ঢাকারবিবার , ২৭ নভেম্বর ২০২২
  1. সর্বশেষ

শার্শার পল্লীতে এইস এস সি পাশ হাসানুজ্জামান নামে এক শিশু বিশেষজ্ঞের সন্ধান মিলেছে

প্রতিবেদক
নিউজ এডিটর
৩ অক্টোবর ২০১৯, ১:০৪ পূর্বাহ্ণ

Link Copied!

বেনাপোল(যশোর)প্রতিনিধি:

যশোরের শার্শার পল্লীতে এইস এস সি পাশ ডাঃ হাসানুজ্জামান নামে এক শিশু বিশেষজ্ঞের সন্ধান মিলেছে। নামের পাশে বিশাল বিশেষন শিশু রোগে অভিজ্ঞ লেখা ডাঃ হাসানুজ্জামানের। তিনি প্রতিদিন প্রায় দেড় শতাধিক শিশু রোগী দেখছেন। রোগী দেখাতে সিরিয়াল দিতে হয়। রোগী দেখতে তার প্রথম ফি ১শ টাকা এবং পরবর্তী ফি ৫০ টাকা। বিষয়টি শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অবহিত সত্বেও আজও কোন ব্যবস্থা নেয়নি।

সূত্রে জানাগেছে, শার্শা উপজেলার পল্লীতে চালিতাবাড়িয়ার রাঘবপুর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে হাসানুজ্জামান। শিক্ষায় সে এইস এস সি পাশ। লেখাপড়া বাদ দিয়ে সে এখন শিশু রোগে অভিজ্ঞ ডাক্তার সেজে শিশুদের বিভিন্ন রোগের প্রেসক্রিপশন লিখছেন। তিনি প্রতিনি সকাল থেকে রাত অবধী নিজ গ্রামে ও বাগআঁচড়া বাজারে ক্লিনিক খুলে রোগী দেখছেন।
রোগী দেখার বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেন , খুলনার পাইকগাছা থেকে ডি এম এফ করে ডাক্তারী করছেন। খোজ নিয়ে দেখা গেছে তার ডি এম এফ ডাক্তারী সনদ ভুয়া। অভিযোগ রয়েছে সে প্রতারনার মাধ্যমে ডাক্তারী করে গ্রামের সাধারন মানুষের সাথে প্রতারনা করছেন। হাতিয়ে নিচ্ছেন টাকা। আর এভাবে গত ৫/৬ বছরে হাসানুজ্জামান চালিতাবাড়িয়া বাজারে প্রায় অর্ধ কোটি টাকা ব্যায়ে আলিশান বাড়ি তৈরী করেছে।
এ ব্যাপারে শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অশোক সাহার কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন কোন ব্যাক্তি ডাক্তারী না পড়ে শিশু বিষয়ে অভিজ্ঞ না হয়ে শিশুদের চিকিৎসা সেবা দেওয়া আইনগত অপরাধ।
এ ব্যাপারে শার্শা থানা অফিসার ইনচার্জ মুঃ আতাউর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন এ ব্যাপারে আমি জানি না। তবে তার বিরুদ্ধে যদি কেউ অভিযোগ করে তাহলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নিব।
এ ব্যাপারে শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডলের কাছে জানতে চাইলে তিনি বলেন এমন ঘটনা আমি জানিনা। তিনি বলেন ডাক্তার না হয়ে শিশুদের চিকিৎসা দেওয়া অপরাধ। তিনি বলেন বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
বিষয়টি প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন শার্শার সচেতন মহল।

20 Views

আরও পড়ুন

ইবিতে প্রবন্ধ-নিবন্ধ ও ফিচার বিষয়ক কর্মশালা

বাল্য বিয়ে বন্ধ ও জরিমানা আদায়!

নাইক্ষ্যংছড়িতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাল্য বিয়ে বন্ধ ও জরিমানা আদায়!

রাঙামাটিতে ২ টি চোরাই মোটরবাইক সহ আটক-১ পলাতক-২

প্রথম বারের মত অনুষ্ঠিত হলো বাংলাদেশ-ভারত সাংবাদিক ফ্রেন্ডশিপ ফুটবল ম্যাচ

নারীর প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গির পরিবর্তন দাবিতে নোয়াখালীতে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

নোয়াখালীতে লুন্ঠিত স্বর্ণালংকার-নগদ টাকাসসহ ছিনতাইকারী গ্রেফতার

সাতক্ষীরার চোরাকারবারি আলফা ফেনসিডিলসহ ডিবি পুলিশের হাতে গ্রেফতার

জৈন্তাপুরে কামরাঙ্গীখেল ফুটবল টুর্ণামেন্ট-২০২২ সম্পন্ন

ইভিএম খারাপ হয় না, পেছনে যারা থাকে তারাই দুষ্কর্ম করে : কমিশনার বেগম রাশেদা সুলতানা

newsvisionbd

পীরগঞ্জে গরু ব্যবসায়ী হত্যা মামলায় ৭ আসামি গ্রেপ্তার

রংপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম

ইবিতে পরিস্কার পরিচ্ছন্নতা বৃদ্ধির লক্ষ্যে র‍্যালি