ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পীরগঞ্জ পৌরশহরে ড্রেনের বেহাল দশায় চরম দুর্ভোগ পৌর কর্তৃপক্ষের চরম অবহেলা।

প্রতিবেদক
নিউজ এডিটর
২১ মার্চ ২০২২, ৯:২৪ অপরাহ্ণ

Link Copied!

মোঃ পারভেজ হাসান
পীরগঞ্জ ঠাকুরগাঁও প্রতিনিধি

দীর্ঘ এক বা দেড়বছর সংস্কার না হওয়ায় চলাচলের ভয়াবহ ব্যাপার হয়ে পড়েছে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের আহলে হাদিস মসজিদ ও মার্কেট যাওয়ার প্রধান সড়কের ড্রেনটি। ড্রেনে পড়ে প্রায়ই বিকল হচ্ছে যানবাহন, ঘটছে দুর্ঘটনা।

ড্রেন সংলগ্ন ব্যবসায়ীদের অভিযোগ, বেহাল দশার এই ড্রেনটিকে দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাতে হলেও শুরু হয়নি সংস্কারকাজ।

পৌরসভার চরম অবহেলা কারনে পৌর শহরের অনেক জায়গায় অস্বাভাবিক পরিবেশ সৃষ্টি হয়েছে, যেমন পীরগঞ্জ প্রেসক্লাবের পিছনে অস্বাভাবিক দুর্গন্ধময় ময়লা আর্বজনা ও প্রসাব করার উপযুক্ত পরিবেশ হয়ে উঠেছে। পৌরশহরের প্রাণকেন্দ্র বটতলার আশেপাশে পাবলিক টয়লেট না থাকায় এমন ময়লা আর্বজনার দুর্গন্ধময় পরিবেশের সম্মুখীন হচ্ছে রেলস্টেশন দিয়ে যাওয়া আসা পথচারী মানুষ।

সরেজমিনে গিয়ে জানা যায়ঃ সাবেক পৌর মেয়র মোঃ কশিরুল আলম, ড্রেনটির সংস্কার করার উদ্যোগ নিলেও শুরু হতে না হতেই বন্ধ হয়ে গেলো সংস্কার কাজ।

মাঝখানে পৌর নির্বাচনে নতুন মেয়র নির্বাচিত হওয়ায় ড্রেন সংলগ্ন ব্যবসায়ীরা মেয়র ইকরামুল হককে এবিষয়ে অবগত করলে তিনি অবগত হলে সকলকে আশ্বাস দিয়ে বলেন, এই ড্রেনের সংস্কার কাজ দ্রুত শুরু হবে। কিন্তু আশ্বাস দেওয়ার এক বছরেও শুরু হয়নি সংস্কার কাজ।

গিয়ে দেখা যায়, ড্রেনটি দ্রুত সংস্কার করা না হলে বড় ধরনের দুর্ঘটনার সম্মুখীন হতে পারে যাত্রীবাহী গাড়ি, মালবাহী গাড়ি, ড্রেনসংলগ্ন ব্যবসীয়ারা ও পথচারী মানুষ।

এ বিষয়ে এডভোকেট আবু সায়েম বলেন, এই রাস্তাটি দিয়ে শত শত মানুষের যাওয়া আসা, রাস্তার সাথে যে ড্রেনটির বেহাল দশা সেটির কারণে দুর্ঘটনার সম্মুখীন হচ্ছে পথচারীরা, দ্রুত যেন ড্রেনটি সংস্কার করা হয়,, তার সাথে রাস্তাটির দৈর্ঘ্য এবং প্রস্থ বাড়ানো দরকার।

এবিষয়ে কাউসার নামে একজন জানান, এই ছোট একটি রাস্তার পাশে ড্রেনটি বেহাল দশায় পড়ে আছে, এই ছোট্ট রাস্তায় চলাচলের কারণে গাড়ির চাকা ড্রেনের গর্তে মধ্যে পড়ে যাচ্ছে।

হৃদয় ইসলাম নামে একজন জানান, আমি এটি দীর্ঘদিন ধরে এভাবে দেখে আসতেছি, হঠাৎ দেখি কোন গাড়ির চাকা গর্তের মধ্যে পড়ে গেছে, এই ড্রেনটি অবহেলায় পরে থাকার কারণে দুর্ঘটনার সম্মুখীন হচ্ছে পথচারী।

একজন ব্যবসায়ী বলেন, এই রাস্তা দিয়ে আমাদের কোম্পানির গাড়ি গুলো যাতায়াত করা একটি ভয়াবহ ব্যাপার হয়ে পড়েছে। ড্রেনটি সংস্কার করে ব্যবসা-বাণিজ্যের উপযোগী করে তোলা খুব জরুরী।

89 Views

আরও পড়ুন

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !! 

তরুণ কবি তানভীর সিকদারের একান্ত সাক্ষাৎকার