ঢাকামঙ্গলবার , ১৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. রাজনীতি

প্রধানমন্ত্রীর জন্মদিনে এক অসহায় হিন্দু পরিবার কে স্বাবলম্বী করার প্রয়াস

প্রতিবেদক
নিউজ ভিশন
১ অক্টোবর ২০১৯, ৯:০১ অপরাহ্ণ

Link Copied!

নিউজ ভিশন ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে স্যার এ.এফ. রহমান হল ছাত্রলীগ একটি নতুন দিগন্তের দ্বার উন্মোচন করেছে। স্যার এ.এফ. রহমান হল ছাত্র সংসদের জি.এস ও হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জনাব আব্দুর রহিম সরকার নিজ উদ্যোগে এক দরিদ্র-অসহায় হিন্দু পরিবারকে স্বাবলম্বী করার প্রয়াস চালান। তিনি পুরাণ ঢাকার সুত্রাপুরের দাস রোডে অবস্থিত এক অসহায় হিন্দু পরিবারকে একটি সেলাই মেশিন কিনে দেন।

সেলাই মেশিন হাতে পেয়ে অশ্রুসিক্ত নয়নে দরিদ্র বাবুল দাস বলেন,”আমি খুব খুশি। অভাবের সংসারে আমার স্ত্রী অনেক দূরে গিয়ে মানুষের বাসায় কাজ করে। এখন থেকে সে নিজের ঘরে বসেই সেলাইয়ের কাজ করতে পারবে। আমি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে আশির্বাদ করি, তিনি দীর্ঘজীবী হোক।”

জানা গেছে, ঐ হিন্দু পরিবারের কর্তা বাবুল দাস একজন চাকরীচ্যুত বেকার এবং তার স্ত্রী অন্যের বাসায় ঝুটো কাজ করে পরিবারের খরচ চালান। তাদের এক বছরের একটি পুত্র সন্তান রয়েছে। দূর্গাপূজা উপলক্ষে পুত্র সন্তানের নতুন পোশাক কিনে দেয়ার ইচ্ছা পোষণ করেছেন জনাব আব্দুর রহিম সরকার।

স্যার এ.এফ. রহমান হল ছাত্র সংসদের জি.এস. জনাব আব্দুর রহিম সরকার নিউজ ভিশনকে বলেন,‘নিজের সামর্থ্য অনুযায়ী গরীব-অসহায় মানুষদের সাহায্য করতে পারলে নিজের কাছে ভালো লাগে। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা, জনগণের আস্থার প্রতীক জননেত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিনে আমি একটি দরিদ্র, প্রান্তিক হিন্দু পরিবারের পাশে দাঁড়াতে পেরে আনন্দিত। বঙ্গবন্ধু আমাদেরকে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার শিক্ষা দিয়েছেন। তিনি শিখিয়ে দিয়ে গেছেন কিভাবে অভাবী মানুষের পাশে দাঁড়াতে হয়। সেই শিক্ষা লালন করে আমরা ছাত্রলীগ পরিবার সব ধরণের মানবিক কাজে জনগণের পাশে দাঁড়াতে বদ্ধ পরিকর।”

192 Views

আরও পড়ুন

নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

চকরিয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের শুভ উদ্বোধন

শেরপুরে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবারকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

সমগ্র মুসলিম বিশ্ব ফিলিস্তিনের স্বাধীনতা উদযাপন করবে–খামেনি

নোয়াখালীর দুই নাবিকের মুক্তিতে স্বস্তি পরিবারের মাঝে

প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার

শার্শায় প্রশাসনের আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

নাগরপুরে নাবিক সাব্বিরের মুক্তির খবর শুনে তার পরিবারে খুশির বন্যা বইছে।

নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালিত

ঈদসংখ্যার গুরুত্ব কি হারিয়ে যাচ্ছে?

যদুনাথ রি-ইউনিয়ন ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

টাঙ্গাইলের নাগরপুরে ৫ দিনব্যাপী ক্ষুদ্র কুটির শিল্প ও বৈশাখী মেলার শুভ উদ্বোধন