ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

ছাতকে মাওলানা সফিক উদ্দিনের দাফন সম্পন্ন

প্রতিবেদক
নিউজ ভিশন
৩ এপ্রিল ২০২১, ১০:৪৯ অপরাহ্ণ

Link Copied!

অলিউর রহমান,স্টাফ রিপোর্টারঃ
খেলাফত মজলিসের কেন্দ্রিয় নায়েবে আমীর, হেফাজতে ইসলামের যুগ্ম মহা সচিব, ছাত্র মজলিসের কেন্দ্রিয় প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিনের দাফন সম্পন্ন হয়েছে। তিনি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ছৈলা আফজলাবাদ ইউনিয়নের দিঘলবাক গ্রামের মৃত হাফেজ আবদুল কাইয়ুমের ছেলে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় জানাযার নামায শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন সম্পন্ন হয়।

শুক্রবার দিবাগত রাত ২টায় ঢাকাস্থ ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি শারিরিক অসুস্থতা নিয়ে ১৮ মার্চ ঢাকাস্থ বঙ্গবন্ধু হাসপাতালে ভর্তি হন। সেখান থেকে ৩১ মার্চ ভর্তি করা হয় ঢাকাস্থ ইবনেসিনা হাসপাতালে। এ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় শুক্রবার দিবাগত রাতে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে ও এক কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন গুনগ্রাহী রেখে গেছেন।

শনিবার সকাল ১০টায় ঢাকাস্থ সেগুনবাগিছা এলাকায় তার প্রথম জানাযার নামায অনুষ্ঠিত হয়। পরে এ্যাম্বুলেন্স যোগে লাশ নিয়ে যাওয়া হয় সুনামগঞ্জের ছাতকের গোবিন্দগঞ্জে। বিকেল পৌনে ৬টায় গোবিন্দগঞ্জ পয়েন্ট এলাকায় অনুষ্ঠিত দ্বিতীয় জানাযায় ইমামতি করেন খেলাফত মজলিসের কেন্দ্রিয় নায়েবে আমীন প্রিন্সিপাল হাফেজ মাওলানা মজদুদ্দীন আহমদ। জানাযায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, যুগ্ম মহাসচিব মুনতাসির আলী, সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন, আলী আহমদ কাশেমী, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যক্ষ আবদুস ছবুর, অধ্যক্ষ মাওলানা আবদুস সালাম আল মাদানী, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, ডা.এএম তাওসিফ, অধ্যাপক শামছুজ্জামান চৌধুরী, প্রভাষক আবদুল করিম, সিলেট জেলা খেলাফত মজলিসের সভাপতি মাওলানা মোশাহিদ আলী, অধ্যাপক ফজলুর রহমান, মৌলভীবাজা জেলার সভাপতি মাওলানা আহমদ বেলাল, গহরপুর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুছলেহ উদ্দিন, কাজিরবাজার মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ছামিউর রহমান মুসা, গনেশপুর মাদরাসার মুহতামীম শায়েখ আবদুল হান্নান, শাখাওয়াত হোসেন মোহন, মাওলানা হাবিবুর রহমান, এহসান মাহমুদ যুবায়ের, জমিয়ত নেতা হাফেজ মাওলানা সাইদুর রহমান, সুনামগঞ্জ জেলা কাজী সমিতির সাধারণ সম্পাদক কাজী মাওলানা আবদুস সামাদ, দক্ষিন সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি মাওলানা কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক এমএ গফ্ফার, ছাতক উপজেলা ছাত্রলীগের আহবায়ক তাজ্জাম্মুল হক রিপন, বাংলাদেশ খেলাফত মজলিস সুনামগঞ্জ জেলা শাখার অর্থ সম্পাদক মাওলানা ছমির উদ্দিন সালেহ, মাওলানা ফজলুর রহমান, মাস্টার রেজ্জাদ আহমদ, মাস্টার আজিজুর রহমান, হাফেজ মাওলানা আবদুল হাই প্রমুখ। খেলাফত মজলিস সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা ইমাম উদ্দিনের সভাপতিত্বে ও মাওলানা আখতার হোসাইন এবং ফারুক আহমদের যৌথ পরিচালনায় যানাজা পূর্ব শোক সভায় বক্তব্য রাখেন, খেলাফত মজলিসসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা। পরে তৃতীয় জানাযার জন্য লাশ নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়ি দিঘলবাকে। সেখানে জানাযা নামায শেষে দাফন করা হয় পারিবারিক কবরস্থানে। জানাযায় ইমামতি করেন মাওলানা মোস্তাক আহমদ। এসময় এলাকার সর্বস্থরের ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ নেন।

108 Views

আরও পড়ুন

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর

” আনজুমনে নওজোয়ান ” বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা শাখার অনুমোদন

শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শান্তিগঞ্জে আওয়ামীলীগের র‍্যালি ও আলোচনা সভা

শান্তিগঞ্জ সাব রেজিষ্টার অফিসের উদ্দ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নাইক্ষ্যংছড়িতে অসহায়দের মাঝে ১১ বিজিবির ইফতার বিতরণ !!

কুতুবদিয়ায় ঘুর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্থ ছফুরা পেলেন নতুন ঘর

রাজশাহী নগরীতে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন।

সড়ক দুর্ঘটনা

দোয়ারাবাজারে ট্রাক চাপায় শিশু নিহত

উদ্বোধন করলেন-সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম
চকরিয়া জেনারেল হাসপাতাল ও ট্রমা সেন্টারের শুভ উদ্বোধন

স্বাধীনতা দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে- প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার