ঢাকাসোমবার , ৪ জুলাই ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

উখিয়ার মনখালীতে ড্রেজার মেশিনে বালি উত্তোলন। নিরব ভুমিকায় বিট অফিসার

প্রতিবেদক
নিউজ এডিটর
৮ এপ্রিল ২০২২, ৪:৫০ অপরাহ্ণ

Link Copied!

আনোয়ার হোছাইন,স্টাফ রিপোর্টার :

উখিয়া উপকূল মনখালী বিট অফিসারের সহায়তায় সিন্ডিকেট করে বনভুমির গভীরে ছেপট খালী ঢালার মুখ নামক এলাকায় লক্ষ লক্ষ ঘনফিট বালি উত্তোলন করে বিক্রির অভিযোগ পাওয়া গেছে।

ঘটনার বিবরনে জানা যায়, মনখালী বিট অফিসে যোগদানের পর থেকে বিট অফিসার শিমুল কান্তি নাথ বনভূমিতে পাহাড় কাটা,গাছ কাটা, বড় বড় দালান নির্মানের সিন্ডিকেট এসব সৃষ্টি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে, অসহায় জনগনের কাছ থেকে,টাকা দিলে পাহাড় কাটা, গাছ কাটা সব করতে পারে, এমনকি মাদারথ্রি গাছ তেরশোল, সেগুন, গর্জন এগুলো ও কাটলে সমস্যা নাই। ঢালার মুখের উত্তর পাহাড়ের বিশাল মাদার থ্রি তের শোল গাছ বিট অফিসারকে টাকা দিয়ে ম্যানেজ করে রাতে রাতে কেটে মন খালী বিট অফিসের সামনে দিয়ে টেলা গাড়িতে করে শামলাপুর নিয়ে গেলে ও দেখে না উক্ত বিট অফিসার শিমুল কান্তি নাথ।

অন্যদিকে টাকা না দিলে বসতবিটার আম গাছ, আকাশমনি গাছ কাটলে ও মামলার ভয় দেখিয়ে বিভিন্নভাবে হয়রানি করে। টাকা দিলে সারারাত পাহাড় থেকে মাটি কেটে নিয়ে গেলে ও দেখে না উক্ত বিট অফিসার, রাতে ফোন করে ইনফরমেশন দিলে ও কোন ব্যবস্হা না নিয়ে পাহাড় কেকোদের ফোন করে জানিয়ে দেয় কারা কারা বিট অফিসে ফোন করে ইনফরমেশন দিচ্ছে।

রক্ষক ভক্ষকের ভুমিকায় থাকলে যা হওয়ার তাহাই হচ্ছে এই মনখালী বিট অফিসে। ঠিক সেই রকম বালি উত্তোলনের ঘটনা নিয়ে যখন বিট অফিসার শিমুল কান্তি নাথ কে ফোন করা হয়, তখন না জানার ভান করে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে, পরে সিন্ডিকেট করে বালি তোলার কথা স্বীকার করে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্হা নিচ্ছে বলে জানায়।সাংবাদিক প্রতিনিধি সিন্ডিকেট সদস্যদের নামের তালিকা চাইলে দিতেছি বলে কয়েকবার কল করার পরে ও দেয় নাই, উল্টো সিন্ডিকেট সদস্যদেরকে সাংবাদিকের বিষয়টি জানিয়ে দেয় উক্ত বিট অফিসার।

সরেজমিনে গিয়ে দেখা যায় বিশাল বালির পাহাড় যা তারা ডাম্পার করে বিভিন্ন জায়গায় বিক্রি করতেছে এর মূলে রয়েছে বিট অফিসার এর সহায়তায় ঢালার মুখের জাহাঙ্গীর এর সিন্ডিকেট। মাগরিবের আজানের পরপরই ডুকে কয়েকটি ডাম্পার, গতকাল এই রকম তথ্য বিট অফিসার কে দিলে আমি ব্যবস্হা নিচ্ছি বলে স্পটে গিয়ে বালির গাড়ি না ধরে সাংবাদিক আসতেছে বলে তাদের কে সজাগ করে দিয়ে গাড়ি সরিয়ে দিয়ে আসে। আমাদের কাছে উক্ত বিট অফিসার শিমুল কান্তি নাথ এর দুর্নীতির আর ও বিস্তর অভিযোগ আছে তা ধাপে ধাপে প্রকাশ করা হবে। প্রশাসনের এমন আচরনে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন

নোয়াখালীতে একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

প্রেম করে বিয়ে:স্বামীর সঙ্গে মনোমালিন্যে নববধূর আত্মহত্যা

বৃদ্ধের পায়ুপথে টর্চলাইট ঢুকিয়ে নির্যাতন: যুবলীগ নেতা গ্রেপ্তার

নোয়াখালীতে বিআরটিসি বাস পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

হরিপুরে আ‘লীগের সম্মেলনকে ঘিরে নিবার্চনী হাওয়া বইছে

গোয়েন্দা পুলিশের জালে ২ ইয়াবা কারবারি

মোঃ আবু নাঈম এর কবিতা : বাংলাদেশ

রামুতে প্রতিবেশীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে গৃহবধূ’র বি*ষপানে আত্ন*হত্যা

প্লাস্টিক মানবসভ্যতার হুমকিঃ সিইএইচআরডিএফ

ভৈরবে এনটিভির বর্ষপূর্তি উদযাপিত

কক্সবাজারের প্রতিপক্ষের দায়ের কোপে ছাত্রলীগ নেতা ফয়সাল নিহত

ছাতকে বন্যায় সাবরিনা ট্রেডার্স’র লক্ষ লক্ষ টাকার ক্ষতি