ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

রংপুরে নলকূপ দিয়ে উঠছে গরম পানি, গ্রামজুড়ে চাঞ্চল্য

প্রতিবেদক
নিউজ ভিশন
৯ সেপ্টেম্বর ২০২১, ৭:১৫ অপরাহ্ণ

Link Copied!

রংপুর ব্যুরো:

রংপুর সদর উপজেলার চন্দনপাঠ ইউনিয়নের মমিনপুর গ্রামে একটি গভীর নলকূপ দিয়ে গরম পানি উঠছে। এ ঘটনায় গ্রামজুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

নিরাপদ ও ঠান্ডা খাবার পানির জন্য বসানো হয়েছিল সাব-মার্সিবল পাম্প। অথচ, ওই গভীর নলকূপ চালু করলেই উঠছে গরম পানি। চা বানানোর জন্য পানি যতটুকু গরম হওয়া দরকার, সেরকম গরম পানি উঠছে ওই গভীর নলকূপ দিয়ে। নলকূপটি দেখতে গ্রামের বিভিন্ন প্রান্ত থেকে ভিড় জমাচ্ছেন এর মালিক শফিউল আলম বাবুর বাড়িতে।

এলাকাসী জানিয়েছেন, আশপাশের অগভীর টিউবওয়েলগুলোতে কিছুক্ষণ চাপ দিয়ে পানি বের করতে থাকলে হালকা গরম পানি পাওয়া যায়। তবে, বাবুর সাব- মার্সিবল পাম্পের পানি ব‌্যতিক্রম। কী কারণে ওই নলকূপ থেকে গরম পানি বের হচ্ছে, তা এখনো জানা যায়নি।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সরেজমিনে ওই গ্রামে গিয়ে জানা যায়, গত বছরের ডিসেম্বর মাসে শফিউল আলম বাবুর বাড়িতে নিরাপদ ও সুপেয় পানির জন্য ৫৪৫ ফিট গভীর একটি সাব-মার্সিবল গভীর নলকূপ স্থাপন করে সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিস। কয়েকদিন ঠান্ডা পানি ওঠার পর ওই টিউবওয়েল থেকে গরম পানি বের হওয়া শুরু হয়। গরম পানির পরিবর্তে ঠান্ডা পানি পেতে আবারও দুটি টিউবওয়েল বসানো হয়েছে পরে। সেগুলো থেকেও গরম পানিই পাওয়া গেছে।

নলকূপের মালিক শফিউল আলম বাবু বলেন, ‘ঠান্ডা পানি পাওয়ার আশায় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসে ধর্না দিয়ে ৫৪৫ ফিট গভীর সাব-মার্সিবল পাম্প বসিয়েছি। তবু ঠান্ডা পানি পাওয়া যাচ্ছে না। বরং আগের কম গভীরতার নলকূপের চেয়ে এ গভীর টিউবওয়েল থেকে আরও বেশি গরম পানি বের হচ্ছে। এ পানি খেলে অন্য এলাকার পানির মতো স্বাদ লাগে না এবং গন্ধটাও একটু অন্য রকম।’

বাবুর স্ত্রী আদুরী বেগম বলেন, ‘ গত বছর আমরা ছাদ পাকা একটি বাড়ি নির্মাণ করি। সেখানে ট্যাঙ্কিতে পানি ওঠানোর জন্য প্রথমে ১৯৫ ফিট গভীর নলকূপ স্থাপন করি। সেটিতে ঠান্ডা পানি না পাওয়ায় পরবর্তীতে ৪৫০ ফিটের গভীর টিউবওয়েল স্থাপন করি। কিন্তু সেখানেও ঠান্ডা পানি পাচ্ছি না। পরীক্ষা করার জন্য সরকারি অফিস থেকে কয়েকজন অফিসার এসে আজ পানি নিয়ে গেছেন। অনেক লোক এসে বলছেন, এখানে গ্যাস আছে, তাই আমরা ভয়ে সেই পানি দিয়ে কিছুই করছি না। মানুষ এসে মোটরের সুইচ অন করে পানি বের করে ছুঁয়ে দেখে যায়।’

নিউজ ভিশন ডেস্ক / রাফিউল ইসলাম রাব্বি

125 Views

আরও পড়ুন

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ