ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

সাতকানিয়ায় উচ্ছেদ অভিযান সওজের ২ কোটি টাকার জমি পুনরুদ্ধার

প্রতিবেদক
নিউজ এডিটর
২৩ সেপ্টেম্বর ২০১৯, ৯:০৬ অপরাহ্ণ

Link Copied!

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধিঃ

চট্টগ্রামের সাতকানিয়ার বাজালিয়া এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে গড়ে তোলা অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ২৩ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০টার সময় উপজেলার বাজালিয়া বাস ষ্টেশন এলাকায় বান্দরবান-কেরানীহাট সড়কে এ অভিযান চলে। অভিযান পরিচালনা করেন সওজের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মনোয়ারা বেগম। দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করে প্রায় ৬৫ শতক জমি দখলমুক্ত করা হয়। যার আনুমানিক মূল্য ২ কোটি টাকা হবে বলে বান্দরবান সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন।

উল্লেখ্য বান্দরবান-কেরানীহাট সড়কের বাজালিয়া বাস ষ্টেশন এলাকায় একটি চিহ্নিত ভূমি দস্যুচক্র সওজের জায়গা অবৈধভাবে জবর দখল করে দোকানসহ বিভিন্ন স্থাপনা নির্মান বানিজ্য চালিয়ে আসছিল। ইতিমধ্যে দফায় দফায় ভূমি দস্যুচক্রকে সরকারী জায়গা থেকে অবৈধ স্থাপনা ভেঙ্গে নেয়ার নোটিশ প্রদান করা হলেও তারা সরকারী নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে উল্টো এসব নোটিশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রীট মামলা (রীট নং-১৫২৪৮/১২) দায়ের করেন। রীটের প্রেক্ষিতে হাইকোর্ট সরকারের উপর রুল জারী পূর্বক উভয় পক্ষকে স্থিতাবস্থা বজায় রাখার আদেশ প্রদানে সড়ক ও জনপদ বিভাগ এ অবৈধ স্থাপনা উচ্ছেদে আইনগত বাধার সম্মুখীন হয়।
কেরানীহাট-বান্দরবান জাতীয় মহাসড়কটির যথাযথমান, প্রশস্ততা ও উচ্চতায় উন্নীত করন প্রকল্পটি বিগত সনের ২৩ নভেম্বর একনেক সভায় অনুমোদন লাভ করে।
সম্প্রতি বিচারপতি নাঈমা হায়দার ও খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ সওজের জায়গায় নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদের উপর দেয়া স্থিতাবস্থা আদেশ প্রত্যাহার পূর্বক রুলের নিষ্পত্তি করেন। এতে সওজের জায়গার উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ পূর্বক অবৈধ জবর দখলমুক্ত করার প্রতিবন্ধকতা সরে যায়। এর প্রেক্ষিতে বান্দরবান সড়ক ও জনপদ বিভাগ এ অভিযান পরিচালনা করে। । এ সময় উপস্থিত ছিলেন বান্দরবান সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাহবুবুল আলম, ষ্টেট কর্মকর্তা, উপসহকারী প্রকৌশলী অংশ প্রু, চট্টগ্রাম ৩৪, ইঞ্জিনিয়ারিং কন্সট্রাকশন ব্রিগেটের পক্ষ থেকে প্রকৌশলী মো. আরিফ, সার্জেন্ট নুরুল ইসলাম, সার্জেন্ট লতিফ রানা, সৈনিক মো. নাজমুল হক ও আবদুল মজিদ প্রমুখ।

140 Views

আরও পড়ুন

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন

রামুতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের বাৎসরিক অগ্রগতি অবহিতকরন ও শিখন সভা সম্পন্ন।

হকনগর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি আনোয়ার ভুইয়া, কোষাধ্যক্ষ আলম মিয়া