ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ

মাসুদ মিয়ার তৈরী ওষুধ খেয়ে স্থায়ীভাবে নিয়ন্ত্রণে চলে আসছে ডায়াবেটিস

প্রতিবেদক
নিউজ এডিটর
১৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৪ অপরাহ্ণ

Link Copied!

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ::

গাছ-গাছরা দিয়ে তৈরী করা ওষুধ খেয়ে স্থায়ীভাবে ডায়াবেটিস নিয়ন্ত্রণে চলে আসছে। এতে করে, ডায়াবেটিসে আক্রান্ত রোগীদের এ ওষুধ খাওয়ার প্রবনতা বাড়ছে। স্থায়ীভাবে ডায়াবেটিস রোগ নিয়ন্ত্রণে রাখতে টাঙ্গাইলের মাসুদ মিয়ার কলেজ মোড়স্ত বাড়িতে দুরদুরান্ত থেকে ডায়াবেটিস রোগীরা ভীড় করছেন।

সরেজমিনে, মাসুদ মিয়ার বাড়িতে গিয়ে ডায়াবেটিস রোগীদের সাথে কথা বলে জানা যায়, সিরাজগঞ্জের সাহেব পাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা বাহাদুর মিয়ার স্ত্রী জয়গন, তার বয়স বর্তমানে ৭০এর অধিক।

জানায়, তার বয়স যখন ৩৫/৪০ বছর তখন থেকেই তার ডায়াবেটিস রোগ হয়েছে বলে সে জানতে পারেন। প্রথমেই ২৬/২৭ পর্যন্ত ডায়াবেটিস থাকতো। সব সময় মাথা ঘুরানো সহ শরীর অসুস্থ্য থাকতো। কোন প্রকার কাজ কর্ম তার ভাল লাগতো না তার। অনেক চিকিৎসা সেবা এমনকি ইন্সুলেন্সও নিয়েছেন তিনি। অনেক বছর ধরে কত চিকিৎসা করেও ডায়াবেটিস নিয়ন্ত্রনে রাখতে পারছিলেন না।

পরে, তিনি জানতে পারলেন টাঙ্গাইলের মাসুদ মিয়ার গাছ-গাছরা দিয়ে তৈরী ওষুধের কথা। এর পর তিনি চলে আসেন এবং এখান থেকে ওষুধ নিয়ে খেতে থাকেন। ৩ মাসের কোর্স ফাইল খাওয়ার পরপরই তার শরীর এখন অনেকটা সুস্থ।

বর্তমানে তার ডায়াবেটিস নেমে ৪/ ৫ এ চলে এসেছে। তিনি আরো জানান, এটি স্থায়ীভাবে নিয়ন্ত্রণে রাখতে কবিরাজ বলেছেন পুরো ৪ মাস খেতে হবে। তাই আমি এখন আরো ১ মাসের জন্যই আমি ওয়াডার দিয়েছি। এখন আমি সাংসারিক সকল প্রকার কাজ কর্ম করতে পারি এবং হাটা চলা করতে পারছি।

এ ছাড়া সৌদির জয় হোসেন ও কুয়েতের অপু সরকার বলেন, অনেক দিন যাবৎ আমরা ডায়াবেটিস এ ভুগছি ঠিক মত কাজও করতে পারছি না। পরে, নিউজটি ইন্টারনেটে দেখার পর মাসুদ মিয়ার সাথে যোগাযোগ করি। এবং তার দেওয়া গাছ-গাছরার তৈরি ওষুধ খেয়ে ও তার নিয়ম অনুযায়ী এখন সুস্থ।

নোয়াখালীর মহতাপুর গ্রামের শফিউল্লাহ জানান, তার বয়স ৬৫ এর উপরে। আমার ডায়াবেটিস হওয়ার পর থেকেই শরীর আস্তে-আস্তে নিস্তেজ হতে থাকে। আমার শরীরে বল পাইনা। আমার একটি চোখ নষ্ট হয়ে যায়। অনেক চিকিৎসা সেবা নেয়ার পরও সুস্থ্য হইনি। বর্তমানে আমি টাঙ্গাইলের কবিরাজ মাসুদ মিয়ার তৈরী করা ওষুধ খেয়ে পুরোপুরি সুস্থ্য হয়ে উঠেছি। বর্তমানে আমার ডায়াবেটিস মাপার পর ৫-৬ এ নেমে এসেছে।

এ দিকে কথা হয়, গোপালগঞ্জ জেলার পাটকেলবাড়ি গ্রামের বিনোদ রায়ের ছেলে স্বপন রায়ের সাথে। তার ডায়াবেটিস হওয়ার পর ঢাকা বারডেম হাসপাতালেসহ বিভিন্ন জায়গায় চিকিৎসা সেবা নিয়েছেন।

পরে, টাঙ্গাইল থেকে কবিরাজে গাছ-গাছরার তৈরী করা ওষুধ খেয়ে তিন দিনেই ডায়াবেটিস নিয়ন্ত্রণে চলে এসেছে। এ ছাড়াও কথা হয়, চাঁদপুরের ফখরুল ইসলামের স্ত্রী নাজমুন নাহার, ঢাকা ব্যবসায়ী ইসমাইল হোসেন ও ভোলার শফি উদ্দিনসহ বেশ কয়েকজন ডায়াবেটিস রোগীর সাথে। তারা জানান, ডায়াবেটিস একটি নিরব ঘাতক রোগ। শরীরে বাসা বেধেঁ ধীরে ধীরে শরীরকে অসুস্থ্য করে তুলে। এবং শরীরের কাটা ছেড়া ও ফুড়া উঠলে তা সেরে উঠতে চায় না। এ রোগ চিরজীবনের জন্য নিয়ন্ত্রণে রাখতে মাসুদ মিয়ার ওষুধ খেয়ে এখন আমরা ভাল ও সুস্থ্য আছি।

কবিরাজ মাসুদ মিয়া জানান, তার রোগী মিরপুরের সার্জেন্ট বরকত আলী, ঢাকার কাওরান বাজার এলাকার মো. মনির হোসেন, টাঙ্গাইল পার্ক বাজার এলাকার তোজাম্মেল হক, ভাল্লুক কান্দি গ্রামের সুজন মিয়া, আলেয়া বেগম ও মানিকগঞ্জের আব্দুল হামিদ মিয়া ও তার স্ত্রী চিকিৎসা সেবা নিয়ে সুস্থ্য জীবন যাপন করছেন।

মাসুদ মিয়ার (মোবাইল নং- ০১৭৯৮-৪৫৯৩৩২) তিনি জানান, বিভিন্ন প্রকার ওষুধী গাছ-গাছরা দিয়ে তৈরী করা হয় ওষুধ আকারে জ্জ মাসের কোর্স। আমার নিয়ম-কানুন অনুযায়ী ওষুধ সেবন করলে ডায়াবেটিস নিয়ন্ত্রণে চলে আসবে। আর এই নিয়ন্ত্রণ চিরজীবন ধরে রাখতে শুধু পানির সাথে মধু মিশিয়ে খেতে হবে। এতেই স্থায়ীভাবে ডায়াবেটিস নিয়ন্ত্রনে থাকবে।

তিনি জানান, এই ওষুধী গাছ-গাছরা চাহিদা অনুযায়ী সংগ্রহ করতে পারছি না। এই ওষুধী গাছ-গাছরা যদি এখানে পাওয়া যেত তা হলে পারায় কাক্ষিত রোগীদের চিকিৎসা সেবা দিতে পারবো।

এ বিষয়ে মাসুদ মিয়ার সাথে সরাসরি মোবাইলে যোগাযোগ করতে চাইলে- (০১৭৯৮-৪৫৯৩৩২

80 Views

আরও পড়ুন

চমেক হাসপাতাল থেকে ছাড়িয়ে ওঝার কাছে, সাপে কাটা যুবক

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য

মাইশা আক্তার নিশিলার কবিতা “আসক্ত মেঘকণ্যা”

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর

” আনজুমনে নওজোয়ান ” বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা শাখার অনুমোদন