ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

বিজিসিটিইউবিতে মাস্টার্স পোগ্রামের অরিয়েন্টেশনে উপচার্য

প্রতিবেদক
নিউজ এডিটর
২৭ সেপ্টেম্বর ২০১৯, ২:৪৫ পূর্বাহ্ণ

Link Copied!

“নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য উচ্চ শিক্ষার কোন বিকল্প নেই”

ক‌্যাম্পাস প্রতিনিধি :

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর এমবিএ ও এম.এ. ইন ইংলিশ প্রোগ্রামে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য উচ্চ শিক্ষার কোন বিকল্প নেই।

বৃহস্পতিবার ( ২৬ সেপ্টেম্বর) এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর ও সহযোগী অধ্যাপক মোঃ কামাল উদ্দীনের সভাপতিত্বে বিশ্ববিদ্যায়ল মিলনায়তনে এ অরিন্টেশন অনুষ্ঠিত হয়।

এতে উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী আরও বলেন, নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য উচ্চ শিক্ষার কোন বিকল্প নেই। তবে শুধুমাত্র সার্টিফিকেট অর্জনের জন্য লেখাপড়া করে নিজেকে প্রতিষ্ঠিত করা যাবেনা, আপনাকে অর্জন করতে হবে জ্ঞান। জ্ঞান অর্জনই আপনাকে করবে বিবেকবান, আর শিক্ষিত বিবেকবান জনগোষ্ঠীই একটি দেশের জনগনের উন্নয়নের সোপান। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ আজ একটি উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে এই দেশের জনগণের শিক্ষার হার বৃদ্ধি অন্যতম কারণ।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন , উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি’র ছাত্র-ছাত্রীরা এই বিশ্ববিদ্যালয় এবং দেশের সুনাম বয়ে আনবে।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ট্রেজারার প্রফেসর আ.ন.ম ইউসুফ চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর রনজিত কুমার দে, ইংরেজী বিভাগের অধ্যাপক প্রফেসর শ্বাশতী দাশ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, বিবিএ প্রোগ্রাম কো-অর্ডিনেটর ড. মোঃ সরোয়ার উদ্দীন, ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দীন শাহরিয়ার, ডেপুটি কন্ট্রোলার মোঃ মাকছুদর রহমান চৌধুরী, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদা আক্তার।

ছাত্র-ছাত্রীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন এম. এ. ইন ইংলিশের ২য় সেমিষ্টারের ছাত্র সাজ্জাদ হোসেন, সাব্বীর হোসেন ও জুবিলী বড়ুয়া। পবিত্র কোরআন তেলাওয়াত করেন ইমরান হোসেন, পবিত্র গীতা পাঠ করেন অনিক চক্রবর্তী।

179 Views

আরও পড়ুন

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !!