ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

মহেশখালী মাতারবাড়ী মাদকের ছড়াছড়ি.

প্রতিবেদক
নিউজ ভিশন
২৭ সেপ্টেম্বর ২০১৯, ৬:৪৩ অপরাহ্ণ

Link Copied!

মোঃ-আজিজুল হক আজু, মাতারবাড়ী প্রতিনিধি :

স্বপ্নদ্বীপ মাতারবাড়ীতে হাত বাড়ালেই মিলছে সব ধরণের মাদকদ্রব্য। আইনশৃংখলা রক্ষা বাহিনীর নিষ্ক্রিয়তায় মাদকদ্রব্যের সহজলভ্যতা সৃষ্টি হয়েছে বলে স্থানীয়দের অভিমত। স্থানীয় সচেতন মহল জানান, ইয়াবা, গাঁজা, বাংলা মদ সহ বিভিন্ন মাদকের ছড়াছড়ি পুরো মাতারবাড়ী, মহেশখালী উপজেলায়। উপজেলার বিভিন্ন এলাকায় ও মাতারবাড়ীর সচেতন মহলের আড়ালে ৯ টি ওয়ার্ড়ে স্পটে অবাধে বিক্রি হচ্ছে এসব মাদক।
মাদক বিরোধী অভিযান খুব একটা জোরদার না থাকায় মাদক ব্যবসা জমজমাট হয়ে উঠেছে। প্রকাশ্যে এসব স্পটে মাদক বিক্রি হলেও রহস্যজনক কারণে নীরবতা পালন করছে পুলিশ ও জনপ্রতিনিধি । সহজলভ্য হওয়ার কারণে মাদকদ্রব্যের দিকে ঝুঁকে পড়ছে ছাত্র& যুবসমাজ। এতে প্রতিনিয়তই বেড়ে চলছে বিভিন্ন সামাজিক অপরাধ।
অনুসন্ধানে জানা গেছে, মহেশখালী উপজেলা মাতারবাড়ীতে শক্তিশালী চক্র অবাধে চালিয়ে যাচ্ছে মাদক ব্যবসা। এরমধ্যে শুধু ইয়াবাই বিক্রি করছে একটি চক্র। অপর দুটি চক্রের মধ্যে একটি গাজা ও ইয়াবা এবং অপরটি চক্র বিক্রি করছে গাজা ও বাংলা মদ। এছাড়াও ইউনিয়নের সাবেক এলাকায় মাদক বিক্রি করছে অপর একটি চক্র।
একইভাবে মাতারবাড়ী বিভিন্ন বাজার কেন্দ্রিক মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে কয়েক চক্র। এরমধ্যে মগড়েইল বাজারস্থ রোডে হাতেগোনা কয়েকটি চক্রের মধ্যে একটি ইয়াবা ও অপর চক্র বিক্রি করছে মদ ও গাজা।

নাম উল্লেখ করতে অনিচ্ছুক কয়েক এলাকার অভিযোগ, এলাকায় ইয়াবা বিক্রি করছে ওয়ার্ড ভিত্তিক চক্র। যেখানে মাদক সরবরাহ কাজে নারী ও শিশুদের ব্যবহার করা হচ্ছে। এছাড়াও মাতারবাড়ী নতুন বাজার এলাকায় দোকানে একটি চক্র প্রকাশ্য দিবালোকে বিক্রি করছে ইয়াবা মাদক।অভিযোগ কারীদের নাম উল্লেখে অনিচ্ছুক।
এদিকে উপজেলার মাতারবাড়ীর ইউনিয়নের সাইরারডেইল টু রাজঘাট এলাকায় ইয়াবা বিক্রি করছে একটি সফল দল। যারা ইউনিয়নের বিভিন্ন এলাকায় মাদক ফেরি করে বেড়ায়।
নাম প্রকাশ না করা শর্তে মাদক ব্যবসা থেকে ফিরে আসা এক ব্যক্তি জানায়, প্রভাবশালী মহলের ইশারায় ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুর্নীতিগ্রস্ত সদস্যদের সাথে আঁতাত করে বিভিন্ন মাদকের এই রমরমা ব্যবসা চলছে।

এব্যাপারে মহেশখালী থানার ওসি প্রভাস চন্দ্র ধর , মাতারবাড়ী পুলিশ ক্যাম্পের এসআই আনিস উদ্দিন বলেন, মাদকের বিরুদ্ধে থানা পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এলাকায় মাদক বিক্রি ও সেবন আগের চেয়ে তুলনামূলকভাবে কমে এসেছে। কিন্তু মাদক বিক্রেতারা অভিনব পন্থা অবলম্বন করছে। তাই পুলিশকে কাজ করতে একটু বেগ পেতে হচ্ছে। তারপরেও মাদকের বিরুদ্ধে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে পুলিশ। খুব শীঘ্রই উপজেলা মহেশখালী ও মাতারবাড়ী মাদক মুক্ত উপজেলায় রূপান্তর করা হবে।
_________________
এ সংক্রান্ত তথ্য জানাতে পারেন আমাদের পেইজের মেসেঞ্জারে। আপনার নাম পরিচয় গোপন রাখা হবে।

144 Views

আরও পড়ুন

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন