ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ডুরসেফের ফ্যামিলি ডে অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২৬ মার্চ ২০২২, ৪:৫৯ অপরাহ্ণ

Link Copied!

ঢাবি প্রতিনিধি :

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাবেক রোভারদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাক্তন রোভার স্কাউট ফোরামের বার্ষিক ফ্যামিলি ডে অনুষ্ঠিত হয়েছে। গ্রুপের সদস্যদের পৃষ্ঠপোষকতায় ঢাকার ভিতরে অবস্থিত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাসে এই ফ্যামিলি ডে এর আয়োজন করা হয়।

পূর্ব পরিকল্পনা অনুযায়ী সকাল ৭ :৩০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে এবং ৮:০০ টায় মানিক মিয়া এভিনিউয়ে থেকে দু’টি বাসে করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাসের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। সকাল ১০ টার কিছু পরে তারা নির্ধারিত গন্তব্যস্থলে পৌঁছান। আগে থেকে অবস্থানরত ডিআইইউ এর রোভাররা তাদের উষ্ণ অভ্যর্থনা জানান। সকালের নাস্তা শেষ করে পরিবারের সদস্যদের ডুরসেফের সদস্যরা আনন্দ আড্ডায় মেতে উঠেন। বল নিক্ষেপ, বালিশ পাসিং, চামচে মার্বেল দৌড়সহ বিভিন্ন খেলাধুলার পাশাপাশি গান নৃত্য ছিল আড্ডার মূল কেন্দ্রবৃন্দ। সবশেষে ছিল র্যাফেল ড্র। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি মো. শাহজাহান, বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব ও কবি গোলাম শফিক, বর্তমান যুগ্ম সচিব হেমায়েত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ও প্রধান রোভার স্কাউট লিডার জনাব মাহমুদুর রহমান, মাউশির সহকারী প্রকল্প পরিচালক ও ডুরসেফের যুগ্ম সাধারণ সম্পাদক আসাফউদদৌলা তুষার। এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাবেক সিনিয়র রোভার মেট মাজেদুল হক, রেশমা আক্তার, সৈয়দ মোঃ সিয়াম, আলী আকবর, আব্দুল্লাহ হেল বাকী, আল শাহরিয়ার রোকন, নুরুল ইসলাম তানিম, মোঃ আল আমিন, ফলসাল আহম্মদ, তুহিন মুস্তাফিজ সহ অনেকে।

ফ্যামিলি ডের আয়োজন সম্পর্কে জানতে চাইলে
ডুরসেফ সাধারণ সম্পাদক মোঃ জহির আহমেদ সরকার বলেন, সাবেক রোভারদের পরিবারের সদস্যদের নিয়ে ফ্যামিলি ডের আয়োজন করতে পেরে দারুণ খুশি। আমরা সবাই অনেকদিন পর একত্র হয়েছি, প্রবীন নবীনরা একে অপরের সাথে পরিচিত হওয়ার সুযোগ পেয়েছি, পরিবারের সদস্যরা একে অপরের সাথে আড্ডা দিচ্ছে, বাচ্চারা প্রকৃতির সান্নিধ্যে খেলাধুলা করছে। দারুণ অনুভূতি। এই অনুভূতি কোনো কিছু দিয়ে ব্যাখ্যা করা প্রায় অসম্ভব। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত অসংখ্য গুণী রোভার উপহার দিয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট থেকে এ পর্যন্ত ২৩ জন রোভার প্রেসিডেন্ট রোভার স্কাউট এ্যাওয়ার্ড অর্জন করেছেন।

95 Views

আরও পড়ুন

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ