ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

নাগরপুরে মহান স্বাধীনতা দিবস পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২৬ মার্চ ২০২২, ৫:০৬ অপরাহ্ণ

Link Copied!

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

টাঙ্গাইলের নাগরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে । ঐতিহাসিক এই দিবসটি ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিনের সূচনা করা হয়। শনিবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গেই উপজেলা স্মারক ৭১ স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রথমেই নাগরপুর উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামান শ্রদ্ধা নিবেদন করেন। এরপর যথাক্রমে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, নাগরপুর থানা পুলিশ, সাংবাদিক ঐক্যজোট, উপজেলা আওয়ামী লীগ ও বিএনপি সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন পুষ্পার্ঘ্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। এছাড়াও শ্রদ্ধা নিবেদন শেষে শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামান এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক জি এম ফুয়াদ মিয়া এর সঞ্চালনায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৬ (নাগরপুর -দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু। এছাড়াও উপস্থিত ছিলেন, নাগরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুস ছামাদ দুলাল, ভাইস চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইকবাল হোসেন, নাগরপুর থানা অফিসার ইনচার্জ সরকার আব্দুল্লাহ আল মামুন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ রোকনুজ্জামান খান, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান খান, কৃষি অফিসার মোঃ আব্দুল মতিন বিশ্বাস, প্রকৌশলী মাহবুব রহমান, পল্লী বিদ্যুৎ ডিজিএম মোঃ মেশবাহুল হক, সদ্য সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: সুজায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা লক্ষীকান্ত সাহা, বীর মুক্তিযোদ্ধা নিরেন্দ্র কুমার পোদ্দার, বীর মুক্তিযোদ্ধা মোকাদ্দেস আলী, বীর মুক্তিযোদ্ধা গোলাম সরোয়ার ছানা সহ বিভিন্ন ইউনিয়ন বীর মুক্তিযোদ্ধারা, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।

উল্লেখ্য, নাগরপুর উপজেলা প্রশাসন কর্তৃক মুক্তিযোদ্ধাদের মাস্ক, টি-শার্ট ও ফুল দিয়ে বরণ করা হয়। এছাড়াও ডিসপ্লে, আনন্দ র‍্যালী সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

83 Views

আরও পড়ুন

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !! 

তরুণ কবি তানভীর সিকদারের একান্ত সাক্ষাৎকার

মানবতার ফেরিওয়ালা