ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

আনোয়ারায় প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে মডেল মসজিদ হচ্ছে

প্রতিবেদক
নিউজ ভিশন
৩ মার্চ ২০২০, ১১:১৮ অপরাহ্ণ

Link Copied!

এম এইচ ইমরান চৌধুরী :

আনোয়ারা(চট্টগ্রাম)সংবাদদাতাঃ বর্তমান সরকারের পদক্ষেপে সারা দেশে ৮ হাজার ৭২২ কোটি টাকা ব্যয়ে প্রতি জেলা ও উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের চূড়ান্ত সিন্ধান্ত নিয়েছে। প্রধানমন্ত্রী ২০১৮ সালের ৫ এপ্রিল ওই প্রকল্পের আওতায় প্রথমত ৯টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

পর্যায়ক্রমে সব মডেল মসজিদ কমপ্লেক্সগুলোর নির্মাণকাজ বাস্তবায়ন অব্যাহত থাকবে বলে জানান। এরই ধারাবাহিকতায় আনোয়ারা উপজেলায় মডেল মসজিদটির নাম ফলক উন্মোচনকরে কাজের সূচনা করেন ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। সাবরেজীষ্ট্র কমপ্লেক্সের পাশে ৪২ শতক জায়গায় ১১কোটি ২৭লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে বিভিন্ন শাখা-প্রশাখা নিয়ে বহুমুখী একটি উপজেলা মডেল মসজিদ। মডেল মসজিদগুলোর ডিজাইন ও নির্মাণ স্থাপত্যশৈলীসহ অন্যান্য অবকাঠামো হবে আন্তর্জাতিক মানসম্পন্ন।

শুধু নামাজ আদায়ই সীমাবদ্ধ থাকবে না। ইসলাম ধর্মীয় অনুশাসনের বিভিন্ন স্তর বিশেষে প্রতিটি মডেল মসজিদকে ঘিরে একই সঙ্গে সংযোজন থাকবে নানাকিছু।থাকবে লাইব্রেরি, গবেষণা কক্ষ, ইসলামিক সাংস্কৃতিক কার্যক্রম, শিশু শিক্ষা কার্যক্রম, পুরুষ ও মহিলাদের পৃথক নামাজ ঘর, দেশি-বিদেশি সম্মানিত অতিথি ও মেহমানদের জন্য থাকবে প্রয়োজনীয় আবাসন ব্যবস্থা, বিদেশি পর্যটকদের পরিদর্শনের ব্যবস্থা ও হজযাত্রীদের প্রশিক্ষণের ব্যবস্থা ইত্যাদি সুবিধায় নির্মিত হবে মডেল মসজিদ কমপ্লেক্সটি।

মসজিদগুলো বাস্তবায়নে সার্বিক তত্ত্বাবধানে রয়েছে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন। শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিকালে উদ্ভোধন অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মৃণাল ধর, উপজেলা সাব-রেজিষ্ট্রার সালাউদ্দিন আহম্মেদ, আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যন ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ ।

64 Views

আরও পড়ুন

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন

রামুতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের বাৎসরিক অগ্রগতি অবহিতকরন ও শিখন সভা সম্পন্ন।

হকনগর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি আনোয়ার ভুইয়া, কোষাধ্যক্ষ আলম মিয়া

টঙ্গী’তে সালাতুল ইসতিস্কা বৃষ্টি প্রার্থনার নামাজ আদায়

হিটস্ট্রোকে এবার মৃত্যুবরণ করলেন পুলিশ সদস্য