ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

শ্রমিক-কর্মচারী ইউনিয়নের নির্বাচন স্থগিত আদেশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রতিবেদক
নিউজ এডিটর
২৩ মার্চ ২০২২, ১:৫০ পূর্বাহ্ণ

Link Copied!

মাসুদুর রহমান, স্টাফ রিপোর্টার ঃ

জামালপুরের সরিষাবাড়ীর তারাকান্দিতে অবস্থিত যমুনা ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড এর শ্রমিক-কর্মচারী ইউনিয়নের নির্বাচন স্থগিত আদেশ এর প্রতিবাদে এবং নির্ধারিত সময়ে নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে বিক্ষুব্ধ শ্রমিকের একাংশ। আজ মঙ্গলবার রাত আটটার দিকে জেএফসিএল কো-অপারেটিভ মার্কেট থেকে শুরু করে বিক্ষোভ মিছিলটি সাবেক সিবিএ সাধারণ সম্পাদক শফিকুর রহমান এর বাসায় হয়ে ভিআইপিতে গিয়ে বিক্ষোভ সমাবেশে মিলিত হন।

সমাবেশে বক্তব্য রাখেন যমুনা ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রার্থী শাজাহান, সভাপতি প্রার্থী ও জাতীয় শ্রমিক লীগ সরিষাবাড়ী আঞ্চলিক শাখার সভাপতিমোয়াজ্জেম হোসেন।

এ সময় বক্তারা বলেন, আমরা একটি শান্তিপূর্ণ নির্বাচন আশা করেছিলাম। কিন্তু একটি পক্ষ আমরা শ্রমিকের অধিকার নিয়ে কথা না বলে আমরা নেতৃত্ব নিয়ে মামলা মোকদ্দমা জড়িয়ে নির্বাচনকে স্থগিত করা হয়েছে। আমরা প্রশাসনের কাছে মামলা প্রত্যাহার ও নির্ধারিত সময়ে নির্বাচন চাই। এর ব্যতিক্রম হলে বৃহৎ আমরা কর্মসূচি দেয়া দেবো।

এ বিক্ষোভের খবর পেয়ে যমুনা ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের জিএম প্রশাসন (ভারপ্রাপ্ত ) শহিদুল্লাহ খান শ্রমিক-কর্মচারীদের কোন অপ্রীতিকর ঘটনা ঘটানো থেকে বিরত থাকার নির্দেশ প্রদান করেন। তিনি বিক্ষুব্ধ শ্রমিক-কর্মচারীদের আশ্বস্ত করে বলেন নির্ধারিত সময়ে যেন নির্বাচন অনুষ্ঠিত হয় সেটির ব্যবস্থা করা হবে বলে শ্রমিকদের আশ্বস্ত করলে শ্রমিকরা তাদের কর্মসূচি প্রত্যাহার করে চলে যান।

উল্লেখ যমুনা ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড শ্রমিক কর্মচারী ইউনিয়ন নির্বাচনী সাব কমিটি ঘোষিত নির্বাচনী তফসিল বেসিক ইউনিয়নের বিধি-বিধান উপেক্ষিত হয়েছে এ অভিযোগ এনে যমুনা ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড শ্রমিক কর্মচারী ইউনিয়ন রেজি নং ঢাকা -৩০০৬)
এর সদস্য নুরে রব্বানী তালুকদার বাদী হয়ে প্রথম শ্রম আদালত ঢাকা গত ২০ মার্চ এ মালাটি দায়ের করেন।
পরে প্রথম শ্রম আদালতের রেজিস্ট্রার অপূর্ব কুমার পোদ্দার স্বাক্ষরিত নির্বাচন স্থগিতের আদেশটি যমুনা ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড শ্রমিক কর্মচারী ইউনিয়ন নিবাচন সাব-কমিটির চেয়ারম্যান কোহিনুর রহমান রহমান সহ ৯ জনকে মোকাবেলা বিবাদী করা হয়েছে । আগামী ২৪ শে মার্চ তারিখের নির্বাচনী তফসিল বাতিল করিয়া বেসিক ইউনিয়নের গঠনতন্ত্র ও হাইকোর্টের বিভাগের রীট পিটিশন নং -৭৩৭২/২০২১ ও ৪৩১৬ /২০১৪ এর ০৮-০৭-২০১৪ ইং তারিখের রায় মোতাবেক নির্বাচন চেয়েছেন। এ প্রেক্ষিতে গত ২১ মার্চ নির্বাচন স্থগিতাদেশ দিয়েছেন প্রথম শ্রম আদালত ঢাকা। এর মামলা নং-২১২/২০২২ ইং।

76 Views

আরও পড়ুন

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক