ঢাকাসোমবার , ৪ জুলাই ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

শ্রমিক-কর্মচারী ইউনিয়নের নির্বাচন স্থগিত আদেশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রতিবেদক
নিউজ এডিটর
২৩ মার্চ ২০২২, ১:৫০ পূর্বাহ্ণ

Link Copied!

মাসুদুর রহমান, স্টাফ রিপোর্টার ঃ

জামালপুরের সরিষাবাড়ীর তারাকান্দিতে অবস্থিত যমুনা ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড এর শ্রমিক-কর্মচারী ইউনিয়নের নির্বাচন স্থগিত আদেশ এর প্রতিবাদে এবং নির্ধারিত সময়ে নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে বিক্ষুব্ধ শ্রমিকের একাংশ। আজ মঙ্গলবার রাত আটটার দিকে জেএফসিএল কো-অপারেটিভ মার্কেট থেকে শুরু করে বিক্ষোভ মিছিলটি সাবেক সিবিএ সাধারণ সম্পাদক শফিকুর রহমান এর বাসায় হয়ে ভিআইপিতে গিয়ে বিক্ষোভ সমাবেশে মিলিত হন।

সমাবেশে বক্তব্য রাখেন যমুনা ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রার্থী শাজাহান, সভাপতি প্রার্থী ও জাতীয় শ্রমিক লীগ সরিষাবাড়ী আঞ্চলিক শাখার সভাপতিমোয়াজ্জেম হোসেন।

এ সময় বক্তারা বলেন, আমরা একটি শান্তিপূর্ণ নির্বাচন আশা করেছিলাম। কিন্তু একটি পক্ষ আমরা শ্রমিকের অধিকার নিয়ে কথা না বলে আমরা নেতৃত্ব নিয়ে মামলা মোকদ্দমা জড়িয়ে নির্বাচনকে স্থগিত করা হয়েছে। আমরা প্রশাসনের কাছে মামলা প্রত্যাহার ও নির্ধারিত সময়ে নির্বাচন চাই। এর ব্যতিক্রম হলে বৃহৎ আমরা কর্মসূচি দেয়া দেবো।

এ বিক্ষোভের খবর পেয়ে যমুনা ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের জিএম প্রশাসন (ভারপ্রাপ্ত ) শহিদুল্লাহ খান শ্রমিক-কর্মচারীদের কোন অপ্রীতিকর ঘটনা ঘটানো থেকে বিরত থাকার নির্দেশ প্রদান করেন। তিনি বিক্ষুব্ধ শ্রমিক-কর্মচারীদের আশ্বস্ত করে বলেন নির্ধারিত সময়ে যেন নির্বাচন অনুষ্ঠিত হয় সেটির ব্যবস্থা করা হবে বলে শ্রমিকদের আশ্বস্ত করলে শ্রমিকরা তাদের কর্মসূচি প্রত্যাহার করে চলে যান।

উল্লেখ যমুনা ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড শ্রমিক কর্মচারী ইউনিয়ন নির্বাচনী সাব কমিটি ঘোষিত নির্বাচনী তফসিল বেসিক ইউনিয়নের বিধি-বিধান উপেক্ষিত হয়েছে এ অভিযোগ এনে যমুনা ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড শ্রমিক কর্মচারী ইউনিয়ন রেজি নং ঢাকা -৩০০৬)
এর সদস্য নুরে রব্বানী তালুকদার বাদী হয়ে প্রথম শ্রম আদালত ঢাকা গত ২০ মার্চ এ মালাটি দায়ের করেন।
পরে প্রথম শ্রম আদালতের রেজিস্ট্রার অপূর্ব কুমার পোদ্দার স্বাক্ষরিত নির্বাচন স্থগিতের আদেশটি যমুনা ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড শ্রমিক কর্মচারী ইউনিয়ন নিবাচন সাব-কমিটির চেয়ারম্যান কোহিনুর রহমান রহমান সহ ৯ জনকে মোকাবেলা বিবাদী করা হয়েছে । আগামী ২৪ শে মার্চ তারিখের নির্বাচনী তফসিল বাতিল করিয়া বেসিক ইউনিয়নের গঠনতন্ত্র ও হাইকোর্টের বিভাগের রীট পিটিশন নং -৭৩৭২/২০২১ ও ৪৩১৬ /২০১৪ এর ০৮-০৭-২০১৪ ইং তারিখের রায় মোতাবেক নির্বাচন চেয়েছেন। এ প্রেক্ষিতে গত ২১ মার্চ নির্বাচন স্থগিতাদেশ দিয়েছেন প্রথম শ্রম আদালত ঢাকা। এর মামলা নং-২১২/২০২২ ইং।

আরও পড়ুন

নোয়াখালীতে একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

প্রেম করে বিয়ে:স্বামীর সঙ্গে মনোমালিন্যে নববধূর আত্মহত্যা

বৃদ্ধের পায়ুপথে টর্চলাইট ঢুকিয়ে নির্যাতন: যুবলীগ নেতা গ্রেপ্তার

নোয়াখালীতে বিআরটিসি বাস পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

হরিপুরে আ‘লীগের সম্মেলনকে ঘিরে নিবার্চনী হাওয়া বইছে

গোয়েন্দা পুলিশের জালে ২ ইয়াবা কারবারি

মোঃ আবু নাঈম এর কবিতা : বাংলাদেশ

রামুতে প্রতিবেশীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে গৃহবধূ’র বি*ষপানে আত্ন*হত্যা

প্লাস্টিক মানবসভ্যতার হুমকিঃ সিইএইচআরডিএফ

ভৈরবে এনটিভির বর্ষপূর্তি উদযাপিত

কক্সবাজারের প্রতিপক্ষের দায়ের কোপে ছাত্রলীগ নেতা ফয়সাল নিহত

ছাতকে বন্যায় সাবরিনা ট্রেডার্স’র লক্ষ লক্ষ টাকার ক্ষতি