ঢাকাসোমবার , ৪ জুলাই ২০২২
  1. সর্বশেষ

ডুরসেফের ফ্যামিলি ডে অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২৬ মার্চ ২০২২, ৪:৫৯ অপরাহ্ণ

Link Copied!

ঢাবি প্রতিনিধি :

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাবেক রোভারদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাক্তন রোভার স্কাউট ফোরামের বার্ষিক ফ্যামিলি ডে অনুষ্ঠিত হয়েছে। গ্রুপের সদস্যদের পৃষ্ঠপোষকতায় ঢাকার ভিতরে অবস্থিত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাসে এই ফ্যামিলি ডে এর আয়োজন করা হয়।

পূর্ব পরিকল্পনা অনুযায়ী সকাল ৭ :৩০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে এবং ৮:০০ টায় মানিক মিয়া এভিনিউয়ে থেকে দু’টি বাসে করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাসের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। সকাল ১০ টার কিছু পরে তারা নির্ধারিত গন্তব্যস্থলে পৌঁছান। আগে থেকে অবস্থানরত ডিআইইউ এর রোভাররা তাদের উষ্ণ অভ্যর্থনা জানান। সকালের নাস্তা শেষ করে পরিবারের সদস্যদের ডুরসেফের সদস্যরা আনন্দ আড্ডায় মেতে উঠেন। বল নিক্ষেপ, বালিশ পাসিং, চামচে মার্বেল দৌড়সহ বিভিন্ন খেলাধুলার পাশাপাশি গান নৃত্য ছিল আড্ডার মূল কেন্দ্রবৃন্দ। সবশেষে ছিল র্যাফেল ড্র। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি মো. শাহজাহান, বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব ও কবি গোলাম শফিক, বর্তমান যুগ্ম সচিব হেমায়েত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ও প্রধান রোভার স্কাউট লিডার জনাব মাহমুদুর রহমান, মাউশির সহকারী প্রকল্প পরিচালক ও ডুরসেফের যুগ্ম সাধারণ সম্পাদক আসাফউদদৌলা তুষার। এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাবেক সিনিয়র রোভার মেট মাজেদুল হক, রেশমা আক্তার, সৈয়দ মোঃ সিয়াম, আলী আকবর, আব্দুল্লাহ হেল বাকী, আল শাহরিয়ার রোকন, নুরুল ইসলাম তানিম, মোঃ আল আমিন, ফলসাল আহম্মদ, তুহিন মুস্তাফিজ সহ অনেকে।

ফ্যামিলি ডের আয়োজন সম্পর্কে জানতে চাইলে
ডুরসেফ সাধারণ সম্পাদক মোঃ জহির আহমেদ সরকার বলেন, সাবেক রোভারদের পরিবারের সদস্যদের নিয়ে ফ্যামিলি ডের আয়োজন করতে পেরে দারুণ খুশি। আমরা সবাই অনেকদিন পর একত্র হয়েছি, প্রবীন নবীনরা একে অপরের সাথে পরিচিত হওয়ার সুযোগ পেয়েছি, পরিবারের সদস্যরা একে অপরের সাথে আড্ডা দিচ্ছে, বাচ্চারা প্রকৃতির সান্নিধ্যে খেলাধুলা করছে। দারুণ অনুভূতি। এই অনুভূতি কোনো কিছু দিয়ে ব্যাখ্যা করা প্রায় অসম্ভব। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত অসংখ্য গুণী রোভার উপহার দিয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট থেকে এ পর্যন্ত ২৩ জন রোভার প্রেসিডেন্ট রোভার স্কাউট এ্যাওয়ার্ড অর্জন করেছেন।

আরও পড়ুন

নোয়াখালীতে একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

প্রেম করে বিয়ে:স্বামীর সঙ্গে মনোমালিন্যে নববধূর আত্মহত্যা

বৃদ্ধের পায়ুপথে টর্চলাইট ঢুকিয়ে নির্যাতন: যুবলীগ নেতা গ্রেপ্তার

নোয়াখালীতে বিআরটিসি বাস পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

হরিপুরে আ‘লীগের সম্মেলনকে ঘিরে নিবার্চনী হাওয়া বইছে

গোয়েন্দা পুলিশের জালে ২ ইয়াবা কারবারি

মোঃ আবু নাঈম এর কবিতা : বাংলাদেশ

রামুতে প্রতিবেশীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে গৃহবধূ’র বি*ষপানে আত্ন*হত্যা

প্লাস্টিক মানবসভ্যতার হুমকিঃ সিইএইচআরডিএফ

ভৈরবে এনটিভির বর্ষপূর্তি উদযাপিত

কক্সবাজারের প্রতিপক্ষের দায়ের কোপে ছাত্রলীগ নেতা ফয়সাল নিহত

ছাতকে বন্যায় সাবরিনা ট্রেডার্স’র লক্ষ লক্ষ টাকার ক্ষতি