ঢাকাসোমবার , ৪ জুলাই ২০২২
  1. সর্বশেষ

বিপুল পরিমাণ অস্ত্রসহ টিপু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড জালাল আটক

প্রতিবেদক
নিউজ এডিটর
৩১ মার্চ ২০২২, ৩:১১ অপরাহ্ণ

Link Copied!

মোহাম্মদ সোহেল, কক্সবাজার :

কক্সবাজার জেলার পেকুয়া রাজাখালী ইউনিয়নের ০৫ নং ওয়ার্ডস্থ উত্তর সুন্দরীপাড়া এলাকা হতে র‍্যাব-১৫ এর একটি সিপিএসসি ক্যাম্প এর আভিযানিক দল অভিযান পরিচালনা করে ৩১/০৩/২০২২ তারিখ আনুমানিক রাত ০২.৩০ মিনিটের সময় টিপু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড জালাল আহমদ (৩২)-কে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ সহ আটক করা হয়।

আটক হওয়ার জালাল আহমদকে তার নিজ বাড়ি থেকে ১২০ গজ দূরে, প্রতিবেশী জহির এর ঘর হতে লুকায়িত অবস্থায় গ্রেফতার করা হয়েছে।

পরে উপস্থিত সাক্ষীদের সম্মুখে ঘরের উত্তরমুখী একটি পুকুরের পার্শ্বে বিশেষভাবে লুকায়িত অবস্থা হতে ০৩ টি এসবিবিএল, ০২ টি ফ্লিন্টলক গান, ০১ টি দেশীয় পিস্তল, ০৮ রাউন্ড গুলি/কার্তুজ, ০১ রাউন্ড খালি খোসা, ০৩ টি রামদা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি স্বীকার করে যে, সন্ত্রাসী কর্মকান্ড সাধন এবং অবৈধ অস্ত্র বিক্রয়ের উদ্দেশ্যে সে অস্ত্র-গোলাবারুদসমূহ তার নিজ হেফাজতে লুকিয়ে রেখেছিল।

আটক হওয়া ব্যক্তি দীর্ঘদিন যাবৎ অত্র এলাকায় অবৈধ অস্ত্র নিয়ে এলাকার লোকজনকে ভয়-ভীতি প্রদর্শনসহ বিভিন্ন প্রকার অপরাধমূল কর্মকান্ড করাসহ অবৈধ অস্ত্র ক্রয়-বিক্রয় করে আসছে মর্মে স্থানীয় সূত্রে জানা যায়। উল্লেখ্য যে, আটককৃত আসামীর বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, মারামারি, জোর দখল, চুরি, ডাকাতি, মারাত্বক জখম, ভয়ভীতি প্রদর্শনসহ বিভিন্ন থানায় ০৯ টি মামলা রয়েছে,

যার মধ্যে ০৩ টি মামলার গ্রেফতার ওয়ারেন্ট বিদ্যমান। এছাড়াও তার বিরুদ্ধে পেকুয়া থানায় ০২ টি এবং চকরিয়া থানায় ০১ টি সাধারণ ডায়েরী লিপিবদ্ধ রয়েছে। মূলত টিপুর সরাসরি নেতৃত্বে স্থানীয় নিরীহ জনগণের উপর প্রতিনিয়ত লুটপাট, চিংড়ির প্রকল্প দখল, চাঁদাবাজি, হত্যা ও জখমসহ নানাবিধ অপকর্ম মাঠ পর্যায়ে জালালের মাধ্যমেই পরিচালিত হতো।

টিপু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড জালাল আহমেদের আটকের বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার র‍্যাব-১৫ এর অধিনায়ক সহকারী পরিচালক মোহাম্মদ বিল্লাল উদ্দিন।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার পেকুয়া থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে জানান।

আরও পড়ুন

নোয়াখালীতে একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

প্রেম করে বিয়ে:স্বামীর সঙ্গে মনোমালিন্যে নববধূর আত্মহত্যা

বৃদ্ধের পায়ুপথে টর্চলাইট ঢুকিয়ে নির্যাতন: যুবলীগ নেতা গ্রেপ্তার

নোয়াখালীতে বিআরটিসি বাস পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

হরিপুরে আ‘লীগের সম্মেলনকে ঘিরে নিবার্চনী হাওয়া বইছে

গোয়েন্দা পুলিশের জালে ২ ইয়াবা কারবারি

মোঃ আবু নাঈম এর কবিতা : বাংলাদেশ

রামুতে প্রতিবেশীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে গৃহবধূ’র বি*ষপানে আত্ন*হত্যা

প্লাস্টিক মানবসভ্যতার হুমকিঃ সিইএইচআরডিএফ

ভৈরবে এনটিভির বর্ষপূর্তি উদযাপিত

কক্সবাজারের প্রতিপক্ষের দায়ের কোপে ছাত্রলীগ নেতা ফয়সাল নিহত

ছাতকে বন্যায় সাবরিনা ট্রেডার্স’র লক্ষ লক্ষ টাকার ক্ষতি