ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ

রাবির হলে রুমমেটের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ

প্রতিবেদক
নিউজ এডিটর
২৮ মার্চ ২০২২, ৪:১৪ অপরাহ্ণ

Link Copied!

রাবি সংবাদদাতাঃ :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রোকেয়া হলের এক শিক্ষার্থীর বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে।
সোমবার (২৮ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নূরের কাছে এ মর্মে একটি অভিযোগ পত্র প্রদান করেন ভুক্তভোগী শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থী আরবী সাহিত্য বিভাগের উম্মে ইয়াসতুরুন এবং অভিযুক্ত শিক্ষার্থী হলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নুসরাত জাহান। তারা উভয়েই বেগম রোকেয়া হলের একই কক্ষের মাস্টার্সের শিক্ষার্থী।

অভিযোগ পত্রে বলা হয়, গতকাল বিকেল ৩টার দিকে আমার রুমমেট নুসরাত জাহানের সাথে খুব সামান্য বিষয় নিয়ে মনোমালিন্য হয়। তার জের ধরে , সে আমাকে জোরপূর্বক রুমের বাইরে ৪ র্থ ব্লকের রিডিং রুমের সামনে নিরিবিলি জায়গায় নিয়ে যায় এবং আমাকে শারীরিক ভাবে আঘাত করে। আমি তৎক্ষণাৎ জ্ঞান হারিয়ে ফেলি।

এতে আরো বলা হয়, আঘাতের চিহ্ন এখন আমার হাতে ও মুখে বর্তমান আছে। হল কর্তৃপক্ষকে জানানো হলে অ্যামবুলেন্সযোগে বিশ্ববিদ্যালয় মেডিকেলে নেওয়া হয়। প্রভোস্ট ম্যামকে বিষয়টি জানানো হলে তিনি বিষয়টি এড়িয়ে যান এবং কোন ব্যবস্থা গ্রহনে বিলম্ব করেন। এমতাবস্থায়, আমি রুমে থাকতে অনিরাপদ বোধ করছি এবং প্রাণনাশের আশংকা করছি। তাই বিষয়টি বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে প্রশাসনকে অনুরোধ করছি।

এবিষয়ে অভিযুক্ত শিক্ষার্থী নুসরাত জাহান বলেন, বিষয়টি খুবই সামান্য। একটি তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে উভয়ের মধ্যে ভুল বুঝাবুঝির ফলে রাগের মাথায় এ ঘটনা ঘটেছে। তার সাথে আমার খুবই ভালো সম্পর্ক। আমরা একসাথে তিন বছর একই রুমে অবস্থান করছি। এরআগে কখনও এমন ঘটনা ঘটেনি। বিষয়টি রাগের মাথায় ঘটেছে। সেজন্য তাকে অনেকবার সরিও বলেছি।

বেগম রোকেয়া হলের প্রাধ্যক্ষ জয়ন্ত রাণী বসাক জানান, মারামারির বিষয়টি রাতেই জেনেছি। আজ তাদের সাথে বসে আলোচনা সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে জানতে চাইলে ছাত্র উপদেষ্টা তারেক নূর বলেন, রোকেয়া হলে একই রুমের দুজন শিক্ষার্থীর মধ্যে তুচ্ছ বিষয় নিয়ে মারামারি হওয়ার ঘটনা ঘটেছে। বিষয়টি সম্পর্কে রাতে অবিহিত হয়েছি। আজ ভুক্তভোগী শিক্ষার্থী একটি অভিযোগ পত্র দিয়েছেন। আমরা বিষয়টি নিয়ে হল প্রধ্যক্ষসহ বিকেলে বসে একটি ব্যবস্থা গ্রহণ করব।##

50 Views

আরও পড়ুন

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত