ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

উখিয়ার মনখালীতে ড্রেজার মেশিনে বালি উত্তোলন। নিরব ভুমিকায় বিট অফিসার

প্রতিবেদক
নিউজ এডিটর
৮ এপ্রিল ২০২২, ৪:৫০ অপরাহ্ণ

Link Copied!

আনোয়ার হোছাইন,স্টাফ রিপোর্টার :

উখিয়া উপকূল মনখালী বিট অফিসারের সহায়তায় সিন্ডিকেট করে বনভুমির গভীরে ছেপট খালী ঢালার মুখ নামক এলাকায় লক্ষ লক্ষ ঘনফিট বালি উত্তোলন করে বিক্রির অভিযোগ পাওয়া গেছে।

ঘটনার বিবরনে জানা যায়, মনখালী বিট অফিসে যোগদানের পর থেকে বিট অফিসার শিমুল কান্তি নাথ বনভূমিতে পাহাড় কাটা,গাছ কাটা, বড় বড় দালান নির্মানের সিন্ডিকেট এসব সৃষ্টি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে, অসহায় জনগনের কাছ থেকে,টাকা দিলে পাহাড় কাটা, গাছ কাটা সব করতে পারে, এমনকি মাদারথ্রি গাছ তেরশোল, সেগুন, গর্জন এগুলো ও কাটলে সমস্যা নাই। ঢালার মুখের উত্তর পাহাড়ের বিশাল মাদার থ্রি তের শোল গাছ বিট অফিসারকে টাকা দিয়ে ম্যানেজ করে রাতে রাতে কেটে মন খালী বিট অফিসের সামনে দিয়ে টেলা গাড়িতে করে শামলাপুর নিয়ে গেলে ও দেখে না উক্ত বিট অফিসার শিমুল কান্তি নাথ।

অন্যদিকে টাকা না দিলে বসতবিটার আম গাছ, আকাশমনি গাছ কাটলে ও মামলার ভয় দেখিয়ে বিভিন্নভাবে হয়রানি করে। টাকা দিলে সারারাত পাহাড় থেকে মাটি কেটে নিয়ে গেলে ও দেখে না উক্ত বিট অফিসার, রাতে ফোন করে ইনফরমেশন দিলে ও কোন ব্যবস্হা না নিয়ে পাহাড় কেকোদের ফোন করে জানিয়ে দেয় কারা কারা বিট অফিসে ফোন করে ইনফরমেশন দিচ্ছে।

রক্ষক ভক্ষকের ভুমিকায় থাকলে যা হওয়ার তাহাই হচ্ছে এই মনখালী বিট অফিসে। ঠিক সেই রকম বালি উত্তোলনের ঘটনা নিয়ে যখন বিট অফিসার শিমুল কান্তি নাথ কে ফোন করা হয়, তখন না জানার ভান করে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে, পরে সিন্ডিকেট করে বালি তোলার কথা স্বীকার করে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্হা নিচ্ছে বলে জানায়।সাংবাদিক প্রতিনিধি সিন্ডিকেট সদস্যদের নামের তালিকা চাইলে দিতেছি বলে কয়েকবার কল করার পরে ও দেয় নাই, উল্টো সিন্ডিকেট সদস্যদেরকে সাংবাদিকের বিষয়টি জানিয়ে দেয় উক্ত বিট অফিসার।

সরেজমিনে গিয়ে দেখা যায় বিশাল বালির পাহাড় যা তারা ডাম্পার করে বিভিন্ন জায়গায় বিক্রি করতেছে এর মূলে রয়েছে বিট অফিসার এর সহায়তায় ঢালার মুখের জাহাঙ্গীর এর সিন্ডিকেট। মাগরিবের আজানের পরপরই ডুকে কয়েকটি ডাম্পার, গতকাল এই রকম তথ্য বিট অফিসার কে দিলে আমি ব্যবস্হা নিচ্ছি বলে স্পটে গিয়ে বালির গাড়ি না ধরে সাংবাদিক আসতেছে বলে তাদের কে সজাগ করে দিয়ে গাড়ি সরিয়ে দিয়ে আসে। আমাদের কাছে উক্ত বিট অফিসার শিমুল কান্তি নাথ এর দুর্নীতির আর ও বিস্তর অভিযোগ আছে তা ধাপে ধাপে প্রকাশ করা হবে। প্রশাসনের এমন আচরনে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

88 Views

আরও পড়ুন

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক