ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

খুলনায়
কলেজ শিক্ষকের আইডি হ্যাক করে প্রতারণা; টাকা পুলিশ উদ্ধার করল

প্রতিবেদক
নিউজ ভিশন
১৯ এপ্রিল ২০২২, ৪:৪১ অপরাহ্ণ

Link Copied!

এজি লাভলু:

খুলনায় ফেসবুক আইডি হ্যাক করে ম্যাসেঞ্জারের মাধ্যমে হাতিয়ে নেওয়া অর্থ উদ্ধার করে বাদীকে ফিরিয়ে দিল পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল। ১৯ এপ্রিল মঙ্গলবার দুপুরে খুলনার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) সুশান্ত সরকার “নিউজ ভিশন বিডি”কে এ তথ্য নিশ্চিত জানান।

খুলনা জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের সূত্র জানায়, গত ৮ এপ্রিল ২০২২ ইং বটিয়াঘাটা কলেজের শিক্ষক রঞ্জু মিত্রের নিজের ফেসবুক আইডি হ্যাক হয়। এরপর প্রতারক চক্র ফ্রেন্ড লিস্টে থাকা বন্ধুদের কাছে রঞ্জু মিত্র সেজে বিভিন্ন সমস্যা উল্লেখ করে বিকাশের মাধ্যমে টাকা চাইতে শুরু করে। তখন রঞ্জু মিত্রের ফ্রেন্ডদের মধ্যে থাকা তিনজন মোট ১৫ হাজার টাকা বিকাশে পাঠিয়ে দেন।

খুলনার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) সুশান্ত সরকার জানান, পুলিশের এই ইউনিট সাইবার জগতের ভুক্তভোগীদের দুর্ভোগ লাঘবের জন্য সফলতার সঙ্গে একের পর এক কাজ করে যাচ্ছে। খুলনায় সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল আত্মপ্রকাশের কয়েক মাসের মধ্যে শতাধিক হারানো মোবাইল ফোন উদ্ধার, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ভুলক্রমে চলে যাওয়া টাকা উদ্ধার, খুলনা জেলার বিভিন্ন থানার জিডি মূলে ভুক্তভোগীকে উদ্ধার, বিভিন্ন মামলার পলাতক আসামি গ্রেপ্তারে সহায়তা প্রদান, মোবাইল প্রযুক্তি ব্যবহার করে ক্লুলেস মামলার রহস্য উদঘাটনে সহায়তা, ফেসবুক হ্যাকিং বিষয়ক তথ্য উদঘাটনে সহযোগিতা প্রদান, ডিজিটাল মাধ্যমে হুমকি প্রদান-সংক্রান্ত তথ্য উদঘাটনে সহযোগিতা প্রদান অব্যাহত রেখেছে।

সুশান্ত সরকার আরও জানান, মোবাইলে অপরিচিত নম্বর থেকে কল করলে যেকোনো ডিজিটাল তথ্য প্রদান করা থেকে বিরত থাকতে হবে। সামাজিক যোগাযোগমাধ্যমে স্পর্শকাতর যেকোনো বিষয়ে পোস্ট করা বা কোনো পোস্টে কমেন্টস বা লাইক দেওয়ার আগে ভালো করে এর সত্যতা সম্পর্কে নিশ্চিত হতে হবে। ডিজিটাল জগতে সবাইকে সচেতন হতে হবে।

231 Views

আরও পড়ুন

সুসং দুর্গাপুরে ব্যতিক্রমধর্মী আনন্দমেলা ও কিছু প্রস্তাব

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত