ঢাকাশনিবার , ২৬ নভেম্বর ২০২২
  1. সর্বশেষ

অনলাইন পরীক্ষা দেওয়া অবস্থায়ই ঢাবি শিক্ষার্থীর মায়ের মৃত্যু!

প্রতিবেদক
নিউজ এডিটর
২৬ সেপ্টেম্বর ২০২১, ১:৪৩ অপরাহ্ণ

Link Copied!

কাওসার আহমেদ: স্টাফ রিপোর্টার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনলাইনে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম বর্ষের ইংরেজি বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষার শেষ দিন ছিল আজ রবিবার, ২৬ সেপ্টেম্বর,২০২১। বাসায় বসেই অনলাইনে পরীক্ষা দিচ্ছিলো শিক্ষার্থীরা। পরীক্ষা চলাকালীনই ইংরেজি বিভাগের প্রথম বর্ষের ছাত্র মোহাম্মদ রাজিব নামের এক শিক্ষার্থীর মায়ের মৃত্যু হয়। মৃত্যুর করুণ ঘটনা ফুটে ওঠে তার সাথে পরীক্ষা দেওয়া সহপাঠীদের ভাষায়।

মোঃ শরিফ মিয়া, ইংরেজি বিভাগের ছাত্র। রাজিবের সাথেই পরীক্ষা দিচ্ছিল গুগল ক্লাশরুমের একই রুমে। শরিফ মিয়া বলেন, ” পরীক্ষা শুরু হওয়ার মাত্র আধঘন্টা পর কে যেন হঠাৎ চিৎকার করে ওঠে। লেখা বন্ধ রেখে হঠাৎ মোবাইলের ডিসপ্লের দিকে তাকাতেই দেখি বন্ধু রাজিবের চোখের পানি অঝোরে ঝড়ছে। শুধু আর্তনাদ করে বলতেছে,’ ম্যাম, আমি কি লিভ নিতে পারি ক্লাশরুম থেকে? আমি কি ক্লাশরুম থেকে বের হতে পারি? আমার মা খুব অসুস্থ,মা কেমন যেন করতেছে’। এরপর টিচারের থেকে সাথে সাথেই ক্লাশরুম থেকে বের হওয়ার অনুমতি পায় রাজিব। রাজিব আর পরীক্ষার রুমে ফিরে আসে নাই, পরীক্ষা দেয় নাই। পরীক্ষা শেষ হওয়ার পরেই জানতে পারলাম রাজিবের মা আর দুনিয়ায় নাই।”

এ বিষয়ে শোক প্রকাশ করেছেন ইংরেজি বিভাগ। এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনায় স্তব্ধ তার বন্ধুরা। শোকের ছায়া নেমে আসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে। এমন নিষ্ঠুর মর্মান্তিক মৃত্যুর দৃশ্য খুব কমই দেখা যায়। পরীক্ষা শেষ হওয়ার পর যে ছেলের একটু স্বস্তির নিঃশ্বাস নেওয়ার কথা ছিল, একটু আনন্দ উপভোগ করার কথা ছিল, সে ছেলে এখন তার পৃথিবীতূল্য মায়ের দাফন কাফনের প্রস্তুতি নিচ্ছে।

337 Views

আরও পড়ুন

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

নোয়াখালীতে ৯ টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম হচ্ছে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

গণতন্ত্র ও উন্নয়নের উদাহরণ ইব্রাহিম : মোমিন মেহেদী

নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে তারুণ্যের সাইকেল র‌্যালি

খাঁচায় বন্দী পাখি–মোহাম্মদ মনজুরুল আলম চৌধুরী

ইসলামপুরে বিনামূল্যে বীজ সার বিতরণ ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত

দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার

প্রথমবারে মত অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত সাংবাদিক ফ্রেন্ডশিপ ফুটবল ম্যাচ

উই ব্রাদার্সের পরিচ্ছন্নতা কর্মসূচি

দালাল নিয়ন্ত্রিত কালারমারছড়া ভূমি অফিস

মার্টেকঃ মানবতার জন্য প্রযুক্তি  

নিখোঁজ শিশু আয়াতের ছয় টুকরা দেহ পাওয়া গেল নদীতে