ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

চট্টগ্রামে কবি নজরুল একাডেমির দুইদিন ব্যাপী চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতার উদ্বোধন

প্রতিবেদক
নিউজ এডিটর
৩০ মার্চ ২০২২, ১১:৫৯ অপরাহ্ণ

Link Copied!

সাইফুল ইসলাম চট্টগ্রাম থেকে
…………………………………………….
একটি দেশের ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলতে প্রাতিষ্ঠানিক শিক্ষার চেয়ে সংস্কৃতি চর্চা কোন অংশে কম নয়। মননশীলতায় পরিপক্ব শিশু কিশোররাই তাদের মেধা ও দেশপ্রেম দিয়ে আগামীতে সম্মৃদ্ধ, পরিছন্ন বাংলাদেশকে বিশ্বের কাছে পরিচয় করিয়ে দিতে সক্ষম হবে আজ (৩০ মার্চ) বিকালে নগরীর পাহাড়তলীস্থ আমবাগান শেখ রাসেল পার্কে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কবি নজরুল একাডেমি, চট্টগ্রামের আয়োজনে দুই দিন ব্যাপী চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতার উদ্বোধনী বক্তব্যে সাংবাদিক ওয়াহিদ জামান এসব কথা বলেন।

সংস্কৃতি কর্মি জেবুন্নাহার শারমিনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলিট পেইন্ট লিমিটেড সিনিয়র ম্যানেজার এম এ মুকিত, চট্টগ্রাম শিল্পকলা একাডেমির প্রশিক্ষক সাইকা পারভিন, কবি নজরুল একাডেমীর সহকারি আবৃত্তি প্রশিক্ষক উম্মে সালমা নিঝুম,জেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক শাহানা ফেরদৌস ডালিয়া, কবি নজরুল একাডেমী চট্টগ্রাম এর কো-অর্ডিনেটর ফাল্গুনী সিকদার।

এসময় কবি নজরুল একাডেমি, চট্টগ্রামের পরিচালক নূর নবী বলেন, ছোট কোমলমতি শিশুরা যাতে তাদের প্রতিভা তুলে ধরতে পারে আমরা প্রতিবছর চট্টগ্রাম শহরের শিক্ষার্থীদের নিয়ে এই আয়োজন করে থাকি। এ বছরও আমরা অনেক স্কুলেই আবেদন ফরম বিলি করেছি। শিক্ষার্থী ছাড়াও অনেক অভিভাবকরাও এই প্রতিযোগিতা নিয়ে উৎসাহ প্রকাশ করেছে। করোনায় প্রায় দুই বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা বাসায় বসে ও অলস সময় পার করে তাদের সময় অতিবাহিত করেছে। তাদের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে।এরকম প্রতিযোগিতায় তারা তাদের সৃজনশীলতাকে ফুটিয়ে তুলতে পারবে।

চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্লে থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা স্বাধীনতা দিবসের সাথে সম্পৃক্ত বিষয়ের উপর চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশ নেন। ‘ক’ বিভাগ (প্লে থেকে নার্সারী), ‘খ’ বিভাগ (কেজি ও ১ম শ্রেণী), ‘গ’ বিভাগ (২য় ও ৩য় শ্রেণি), ঘ বিভাগ (৪র্থ থেকে ৭ম শ্রেণি) ও ঙ বিভাগে (৮ম ও ১০ম শ্রেণি) শিক্ষার্থীরা অংশগ্রহণ করার সুযোগ পেয়েছে এই প্রতিযোগিতায়।

উম্মুক্ত মঞ্চে পৃথক আবৃত্তি প্রতিযোগিতায় অংশ নেন ক্ষুদে শিক্ষার্থীরা ।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, কবিতা,নৃত্য পরিবেশন করেন কবি নজরুল একাডেমির শিক্ষার্থীরা।

আগামীকাল বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকালে পাহাড়তলীস্থ আমবাগান শেখ রাসেল পার্কে এই প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এই প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার দৈনিক আজাদী, এশিয়ান টিভি, মহানগর নিউজ।

97 Views

আরও পড়ুন

টিআর কাবিখার বরাদ্দ নিয়ে আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করে: ফারুক চৌধুরী

গোবিন্দগঞ্জের চাঞ্চল্যকর দুলা মিয়া হত্যাকান্ডের রহস্য উদঘাটন : প্রধান আসামী গ্রেফতার

আদমদীঘিতে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা উদ্বোধন

নওগাঁর ধামইরহাটে ভুয়া সিআইডি পুলিশ গ্রেফতার

সুসং দুর্গাপুরে ব্যতিক্রমধর্মী আনন্দমেলা ও কিছু প্রস্তাব

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে