ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

স্থগিত আর্জেন্টিনা ও ব্রাজিলের ম্যাচ কাল, নেই ৪ বিতর্কিত ফুটবলার

প্রতিবেদক
নিউজ ভিশন
৯ সেপ্টেম্বর ২০২১, ৮:২৩ অপরাহ্ণ

Link Copied!

ক্রীড়া ডেস্ক:

কোয়ারেন্টাইন ইস্যুতে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ বাতিল হবার পর আবারও মাঠে নামছে দুই দল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ভিন্ন ম্যাচে কাল শুক্রবার (১০ সেপ্টেম্বর) মাঠে নামবে দুই ল্যাটিন আমেরিকান পরাশক্তি। ভোর সাড়ে ৫টায় আর্জেন্টিনার আতিথ্য নেবে বলিভিয়া। কিন্তু এমিলিয়ানো মার্টিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া, জিওভানি লো সেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরো এই চার ফুটবলারকে স্কোয়াডের বাইরে রেখেছে আলবিসেলেস্তেরা। আর সকাল সাড়ে ৬টায় ব্রাজিলের মুখোমুখি হবে পেরু। কোয়ারেন্টাইন জটিলতায় ইংলিশ লিগে খেলা ৯ ফুটবলারকে ছাড়াই মাঠে নামবে ব্রাজিল।

কিন্তু তারপরও হট ফেভারিট হয়ে মাঠে নামবে আর্জেন্টিনা। দুই দলের ৪১ মোকাবেলায় ২৯ জয় আর্জেন্টিনার; আর যেসব ম্যাচে বলিভিয়া জিতেছে বা ড্র করেছে তার অধিকাংশই পৃথিবীর উচ্চতম শহরগুলোর একটি, লাপাজে।

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেন, ব্রাজিল ম্যাচের মতো তিক্ত অভিজ্ঞতা যেন আর না হয়, সে বিষয়ে বাড়তি সতর্কতা নেয়া হয়েছে। বেশ কিছু ফুটবলারকে আমরা ক্লাবে যোগ দিতে পাঠিয়ে দিয়েছি। তবে স্কোয়াডে পরিবর্তন হলেও বলিভিয়ার বিপক্ষে কেবল জয়ের জন্যই খেলবো আমরা।

ব্রাজিলের প্রতিপক্ষ পেরু কোপা আমেরিকার সেমিফাইনালে কঠিন পরীক্ষা নিয়েছিল। প্রিমিয়ার লিগে খেলা ফিরমিনো, গ্যাব্রিয়েল হেসুস, রিচার্লিসনসহ মোট ৯ ফুটবলারকে ছাড়া সেরা ছন্দ ধরে রাখাটা চ্যালেঞ্জিং হবে ব্রাজিল কোচ তিতের জন্য। তবে নেইমার, ক্যাসেমিরোরা সেরাটা দিতে পারলে জয়ী বেশেই মাঠ ছাড়ার কথা সেলেসাওদের। পেরুর সাথে অতীত ৫০ দেখায় ৩৬ জয় পেয়েছে ব্রাজিল, হেরেছে ৯ ম্যাচ। কিন্তু পেরু ম্যাচের আগেও আলোচনায় আর্জেন্টিনার বিপক্ষে বাতিল হওয়া সেই ম্যাচ।

ব্রাজিল কোচ তিতে বলেছেন, আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে কী হয়েছে, কেন হয়েছে, কে দায়ী এই সব প্রশ্নের উত্তর দেয়ার উপযুক্ত ব্যক্তি নই আমি। তদন্ত চলছে, উত্তর মিলবে দ্রুত। এখন আমাদের চিন্তা কেবল পেরুকে ঘিরে। তিন পয়েন্ট চাই আমি।

এছাড়াও বাছাইপর্বের ম্যাচে শুক্রবার ভোর ৫টায় লড়বে কলম্বিয়া-চিলি আর সাড়ে ৪টায় মুখোমুখি হবে উরুগুয়ে-ইকুয়েডর ও প্যারাগুয়ে-ভেনেজুয়েলা।

নিউজ ভিশন ডেস্ক / রাফিউল ইসলাম রাব্বি

234 Views

আরও পড়ুন

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ