ঢাকাসোমবার , ৪ জুলাই ২০২২
  1. সর্বশেষ

তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির নব-নির্বাচিতদের দায়িত্ব গ্রহন

প্রতিবেদক
নিউজ এডিটর
২৮ মার্চ ২০২২, ১২:২৬ পূর্বাহ্ণ

Link Copied!

মোঃ ছাব্বির হোসেন শান্ত,
সরকারি তিতুমীর কলেজঃ

রাজধানীর সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির দায়িত্ব হস্তান্তর ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ২ ঘটিকায় কলেজের নতুন ভবনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন স্পাইস টেলিভিশনের সম্পাদকীয় প্রধান তুষার আব্দুল্লাহ। সাংবাদিকতার ‘স’ নিয়ে তিনি বিশদ আলোচনা করেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানা। তিনি বলেন, সাংবাদিকতা সব সময় মানুষের জন্য। তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সদস্যরা কলেজের সুনাম অর্জনের জন্য কাজ করছে। সাংবাদিকদের বঙ্গবন্ধু চেতনাকে মনে রাখতে হবে, মুক্তিযুদ্ধের ইতিহাসকে জানতে হবে। দেশ চিনতে হবে, সংস্কৃতি জানতে হবে। দেশ, মানুষ সকলের জন্য কাজ করতে হবে। সাংবাদিকতায় বিনয়ী খুবই জরুরি। কেননা বিনয়ী হয়ে অনেক সময় গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করা যায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর এস এম আসাদুজ্জামান, সাংবাদিক সমিতির শিক্ষক উপদেষ্টা ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এস এম কামাল উদ্দিন হায়দার। বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শিপ্রা রানী মন্ডল, ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সালাউদ্দিন আহমেদ, আরটিভির বার্তা সম্পাদক আক্তার হোসেন, এশিয়ান টেলিভিশনের যুগ্মবার্তা সম্পাদক মাহবুব জুয়েল, তিতুমীর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল,
সভাপতিত্ব করেন সাংবাদিক সমিতির বিদায়ী সভাপতি শামিম হোসেন শিশির।

অনুষ্ঠানে তিতুমীর কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, ছাত্রলীগের নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় সাংবাদিকতা নিয়ে আলোকপাত করেন প্রধান আলোচনা তুষার আব্দুল্লাহ। তিনি বলেন, সাংবাদিকতায় পন্ডিত হওয়ার প্রয়োজন নেই, তবে সাংবাদিক হতে হলে সবকিছু জানতে হবে। সাংবাদিকতা হচ্ছে পরিশ্রমের জায়গা। টিকে থাকার জায়গা। সাংবাদিকদের হতে হবে সৎ। আমি সব সময় বলি। সততাই সাংবাদিকতার প্রথম কাজ।

তিনি আরও বলেন, সাংবাদিকতায় সাধনা করলে অবশ্যই সফলতা আসবে। পরিশ্রমের বিকল্প নেই। পরিশ্রম আর সৃজনশীলতা দিয়ে সফলতার শীর্ষে যেতে হবে। তেলবাজি করে সাংবাদিক হওয়া যায় না। পোশাক, কথাবার্তা সব কিছু থাকতে হবে সাবলীল। কোনো কিছু না জানলে দোষ নেই, তবে শেখার জন্য আগ্রহ থাকতে হবে। তবেই শেখা যাবে। বিসিএস এর পড়াও পড়বে আবার সাংবাদিকতাও শিখবে এটা সম্ভব হবে না। দুই নৌকায় পা দেয়া যাবে না। যেকোনো একটা স্বপ্ন দেখতে হবে। তবেই সফলতায় পৌঁছানো যাবে।

আরও পড়ুন

নোয়াখালীতে একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

প্রেম করে বিয়ে:স্বামীর সঙ্গে মনোমালিন্যে নববধূর আত্মহত্যা

বৃদ্ধের পায়ুপথে টর্চলাইট ঢুকিয়ে নির্যাতন: যুবলীগ নেতা গ্রেপ্তার

নোয়াখালীতে বিআরটিসি বাস পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

হরিপুরে আ‘লীগের সম্মেলনকে ঘিরে নিবার্চনী হাওয়া বইছে

গোয়েন্দা পুলিশের জালে ২ ইয়াবা কারবারি

মোঃ আবু নাঈম এর কবিতা : বাংলাদেশ

রামুতে প্রতিবেশীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে গৃহবধূ’র বি*ষপানে আত্ন*হত্যা

প্লাস্টিক মানবসভ্যতার হুমকিঃ সিইএইচআরডিএফ

ভৈরবে এনটিভির বর্ষপূর্তি উদযাপিত

কক্সবাজারের প্রতিপক্ষের দায়ের কোপে ছাত্রলীগ নেতা ফয়সাল নিহত

ছাতকে বন্যায় সাবরিনা ট্রেডার্স’র লক্ষ লক্ষ টাকার ক্ষতি