ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

প্রক্টরের উপস্থিতিতে রাবি ছাত্রীকে ধাক্কা মারলেন বাস কর্মচারী

প্রতিবেদক
নিউজ এডিটর
২৮ মার্চ ২০২২, ৪:২৫ অপরাহ্ণ

Link Copied!

রাবি প্রতিনিধিঃ

সারাদেশে বামজোটের অর্ধদিবস হরতাল সফল করতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বাস বন্ধের জন্য শহীদ জোহা চত্বরে অবস্থান নেন প্রগতিশীল ছাত্রসংগঠনের নেতাকর্মীরা। এসময় বাসের কর্মকর্তা কর্মচারীরা প্রক্টর ও ছাত্র উপদেষ্টার উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন এবং সমাজতন্ত্র ফন্টের আহ্বায়ক রিদম শাহারিয়ার সাথে হাতাহাতিতে জরিয়ে পড়েন।

সোমবার (২৮ মার্চ) সকাল সাড়ে ৮ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কর্মকর্তা কর্মচারীর কাছে দ্রব্য মূল্য বৃদ্ধির লিফলেট বিতরণ করতেছিলেন বাম ছাত্র সংগঠনে নেতাকর্মীরা। এসময় তারা পরিবহন কর্মকর্তার কাছে হরতালের সমর্থনের জন্য বাস গুলোকে বন্ধ রাখতে বলেন। বাসগুলো নিদিষ্ট সময়ে যেতে না পারায় বাসের কর্মকর্তা কর্মচারীরা তাদের উদ্দেশ্য করে জামাত শিবিরের মদদে বিশ্ববিদ্যালয়ে উত্তেজিত করতে এসব কর্মকান্ড করছে বলে গালি দিতে থাকেন । এ সময় প্রক্টরের সামনে রাবি ছাত্রীকে একাধিকবার ধাক্কা দেন বাস কর্মচারিরা।

এ বিষয়ে জানতে চাইলে রাবি শাখা সামজতন্ত্র ছাত্র আহ্বায়ক রিদম শাহারিয়ার বলেন, সারাদেশে দ্রব্য মূল্য বৃদ্ধি প্রতিবাদে প্রগতিশীল বাম জোটের সমর্থনে আমাদের কর্মসূচি পালনের সময় প্রক্টর ও ছাত্র উপদেষ্টার সামনে পরিবহণের কর্মচারীরা আমাদের উপর হামলা করে । এসময় আমরা কয়েকজন আহত হয়। এ হামলার মধ্য দিয়ে প্রমাণ করলো যে তারা জনগণের যৌক্তিক দাবি আদায়ের কথা না বলে সরকারের বিশেষ একটি গোষ্ঠীর জন্য কাজ করে থাকে । তারা এ হামলা মধ্য দিয়ে আবারও বিশ্ববিদ্যলয়ের চরিত্র কে কলঙ্কিত করল। এ হামলার প্রতিবাদ জানিয়ে আজ সন্ধ্যায় মশাল মিছিল করবেন বলে জানান তিনি ।

তবে এবিষয়ে সাংবাদিকদের হাতে ধাক্কাধাক্কির ভিডিও ফুটেজ থাকলেও বিষয়টি অস্বীকার করে প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, প্রগতিশীল জোটের নেতাকর্মীরা সকালে ক্যাম্পাসের বাসগুলো চলাচলে বাধা দেয়। যেহেতু বিশ্ববিদ্যালয়ে এখন ক্লাস ও পরীক্ষা চলমান তাই তাদেরকে আমরা বাসগুলো চলাচলে বিঘ্ন ঘটাতে নিষেধ করি। পরে প্রক্টর অফিসে তাদের সাথে আলোচনা করি। এখানে হাতাহাতি বা ধাক্কাধাক্কির কোনো ঘটনা ঘটেনি।##

91 Views

আরও পড়ুন

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত