ঢাকাশনিবার , ২ জুলাই ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ

প্রতিবেদক
নিউজ এডিটর
২৭ মার্চ ২০২২, ৯:১৯ পূর্বাহ্ণ

Link Copied!

স্টাফ রিপোর্টার::
সারা দেশের ন্যায় সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলাতেও বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ উদযাপন করা হয়েছে।

শনিবার (২৬ মার্চ) সকালে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের বিশেষ আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। দিবসের প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনি ও উপজেলা পরিষদে স্থাপিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে দিবসটির শুভ সুচনা করা হয়।

দিবসটির প্রত্যুষে শান্তিগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ,শান্তিগঞ্জ থানা, জয়কলস হাইওয়ে থানা, ফায়ার সার্ভিস,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স, উপজেলা সাব -রেজিষ্টার অফিস, উপজেলা পরিসংখ্যান অফিস,সোনালী ব্যাংক,কৃষি ব্যাংক,পল্লী সঞ্চয় ব্যাংক,পল্লী বিদ্যুৎ সমিতি,উপজেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠন, শান্তিগঞ্জ প্রেসক্লাব,
জয়কলস উজানীগাঁও রশিদীয়া সরকারি উচ্চ বিদ্যালয়, পাগলা সরকারি মডেল হাই স্কুল এন্ড কলেজ, ডুংরিয়া হাই স্কুল,বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি,বেসরকারি সংস্হা এফআইভিডিবি, নারী উন্নয়ন ফোরাম, উদীচী শিল্পী গোষ্ঠিসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ পুস্পস্তবক অপর্ন করেন।

পরে সকাল সাড়ে ৮ ঘটিকায় শান্তিগঞ্জ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। শান্তিগঞ্জ থানা পুলিশ, ফায়ার সার্ভিস ফোর্স,আনসার বিডিবি জয়কলস উজানীগাঁও রশিদীয়া সরকারি উচ্চ বিদ্যালয়, পাগলা সরকারি মডেল হাই স্কুল এন্ড কলেজ, ডুংরিয়া হাই স্কুল,
সাতগাঁও জীবদারা উচ্চ বিদ্যালয়, আব্দুর রশীদ উচ্চ বিদ্যালয়, উজানীগাঁও,তেঘরিয়া,শত্রুমর্দন, ডুংরিয়া,আব্দুল মজিদ ও সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীদের কুচকাওয়াজ পরিদর্শন করেন অতিথিবৃন্দ। কুচকাওয়াজ পরবর্তীতে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শনী, ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ, উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জসিম উদ্দিন শরিফী, সহকারী কমিশনার (ভূমি) সকিনা আক্তার, থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মোক্তাদির হোসেন , জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আতাউর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতি নেতৃবৃন্দ প্রমুখ।

আরও পড়ুন
শিশু ধর্ষণ চেষ্টা

প্রতিবেশী শিশুকে ঘরে ডেকে নিয়ে ধর্ষণ চেষ্টা,যুবকের বিরুদ্ধে মামলা

অভাব অনটনে কৃষকের আত্মহত্যা

বিতরণ করছেন ৩ কোটি টাকার ত্রাণ সহায়তা ;
বন্যার্তদের পাশে এক ফারাজেই যথেষ্ট

ব্লকচেইন ব্যবহারের মাধ্যমে অর্থনৈতিক নিরাপত্তা

ব্লকচেইন ব্যবহারের মাধ্যমে অর্থনৈতিক নিরাপত্তা বৃদ্ধি পাবে

কুতুবদিয়ায় ফের গাঁজার গাছসহ আটক-১

রাবিতে চলছে হল অভিযান, সিট পাচ্ছে বৈধ শিক্ষার্থীরা

সরকারি সফর শেষে দেশে ফিরায় হাকিমপুর পৌর মেয়র চলন্তকে সংবর্ধনা

কাপাসিয়ায় শিক্ষক হত্যার প্রতিবাদে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ

নোটিশের পর রাবির বৈধ শিক্ষার্থীদের হল গেইটে অবস্থান

ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় রাস্তার সিসি ঢালাইয়ের শুভ উদ্ভোধন

২০ লক্ষ টাকাসহ কক্সবাজারের ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ার আতিক আটক

নবাগত ওসির সাথে রুহিয়া থানা প্রেসক্লাবের সদস্যদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা