ঢাকাসোমবার , ৩ অক্টোবর ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ইসলামপুরে জমি নিয়ে সংঘর্ষে আহত ১০

প্রতিবেদক
নিউজ এডিটর
৪ অক্টোবর ২০১৯, ৭:২৭ পূর্বাহ্ণ

Link Copied!

রোকনুজ্জামান সবুজ ,জামালপুর ঃ

ইসলামপুরের ডেবরাইপেচ গ্রামের নিরীহ কৃষক মো. ছোরাপ খানের ভোগদখলীয় পৈর্তৃক সম্পত্তি জবর দখল প্রক্রিয়ায় একই গ্রামের প্রভাবশালী ফকির আলী গংদের সংঘবদ্ধ সন্ত্রাসী হামলা চলাকালে উভয় পক্ষের অন্তত: ১০ ব্যক্তি আহত হয়েছে।
অভিযোগে জানা গেছে, ইসলামপুরের চিনাডুলি ইউনিয়নের ডেবরাইপেচ গ্রামের প্রভাবশালী ফকির আলী গংদের সাথে একই গ্রামের কৃষক মো. ছোরাপ খানের দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এরই জের ধরে ফকির আলী গংরা গত ২২ সেপ্টেম্বর দুপুরে একটি মেশিনের হাল দিয়ে ছোরাপ খানের জমিতে জোরপূর্বক চাষ শুরু করে। এসময় ছোরাপ খানসহ তার পরিবারের সদস্যরা অন্যায়ের প্রতিবাদ করে। এতে ক্ষিপ্ত হয়ে প্রভাবশালী ফকির আলী গংরা দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ছোরাপ খানসহ তার পরিবারের সদস্যদের উপর হামলা চালায়। ওই হামলায় রফিকুল ইসলাম, ঝরু খান, সখিনা বেগম, আলেমা বেগম ও সাবু খানসহ অন্তত: ৬ জন আহত হয়েছেন। তন্মধ্যে গুরুতর আহত রফিকুল ইসলাম, ঝরু খান ও সখিনা বেগমকে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। এব্যাপারে ছোরাপ খান বাদী হয়ে ইসলামপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। অপরদিকে ওই সংঘর্ষে প্রতিপক্ষের আঘাতে ফকির আলী ও নবির উদ্দিনসহ আরো চারজন আহত হয়েছেন।
ইসলাপুরের চিনাডুলি ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম জানান, ডেবরাইপেচ গ্রামের কৃষক মো. ছোরাপ খানের সাথে তার প্রতিপক্ষ ফকির আলী ও নবির উদ্দিন গংদের বিরোধ এক বছর আগে মিটিয়ে দেওয়া হয়েছিল। এবারো তাদের বিরোধ স্থানীয় ভাবে বসেই সামাজিক বিচারে মিমাংশা করা হবে।
ইসলামপুর থানার ওসি আল মামুন জানান, চিনাডুলি ইউনিয়নের ডেবরাইপেচ গ্রামে জমি সংক্রান্ত বিরোধের সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হযেছে। তাদেরকে স্থানীয়রা ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেছেন। এছাড়াও উভয় পক্ষই থানায় পৃথক মামলা দায়ের করেছেন।

7 Views

আরও পড়ুন

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক বোয়ালখালীর ফারুক ইসলাম

গাজীপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হলেন কাপাসিয়ার মোছলিমা আক্তার সুইটি

জামিনে মুক্তি পেলেন মাওলানা জুনাইদ আল হাবীব

পথ শিশুদের ব্যাপারে ইসলাম যা বলে

পথশিশুদের অধিকার পাবে কবে!

জাবি ইতিহাস বিভাগের সুবর্ণ জয়ন্তী ১৭ ডিসেম্বর।

মাদারীপুরে চুরির অপবাদে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, আটক ১

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা গোল্ডকাপ টুর্নামেন্টে রানার্স আপ জুজখোলা প্রাথমিক বিদ্যালয়

ইডেন কলেজের ঘটনা দুই নেত্রীর ব্যক্তিগত দ্বন্দ্ব–ছাত্রলীগ সভাপতি

নোয়াখালীতে ৭ দফা দাবি আদায়ে সরকারি চাকুরিজীবিদের মানববন্ধন

কোম্পানীগঞ্জে স্টার লাইনের মালিকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ

কবিরহাটে ঝড়ে লন্ডভন্ড দুর্গাপূজার মণ্ডপ