ঢাকাসোমবার , ৪ জুলাই ২০২২
  1. সর্বশেষ

রাবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২৬ মার্চ ২০২২, ১:২০ অপরাহ্ণ

Link Copied!

রাবি সংবাদদাতাঃ

যথাযথ মর্যাদার সাথে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার দিবসের প্রথম প্রহরে প্রশাসন ভবন ও উপাচার্য ভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় কর্মসূচি।

এদিন ভোর সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শহীদ মিনারে ও সকাল ৭টায় বধ্যভূমি স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার।

এসময় উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, প্রফেসর সুলতান-উল- ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর অবায়দুর রহমান প্রামানিক, রেজিস্ট্রার প্রফেসর আবদুস সালাম, প্রক্টর প্রফেসর আসাবুল হক, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে, অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ ও প্রশাসনের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ । এসময় তাঁরা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতাও পালন করেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট, হল প্রশাসন, রাজনৈতিক, শিক্ষক ও সাংবাদিক সমিতিসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

সকাল পৌনে ৯টায় শেখ রাসেল মডেল স্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সকাল ৯টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলে মার্চ পাস্ট অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টায় শেখ কামাল স্টেডিয়ামে বিএনসিসি, রোভার স্কাউট ও রেঞ্জারের কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এছাড়াও সকাল সাড়ে ১০টা থেকে শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় প্রীতি ক্রিকেট ম্যাচ, ফুটবল, হ্যান্ডবল ও ভলিবল খেলা। উপাচার্য এসব খেলাধুলার উদ্বোধন করেন।

দিবসের কর্মসূচিতে আরো অনুষ্ঠিত হয়, অফিসার সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী ইউনিয়ন, পরিবহন কর্মচারী সমিতি ও মুক্তিযোদ্ধা সংসদ রাবি ইউনিট কমান্ডের নিজ নিজ কার্যালয়ে আলোচনা সভা।

দিবসের কর্মসূচিতে আরো আছে, বিকেল ৪টায় শিল্পাচার্য জয়নুল আবেদীন একাডেমিক ভবনে পোস্টার প্রদর্শনী, বিকেল সাড়ে ৫টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে রাবি শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সাথে শুভেচ্ছা বিনিময়, সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে আন্তঃছাত্রী হল বিতর্ক প্রতিযোগিতা এবং সন্ধ্যা ৭টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে সাংস্কৃতিক অনুষ্ঠান।##

আরও পড়ুন

নোয়াখালীতে একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

প্রেম করে বিয়ে:স্বামীর সঙ্গে মনোমালিন্যে নববধূর আত্মহত্যা

বৃদ্ধের পায়ুপথে টর্চলাইট ঢুকিয়ে নির্যাতন: যুবলীগ নেতা গ্রেপ্তার

নোয়াখালীতে বিআরটিসি বাস পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

হরিপুরে আ‘লীগের সম্মেলনকে ঘিরে নিবার্চনী হাওয়া বইছে

গোয়েন্দা পুলিশের জালে ২ ইয়াবা কারবারি

মোঃ আবু নাঈম এর কবিতা : বাংলাদেশ

রামুতে প্রতিবেশীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে গৃহবধূ’র বি*ষপানে আত্ন*হত্যা

প্লাস্টিক মানবসভ্যতার হুমকিঃ সিইএইচআরডিএফ

ভৈরবে এনটিভির বর্ষপূর্তি উদযাপিত

কক্সবাজারের প্রতিপক্ষের দায়ের কোপে ছাত্রলীগ নেতা ফয়সাল নিহত

ছাতকে বন্যায় সাবরিনা ট্রেডার্স’র লক্ষ লক্ষ টাকার ক্ষতি