাজ করছে। বাংলাদেশে একই অবস্থা দেখে মনে হচ্ছে, বাংলাদেশও শ্রীলংকার পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে। আন্তর্জাতিক বাণিজ্য মেলার নামে সরকার লক্ষ কোটি টাকা পাচার করছে। প্রতি বছর ৭৫ হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। ১১ লক্ষ কোটি টাকা পাচার করছে বিভিন্ন দেশে। মালয়েশিয়া আওয়ামীলীগ নেতাদের সেকেন্ড হোম। মানুষের পেটে আজ খাবার নেই। হাহাকার করছে মানুষ। দেশের প্রধানমন্ত্রী ইফতারে বেগুনীর পরিবর্তে কুমড়া খাওয়ার কথা বলে এবং মানুষের সমস্যা নিয়ে মসকরা করছেন। গায়ের জোরে মিডিয়া নিয়ন্ত্রণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক কথা বলছেন। এ সরকার যতই ষড়যন্ত্র করুক, বিএনপিকে ধ্বংশ করতে পারবে না। ইতিহাসের পাতা থেকে জিয়া ও খালেদা জিয়াকে মুছে দিতে পারবেনা।

তিনি গতকাল শুক্রবার বিকালে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য প্রয়াত নেতা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আ স ম হান্নান শাহ্’র ঘাগটিয়াস্থ বাড়ি আঙ্গিনায় গাজীপুরের কাপাসিয়া উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, কাপাসিয়ার কৃতিসন্তান আ স ম হান্নান শাহ্ ছিলেন বৃটিশ বিরোধী আন্দোলনের নেতা ফকির মজনু শাহ্’র বংশধর। তারই পুত্র শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজের ধমনিতে পূর্ব পুরুষের বীরের রক্ত প্রবাহিত। এ রক্ত মাথানত করতে জানে না।

বিপুল উৎসাহ উদ্দীপনা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ। সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার আজিজুর রহমান পেরার পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপি ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহম্মেদ টিটু, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম বাচ্চু, গাজীপুর জেলা বিএনপির সদস্য সচিব কাজী সাইয়্যেদুল আলম বাবুল, যুগ্ম-আহবায়ক ও কালিয়াকৈর পৌর মেয়র মজিবুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ওমর ফারুক শাফিন প্রমূখ। অন্যান্যের মাঝে জেলা, উপজেলার বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠন এবং ইউনিয়ন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এর আগে প্রথম অধিবেশনের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন গাজীপুর জেলা বিএনপির আহবায়ক ও ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক একেএম ফজলুল হক মিলন।
পরে সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিলারদের মতামতের ভিত্তিতে হান্নান শাহ্ পুত্র শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজকে সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ খন্দকার আজিজুর রহমান পেরাকে সাধারণ সম্পাদক হিসাবে ঘোষণা করা হয়।
দীর্ঘ একযুগ পর অনুষ্ঠিত সম্মেলনে তৃণমূল নেতৃবৃন্দ বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে অংশ গ্রহন করেন। সম্মেলনকে সফল করার জন্য বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষে রাস্তার মোড়ে মোড়ে বিপুল সংখ্যক তোড়ন নিমার্ণ করা হয়।

আরও পড়ুন

নোয়াখালীতে একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

প্রেম করে বিয়ে:স্বামীর সঙ্গে মনোমালিন্যে নববধূর আত্মহত্যা

বৃদ্ধের পায়ুপথে টর্চলাইট ঢুকিয়ে নির্যাতন: যুবলীগ নেতা গ্রেপ্তার

নোয়াখালীতে বিআরটিসি বাস পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

হরিপুরে আ‘লীগের সম্মেলনকে ঘিরে নিবার্চনী হাওয়া বইছে

গোয়েন্দা পুলিশের জালে ২ ইয়াবা কারবারি

মোঃ আবু নাঈম এর কবিতা : বাংলাদেশ

রামুতে প্রতিবেশীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে গৃহবধূ’র বি*ষপানে আত্ন*হত্যা

প্লাস্টিক মানবসভ্যতার হুমকিঃ সিইএইচআরডিএফ

ভৈরবে এনটিভির বর্ষপূর্তি উদযাপিত

কক্সবাজারের প্রতিপক্ষের দায়ের কোপে ছাত্রলীগ নেতা ফয়সাল নিহত

ছাতকে বন্যায় সাবরিনা ট্রেডার্স’র লক্ষ লক্ষ টাকার ক্ষতি