ঢাকাসোমবার , ৪ জুলাই ২০২২
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ

রাবির হলে রুমমেটের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ

প্রতিবেদক
নিউজ এডিটর
২৮ মার্চ ২০২২, ৪:১৪ অপরাহ্ণ

Link Copied!

রাবি সংবাদদাতাঃ :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রোকেয়া হলের এক শিক্ষার্থীর বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে।
সোমবার (২৮ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নূরের কাছে এ মর্মে একটি অভিযোগ পত্র প্রদান করেন ভুক্তভোগী শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থী আরবী সাহিত্য বিভাগের উম্মে ইয়াসতুরুন এবং অভিযুক্ত শিক্ষার্থী হলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নুসরাত জাহান। তারা উভয়েই বেগম রোকেয়া হলের একই কক্ষের মাস্টার্সের শিক্ষার্থী।

অভিযোগ পত্রে বলা হয়, গতকাল বিকেল ৩টার দিকে আমার রুমমেট নুসরাত জাহানের সাথে খুব সামান্য বিষয় নিয়ে মনোমালিন্য হয়। তার জের ধরে , সে আমাকে জোরপূর্বক রুমের বাইরে ৪ র্থ ব্লকের রিডিং রুমের সামনে নিরিবিলি জায়গায় নিয়ে যায় এবং আমাকে শারীরিক ভাবে আঘাত করে। আমি তৎক্ষণাৎ জ্ঞান হারিয়ে ফেলি।

এতে আরো বলা হয়, আঘাতের চিহ্ন এখন আমার হাতে ও মুখে বর্তমান আছে। হল কর্তৃপক্ষকে জানানো হলে অ্যামবুলেন্সযোগে বিশ্ববিদ্যালয় মেডিকেলে নেওয়া হয়। প্রভোস্ট ম্যামকে বিষয়টি জানানো হলে তিনি বিষয়টি এড়িয়ে যান এবং কোন ব্যবস্থা গ্রহনে বিলম্ব করেন। এমতাবস্থায়, আমি রুমে থাকতে অনিরাপদ বোধ করছি এবং প্রাণনাশের আশংকা করছি। তাই বিষয়টি বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে প্রশাসনকে অনুরোধ করছি।

এবিষয়ে অভিযুক্ত শিক্ষার্থী নুসরাত জাহান বলেন, বিষয়টি খুবই সামান্য। একটি তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে উভয়ের মধ্যে ভুল বুঝাবুঝির ফলে রাগের মাথায় এ ঘটনা ঘটেছে। তার সাথে আমার খুবই ভালো সম্পর্ক। আমরা একসাথে তিন বছর একই রুমে অবস্থান করছি। এরআগে কখনও এমন ঘটনা ঘটেনি। বিষয়টি রাগের মাথায় ঘটেছে। সেজন্য তাকে অনেকবার সরিও বলেছি।

বেগম রোকেয়া হলের প্রাধ্যক্ষ জয়ন্ত রাণী বসাক জানান, মারামারির বিষয়টি রাতেই জেনেছি। আজ তাদের সাথে বসে আলোচনা সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে জানতে চাইলে ছাত্র উপদেষ্টা তারেক নূর বলেন, রোকেয়া হলে একই রুমের দুজন শিক্ষার্থীর মধ্যে তুচ্ছ বিষয় নিয়ে মারামারি হওয়ার ঘটনা ঘটেছে। বিষয়টি সম্পর্কে রাতে অবিহিত হয়েছি। আজ ভুক্তভোগী শিক্ষার্থী একটি অভিযোগ পত্র দিয়েছেন। আমরা বিষয়টি নিয়ে হল প্রধ্যক্ষসহ বিকেলে বসে একটি ব্যবস্থা গ্রহণ করব।##

আরও পড়ুন

নোয়াখালীতে একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

প্রেম করে বিয়ে:স্বামীর সঙ্গে মনোমালিন্যে নববধূর আত্মহত্যা

বৃদ্ধের পায়ুপথে টর্চলাইট ঢুকিয়ে নির্যাতন: যুবলীগ নেতা গ্রেপ্তার

নোয়াখালীতে বিআরটিসি বাস পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

হরিপুরে আ‘লীগের সম্মেলনকে ঘিরে নিবার্চনী হাওয়া বইছে

গোয়েন্দা পুলিশের জালে ২ ইয়াবা কারবারি

মোঃ আবু নাঈম এর কবিতা : বাংলাদেশ

রামুতে প্রতিবেশীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে গৃহবধূ’র বি*ষপানে আত্ন*হত্যা

প্লাস্টিক মানবসভ্যতার হুমকিঃ সিইএইচআরডিএফ

ভৈরবে এনটিভির বর্ষপূর্তি উদযাপিত

কক্সবাজারের প্রতিপক্ষের দায়ের কোপে ছাত্রলীগ নেতা ফয়সাল নিহত

ছাতকে বন্যায় সাবরিনা ট্রেডার্স’র লক্ষ লক্ষ টাকার ক্ষতি