ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির নব-নির্বাচিতদের দায়িত্ব গ্রহন

প্রতিবেদক
নিউজ এডিটর
২৮ মার্চ ২০২২, ১২:২৬ পূর্বাহ্ণ

Link Copied!

মোঃ ছাব্বির হোসেন শান্ত,
সরকারি তিতুমীর কলেজঃ

রাজধানীর সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির দায়িত্ব হস্তান্তর ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ২ ঘটিকায় কলেজের নতুন ভবনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন স্পাইস টেলিভিশনের সম্পাদকীয় প্রধান তুষার আব্দুল্লাহ। সাংবাদিকতার ‘স’ নিয়ে তিনি বিশদ আলোচনা করেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানা। তিনি বলেন, সাংবাদিকতা সব সময় মানুষের জন্য। তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সদস্যরা কলেজের সুনাম অর্জনের জন্য কাজ করছে। সাংবাদিকদের বঙ্গবন্ধু চেতনাকে মনে রাখতে হবে, মুক্তিযুদ্ধের ইতিহাসকে জানতে হবে। দেশ চিনতে হবে, সংস্কৃতি জানতে হবে। দেশ, মানুষ সকলের জন্য কাজ করতে হবে। সাংবাদিকতায় বিনয়ী খুবই জরুরি। কেননা বিনয়ী হয়ে অনেক সময় গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করা যায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর এস এম আসাদুজ্জামান, সাংবাদিক সমিতির শিক্ষক উপদেষ্টা ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এস এম কামাল উদ্দিন হায়দার। বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শিপ্রা রানী মন্ডল, ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সালাউদ্দিন আহমেদ, আরটিভির বার্তা সম্পাদক আক্তার হোসেন, এশিয়ান টেলিভিশনের যুগ্মবার্তা সম্পাদক মাহবুব জুয়েল, তিতুমীর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল,
সভাপতিত্ব করেন সাংবাদিক সমিতির বিদায়ী সভাপতি শামিম হোসেন শিশির।

অনুষ্ঠানে তিতুমীর কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, ছাত্রলীগের নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় সাংবাদিকতা নিয়ে আলোকপাত করেন প্রধান আলোচনা তুষার আব্দুল্লাহ। তিনি বলেন, সাংবাদিকতায় পন্ডিত হওয়ার প্রয়োজন নেই, তবে সাংবাদিক হতে হলে সবকিছু জানতে হবে। সাংবাদিকতা হচ্ছে পরিশ্রমের জায়গা। টিকে থাকার জায়গা। সাংবাদিকদের হতে হবে সৎ। আমি সব সময় বলি। সততাই সাংবাদিকতার প্রথম কাজ।

তিনি আরও বলেন, সাংবাদিকতায় সাধনা করলে অবশ্যই সফলতা আসবে। পরিশ্রমের বিকল্প নেই। পরিশ্রম আর সৃজনশীলতা দিয়ে সফলতার শীর্ষে যেতে হবে। তেলবাজি করে সাংবাদিক হওয়া যায় না। পোশাক, কথাবার্তা সব কিছু থাকতে হবে সাবলীল। কোনো কিছু না জানলে দোষ নেই, তবে শেখার জন্য আগ্রহ থাকতে হবে। তবেই শেখা যাবে। বিসিএস এর পড়াও পড়বে আবার সাংবাদিকতাও শিখবে এটা সম্ভব হবে না। দুই নৌকায় পা দেয়া যাবে না। যেকোনো একটা স্বপ্ন দেখতে হবে। তবেই সফলতায় পৌঁছানো যাবে।

58 Views

আরও পড়ুন

মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

চমেক হাসপাতাল থেকে ছাড়িয়ে ওঝার কাছে, সাপে কাটা যুবক

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য