ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

বাল্য বিয়ের দুই দিনের মাথায় এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

প্রতিবেদক
নিউজ এডিটর
২৪ মার্চ ২০২২, ১২:২৯ পূর্বাহ্ণ

Link Copied!

শামসুল হুদা লিটন,কাপাসিয়া (গাজীপুর) থেকেঃ

গাজীপুরের কাপাসিয়ায় বাল্য বিয়ের ২ দিনের মাথায় নাদিয়া (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সে কাপাসিয়া সদর ইউনিয়নের বাসস্ট্যান্ড এলাকার মৃত আব্দুর রশিদের মেয়ে। নাদিয়া তাজউদ্দীন আদর্শ উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এ বছর এসএসসি পরীক্ষার্থী ছিলেন।

নিহত নাদিয়ার স্বামী সবুজ মিয়া (২১) জানান, পাশাপাশি বাসায় ভাড়া থাকার সুবাদে গত প্রায় এক বছর ধরে নাদিয়ার সাথে তার প্রেমের সম্পর্ক চলছিল। এরই মাঝে তারা দুজন বিয়ের সিদ্ধান্ত নিলে নাদিয়ার প্রবাসী মা নিলুফা এ বিয়েতে সম্মতি দিলেও বড়বোন মরিয়ম রাজি ছিলেন না। পরে দুই পরিবারের সিদ্ধান্তে এবং মরিয়মের স্বামী অপুসহ দুই পরিবারের পাঁচ জনের উপস্থিতিতে গত ২১ মার্চ, সোমবার রাত আটটার সময় কাপাসিয়া ইউনিয়ন কাজি অফিসে গিয়ে তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

পরে গতকাল ২২ মার্চ, মঙ্গলবার সকালে সবুজ মিয়া তার মাকে নিয়ে জরুরি প্রয়োজনে বড়ভাইয়ের কাছে ভৈরব এলাকায় গেলে নাদিয়া তাকে বেশ কয়েকবার মোবাইল ফোনে কল দেয়। এক পর্যায়ে নাদিয়া তাকে জানায়, বড়বোন মরিয়ম তাকে এ বিয়ে ভেঙ্গে দিতে চাপ দিচ্ছে এবং তাকে পড়ালেখা করিয়ে এর চেয়েও ভালো বিয়ে দেওয়ার আশ্বাস দিচ্ছে। পরে সবুজ এ বিষয়ে নাদিয়ার মায়ের সাথে ভিডিও কলে কথা বললে তিনি তাকে বিষয়টি নিয়ে কোনো দুশ্চিন্তা করতে বারণ করেন এবং সুন্দর মতো সংসার করতে পরামর্শ দেন।

সবুজ আরো জানায়, বিয়ের পর নাদিয়ার পড়ালেখা চালিয়ে যাওয়ার বিষয়ে সবুজের মা আপত্তি জানালেও পরে রাজি হয়েছিলেন। বিষয়টি নিয়েও নাদিয়ার মাঝে দুশ্চিন্তা থাকতে পারে। পরে গতকাল ২২ মার্চ সন্ধ্যা ছয়টার দিকে নাদিয়া নিজের ঘরের দরজা আটকিয়ে বিষপানে আত্মহত্যা করেছে বলে মোবাইল ফোনে খবর পেয়ে তিনি দ্রুত বাসায় ফিরে আসেন। সবুজ মিয়া নরসিংদী জেলা সদরের হাজিপাড়া এলাকার মোঃ আব্দুল বারেকের দ্বিতীয় ছেলে এবং দীর্ঘ কয়েক বছর যাবৎ কাপাসিয়া বাসস্ট্যান্ড এলাকায় পরিবারের সাথে ভাড়া বাসায় থেকে পিকআপ ভ্যানের শ্রমিক হিসেবে কাজ করে আসছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, বিয়ের বিষয়টি নিয়ে পারিবারিক চাপে বিষ জাতীয় কিছু পান করে নাদিয়া আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে মরিয়ম জানান, বড়বোন হিসেবে তিনি নাদিয়াকে এ বয়সে বিয়ে করতে নিষেধ করেছিলেন। তবে বিয়ে ভাঙ্গার বিষয়ে তাকে কোনো চাপ দেন নি।

এ বিষয়ে কাপাসিয়া থানার ওসি এ.এফ.এম নাসিম জানান, তিনি সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন। যতটুকু জেনেছেন তাতে অপমৃত্যুর মামলা হতে পারে।

54 Views

আরও পড়ুন

ঝালকাঠিতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

নওগাঁয় পর্নোগ্রাফি সংরক্ষণ ও বিক্রয়, আটক ৩

হাতিয়াতে ২টন কফি পাউডারসহ চালক-হেলপার আটক

নওগাঁর পত্নীতলায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

নওগাঁর পত্নীতলায় কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

জৈন্তাপুর মডেল থানার অভিযানে১৩৫ বোতল ফেনসিডিল উদ্ধার।

জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের নতুন কার্যকরী কমিটি গঠন

অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী

গাজা নগরীর একটি পরিবারের হৃদয়গ্রাহী গল্প

আমার শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত আপনাদের সেবা করে যাবো: অর্থপ্রতিমন্ত্রী ওয়াসিকা

কালব এর নির্বাচন সম্পন্ন : সভাপতি হিমাংশু শেখর ,সেক্রেটারি আশরাফুল আলম

বেনাপোলে কাস্টমস সুপারের হাতে সাংবাদিক লাঞ্ছিত