ঢাকাসোমবার , ১৫ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ

রংপুরে নলকূপ দিয়ে উঠছে গরম পানি, গ্রামজুড়ে চাঞ্চল্য

প্রতিবেদক
নিউজ ভিশন
৯ সেপ্টেম্বর ২০২১, ৭:১৫ অপরাহ্ণ

Link Copied!

রংপুর ব্যুরো:

রংপুর সদর উপজেলার চন্দনপাঠ ইউনিয়নের মমিনপুর গ্রামে একটি গভীর নলকূপ দিয়ে গরম পানি উঠছে। এ ঘটনায় গ্রামজুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

নিরাপদ ও ঠান্ডা খাবার পানির জন্য বসানো হয়েছিল সাব-মার্সিবল পাম্প। অথচ, ওই গভীর নলকূপ চালু করলেই উঠছে গরম পানি। চা বানানোর জন্য পানি যতটুকু গরম হওয়া দরকার, সেরকম গরম পানি উঠছে ওই গভীর নলকূপ দিয়ে। নলকূপটি দেখতে গ্রামের বিভিন্ন প্রান্ত থেকে ভিড় জমাচ্ছেন এর মালিক শফিউল আলম বাবুর বাড়িতে।

এলাকাসী জানিয়েছেন, আশপাশের অগভীর টিউবওয়েলগুলোতে কিছুক্ষণ চাপ দিয়ে পানি বের করতে থাকলে হালকা গরম পানি পাওয়া যায়। তবে, বাবুর সাব- মার্সিবল পাম্পের পানি ব‌্যতিক্রম। কী কারণে ওই নলকূপ থেকে গরম পানি বের হচ্ছে, তা এখনো জানা যায়নি।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সরেজমিনে ওই গ্রামে গিয়ে জানা যায়, গত বছরের ডিসেম্বর মাসে শফিউল আলম বাবুর বাড়িতে নিরাপদ ও সুপেয় পানির জন্য ৫৪৫ ফিট গভীর একটি সাব-মার্সিবল গভীর নলকূপ স্থাপন করে সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিস। কয়েকদিন ঠান্ডা পানি ওঠার পর ওই টিউবওয়েল থেকে গরম পানি বের হওয়া শুরু হয়। গরম পানির পরিবর্তে ঠান্ডা পানি পেতে আবারও দুটি টিউবওয়েল বসানো হয়েছে পরে। সেগুলো থেকেও গরম পানিই পাওয়া গেছে।

নলকূপের মালিক শফিউল আলম বাবু বলেন, ‘ঠান্ডা পানি পাওয়ার আশায় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসে ধর্না দিয়ে ৫৪৫ ফিট গভীর সাব-মার্সিবল পাম্প বসিয়েছি। তবু ঠান্ডা পানি পাওয়া যাচ্ছে না। বরং আগের কম গভীরতার নলকূপের চেয়ে এ গভীর টিউবওয়েল থেকে আরও বেশি গরম পানি বের হচ্ছে। এ পানি খেলে অন্য এলাকার পানির মতো স্বাদ লাগে না এবং গন্ধটাও একটু অন্য রকম।’

বাবুর স্ত্রী আদুরী বেগম বলেন, ‘ গত বছর আমরা ছাদ পাকা একটি বাড়ি নির্মাণ করি। সেখানে ট্যাঙ্কিতে পানি ওঠানোর জন্য প্রথমে ১৯৫ ফিট গভীর নলকূপ স্থাপন করি। সেটিতে ঠান্ডা পানি না পাওয়ায় পরবর্তীতে ৪৫০ ফিটের গভীর টিউবওয়েল স্থাপন করি। কিন্তু সেখানেও ঠান্ডা পানি পাচ্ছি না। পরীক্ষা করার জন্য সরকারি অফিস থেকে কয়েকজন অফিসার এসে আজ পানি নিয়ে গেছেন। অনেক লোক এসে বলছেন, এখানে গ্যাস আছে, তাই আমরা ভয়ে সেই পানি দিয়ে কিছুই করছি না। মানুষ এসে মোটরের সুইচ অন করে পানি বের করে ছুঁয়ে দেখে যায়।’

নিউজ ভিশন ডেস্ক / রাফিউল ইসলাম রাব্বি

আরও পড়ুন

কাপাসিয়ায় প্রাথমিক শিক্ষক সমিতির জাতীয় শোক দিবস পালন

এ‌শিয়া কা‌পে ও‌পেন কর‌‌বেন সা‌কিব-মুশ‌ফিক

ফটিকছড়িতে চুরির অপবাদ দিয়ে যুবলীগ নেতার মারধর, অপমানে ফার্নিচার মিস্ত্রির আত্মহত্যা

নাগরপুরে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আয়োজনে শোক দিবস পালিত

কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত

নাগরপুর উপজেলা আ.লীগের শোক দিবস পালন

ফতুল্লার কাশীপুরে জাতীয় শোকদিবস পালিত

জাতীয় শোক দিবস ও ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

লোহাগাড়ায় পুকুরে ভেসে ওঠলো দুই শিশুর মৃতদেহ, এলাকায় শোকের ছায়া

জাতীয় শোক দিবস উপলক্ষে ধলঘাটাতে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত

মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাস থেকে শোক র‍্যালি অনুষ্ঠিত।

জাতীয় শোক দিবস নিয়ে মণিপুরি মুসলিম শিক্ষার্থীদের ভাবনা