ঢাকামঙ্গলবার , ১৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা
  3. বিশেষ সংবাদ

‘এমআর-১৫’ এর সেরা লোগো ডিজাইনার ফ্রিল্যান্সার আসিফ

প্রতিবেদক
নিউজ ভিশন
১০ জুলাই ২০২০, ৯:৪৬ অপরাহ্ণ

Link Copied!

মুহা. ইকবাল আজাদ, ক্রীড়া প্রতিবেদক।
জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম কিছুদিন আগে একটি দাতব্য ফাউন্ডেশন খুলছেন। ‘এমআর-১৫’ নামে নামকরণও করেছেন। তবে ফাউন্ডেশনের লোগো তৈরিটা বাকি রেখেছেন। গত ২৬ মে, আন্তর্জাতিক ক্যারিয়ারের ১৫ বছর পূর্তির দিনে লাইভে এসে চমক দিয়েছেন। ভক্তদের কাছে নিজ ফাউন্ডেশন এর লোগো ডিজাইন আহবান করেছেন। প্রায় ১৭০০ ডিজাইন থেকে শীর্ষ ৫টি ডিজাইন নির্বাচন করেছেন। তাতে বিজয়ী হয়েছেন পুরান ঢাকার ফ্রিল্যান্সার ইয়াসিন সিদ্দিক আসিফ।

লম্বা সময় ধরে অনলাইনে গ্রাফিক্স ডিজাইনারের কাজ করেন আসিফ। পেশা হিসেবে ফ্রিল্যান্সিংকেই বেছে নিয়েছেন। দেশ বিদেশে নানান কাজ করে সুনাম বয়েছেন। তবে মুশফিকুর রহিম ফাউন্ডেশনের লোগোটি পেশা হিসেবে নয় বরং ভালোবাসার খাতিরেই করেছেন। আসিফ নিউজভিশনকে বলেন, “মুশফিককে আমি ছোট বেলা থেকেই খুব ভালোবাসি। প্রিয় মানুষের একটি ডিজাইন প্রয়োজন, নিজে ডিজাইনার হয়ে কিভাবে চুপ থাকি? নির্বাচিত হতে নয়, বরং মুশফিক ভাইয়ের আহবানে সাড়া দিতে কিংবা শখের বসেই এই কাজটি করা।”

মুশফিকুর রহিম ফাউন্ডেশনের লোগো ডিজাইনের আহবানে এগিয়ে এসেছেন বড় সংখ্যার ডিজাইনার। এদের মধ্যে ৫ জন নির্বাচিত হয়েছেন। এদের প্রত্যেকেই আবার মুশফিকের সাথে নৈশভোজের নিমন্ত্রণ পাবেন বা পেয়েছেন। তবে সেরা ডিজাইনার ইয়াসিন আসিফের জন্য থাকবে আলাদা উপহার। মুশফিকের টি-শার্টের সাথে থাকবে অটোগ্রাফের বাহার। নিজের এমন অর্জনে অনেকটা চমকিত আসিফ।

তিনি বলেন, “কখনো বিশ্বাস করিনি আমি নির্বাচিত হবো। বাংলাদেশের এতসব গ্রাফিক্স ডিজাইনারের ভীড়ে নিজেকে তুচ্ছই মনে হয়। কিন্তু যখন দেখলাম আমি বিজয়ী হয়েছি, খুশিতে আমার পৃথিবী মনে হয় স্তব্ধ হয়ে গেছে। হয়তো এটাই আমার জীবনের সবচেয়ে সেরা অর্জন।”

নিজের ফাউন্ডেশনের লোগো ডিজাইনের প্রতিযোগিতায় ভক্তদের অভাবনীয় সাড়া পেয়ে খুবই খুশি ‘মুশি।’ ভক্তদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে তিনি বলেন, “অনেক বছরের স্বপ্ন, আমার ফাউন্ডেশনের লোগো প্রকাশ করতে পেরে দারুণ আনন্দিত। চমৎকার সব লোগোর নকশা জমা পড়েছিল এ সময়ে। অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ। যদিও সেরা পাঁচটি লোগো এখান থেকে আমাকে বেছে নিতে হয়েছে, কিন্তু যারা এখানে অংশ নিয়েছেন তারা সবাই আমার চোখে জয়ী। আপনাদের প্রতি কৃতজ্ঞতা।”

প্রসঙ্গত, ‘এমআর-১৫’ এর লোগো ডিজাইন প্রতিযোগিতায় বিজয়ী ইয়াসিন সিদ্দিক আসিফ ছাড়াও বাকি চারজন হলেন- আসিফ মাহমুদ খান, রবিউল আলম, সাইফুল ইসলাম শামীম এবং সুবর্ণা সাজ্জাদ সুইট। নিশ্চয়ই তারা স্বপ্নকে বাস্তবে পরিনত করেছেন। দেশের তারকা খেলোয়াড়ের সাথে এখন পাঁচ তারকা হোটেলে আড্ডার প্রহর গুনছেন।

525 Views

আরও পড়ুন

চরফ্যাশনে মাদ্রাসা শিক্ষক ও ছাত্রকে মারধর : থানায় অভিযোগ

আলাপরত কবি নজরুল-বঙ্গবন্ধুর ছবি উপহার ও ইফতার মাহফিল

জামালপুরে এক বউ নিয়ে দুই স্বামীর টানাটানি

বোয়ালখালীতে গাছ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

রামুতে বাঁকখালী নদীর বুকে তামাকের থাবা

নানা আয়োজনে হাজি এম এ কালাম সরকারি কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন!

ফেনী শহরে দৃষ্টিনন্দন ইসলামী স্থাপত্যশৈলী চিত্র প্রদর্শনী ভাস্কর্য নির্মাণ

শার্শায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো ৪০০ টন আলু

আনোয়ারায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আদমদীঘিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত

বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য বন্ধনে আবদ্ধ : এম এ মান্নান