ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

গাইবান্ধায় বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রতিবেদক
নিউজ এডিটর
১ ফেব্রুয়ারি ২০২১, ৪:২৪ অপরাহ্ণ

Link Copied!

আব্দুল মুনতাকিন জুয়েল, গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধায় বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালনবর্ণাঢ্য আয়োজনে দেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী গাইবান্ধায় পালিত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, দোয়া প্রার্থনা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, বর্ণাঢ্য শোভাযাত্রা, সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে গাইবান্ধায় সংগঠনটির ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে জেলা ছাত্রলীগ।এই উপলক্ষে রোববার (৩১ জানুয়ারি) সকালে শহরের পৌর শহিদ মিনার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন গুরুত্বপুর্ন সড়ক ঘুরে আবারও শহিদ মিনারে গিয়ে শেষ হয়। প্রাক্তন ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীদের উপস্থিতিতে শোভাযাত্রাটি বেশ প্রাণবন্ত হয়ে উঠে।শোভাযাত্রা শেষে পৌর শহিদ মিনার চত্ত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি। জেলা ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ আসিফ সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসন মামুনের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ আব্দুল্যাহ হারুন বাবলু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক মন্ডল, সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, পিয়ারুল ইসলাম, দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রেজা, সাধারণ আমিনুর জামান রিংকু, জেলা যুবলীগের সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন, সাধারণ সম্পাদক শাহ আহসান হাবীব রাজিব, জেলা শ্রমিক লীগের সভাপতি খায়রুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন মামুন প্রমুখ।প্রধান অতিথি হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেন, ছাত্রলীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধে ছাত্রলীগের অবদান অপরিসীম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক পদক্ষেপের ফলে করোনা নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়েছে। নানা প্রচারণা সত্ত্বেও করোনা ভ্যাকসিন এদেশে এনেছেন তিনি এবং প্রত্যেক জেলায় জেলায় পাঠানো হয়েছে। গাইবান্ধা জেলার জন্যও এসেছে। তিনি ছাত্রলীগ নেতাকর্মীদের দেশ ও জনকল্যাণে নিবেদিত হয়ে কাজ করার আহ্বান।
বর্ণাঢ্য আয়োজনে দেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী গাইবান্ধায় পালিত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, দোয়া প্রার্থনা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, বর্ণাঢ্য শোভাযাত্রা, সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে গাইবান্ধায় সংগঠনটির ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে জেলা ছাত্রলীগ।

এই উপলক্ষে রোববার (৩১ জানুয়ারি) সকালে শহরের পৌর শহিদ মিনার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন গুরুত্বপুর্ন সড়ক ঘুরে আবারও শহিদ মিনারে গিয়ে শেষ হয়। প্রাক্তন ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীদের উপস্থিতিতে শোভাযাত্রাটি বেশ প্রাণবন্ত হয়ে উঠে।

শোভাযাত্রা শেষে পৌর শহিদ মিনার চত্ত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি। জেলা ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ আসিফ সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসন মামুনের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ আব্দুল্যাহ হারুন বাবলু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক মন্ডল, সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, পিয়ারুল ইসলাম, দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রেজা, সাধারণ আমিনুর জামান রিংকু, জেলা যুবলীগের সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন, সাধারণ সম্পাদক শাহ আহসান হাবীব রাজিব, জেলা শ্রমিক লীগের সভাপতি খায়রুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন মামুন প্রমুখ।

প্রধান অতিথি হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেন, ছাত্রলীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধে ছাত্রলীগের অবদান অপরিসীম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক পদক্ষেপের ফলে করোনা নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়েছে। নানা প্রচারণা সত্ত্বেও করোনা ভ্যাকসিন এদেশে এনেছেন তিনি এবং প্রত্যেক জেলায় জেলায় পাঠানো হয়েছে। গাইবান্ধা জেলার জন্যও এসেছে। তিনি ছাত্রলীগ নেতাকর্মীদের দেশ ও জনকল্যাণে নিবেদিত হয়ে কাজ করার আহ্বান।

68 Views

আরও পড়ুন

মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

চমেক হাসপাতাল থেকে ছাড়িয়ে ওঝার কাছে, সাপে কাটা যুবক

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য