ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

রংপুরে শীর্ষ সন্ত্রাসীসহ প্রতারণা ও সাইবার অপরাধী চক্রের নারীসহ আটক ৬

প্রতিবেদক
নিউজ এডিটর
২৪ সেপ্টেম্বর ২০১৯, ৭:৩৯ অপরাহ্ণ

Link Copied!

রাফিউল ইসলাম (রাব্বি) স্টাফ রিপোর্টার, রংপুর:
রংপুরে শীর্ষ সন্ত্রাসীসহ প্রতারণা ও সাইবার অপরাধী চক্রের নারীসহ ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১৩।

রবিবার (২২ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-১৩ এর সদস্যরা তাদের আটক করে। পরদিন সোমবার বিকালে এক সংবাদ সম্মেলনে র‍্যাবের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

র‌্যাব-১৩ এর অধিনায়ক সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকালে এক সংবাদ সম্মেলনে জানান, রবিবার মধ্য রাতে দিনাজপুর জেলার বিরল থানা এলাকায় অভিযান চালিয়ে প্রতারণা চক্রের সক্রিয় তিন সদস্য মো. শফিকুল ইসলাম (৪০), মো. জাহাঙ্গীর আলম (৪০), ও মো. রাসেল মিয়াকে (৩০) আটক করা হয়।

তিনি জানান, এই তিন সদস্য সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ ও অন্যান্য বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নিত। তারা সেনাবাহিনীতে চাকরি দেওয়ার কথা বলে ২০ জন চাকরি প্রত্যাশীর নিকট থেকে প্রায় অর্ধ কোটি টাকা আত্মসাৎ করেছে।

এছাড়াও তারা অল্প টাকার বিনিময়ে অধিক ডলার বিক্রয়ের প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে লোকজনের নিকট থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। তাদের নিকট থেকে মার্কিন ডলারও উদ্ধার করা হয়েছে।

একই সময়ে র‌্যাবের অপর একটি দল নীলফামারী জেলার সৈয়দপুর চৌমুহনী এলাকায় অভিযান পরিচালনা করে সাইবার অপরাধ চক্রের দুইজন মোছা. রাবেয়া বসরী সম্পা (২৮) ও মোছা. লীনাকে (৩২) আটক করেছে।

তারা পরস্পর যোগসাজশে দেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতা, সংসদ সদস্য, ধনাঢ্য ব্যবসায়ীদেরকে টার্গেট করে তাদের ফেসবুক একাউন্ট হ্যাক করত। অতঃপর তাদের একাউন্ট থেকে বিভিন্ন আপত্তিকর ছবি পোস্ট করার ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করত।

অন্যদিকে, র‌্যাবের আরেকটি দল রংপুরের আনছারী মোড় এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় রংপুরের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মাদক, ছিনতাই ও ডাকাতি মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামি বিপ্লব বিল্লা হেলমেট ওরফে বিল্লাকে (২৮) আটক করেছে। তার বিরুদ্ধে রংপুরের বিভিন্ন থানায় ১৫টিরও অধিক মামলা আছে।

124 Views

আরও পড়ুন

গরমে টাকের বিশেষ যত্ন নিন

রূপগঞ্জে ফ্রেন্ডস সার্কেলের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

ঝালকাঠিতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

নওগাঁয় পর্নোগ্রাফি সংরক্ষণ ও বিক্রয়, আটক ৩

হাতিয়াতে ২টন কফি পাউডারসহ চালক-হেলপার আটক

নওগাঁর পত্নীতলায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

নওগাঁর পত্নীতলায় কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

জৈন্তাপুর মডেল থানার অভিযানে১৩৫ বোতল ফেনসিডিল উদ্ধার।

জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের নতুন কার্যকরী কমিটি গঠন

অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী

গাজা নগরীর একটি পরিবারের হৃদয়গ্রাহী গল্প

আমার শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত আপনাদের সেবা করে যাবো: অর্থপ্রতিমন্ত্রী ওয়াসিকা