ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পরিবেশ রক্ষায় বেশি বেশি করে গাছ লাগানো উচিত-পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি

প্রতিবেদক
নিউজ ভিশন
২৭ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪০ অপরাহ্ণ

Link Copied!

মোঃ আবু সঈদ,দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন লেখাপড়ার চেয়ে বড় কাজ দুনিয়াতে নাই। পড়াশোনা ছাড়া জীবনে উন্নতি করা যায় না। জীবনকে আলোকিত করতে সরকারের পাশাপাশি বিজ লেখাপড়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ কাজ করছে। তাদের অবদান স্বীকার করার মতো।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই লেখাপড়ার ক্ষেত্রে যুগান্তকারী অবদান রাখছে। শিক্ষার্থীদের বিনা মূল্যে বই দেয়ার পাশাপাশি দুপুরের খাবারের ব্যবস্থাও করেছে সরকার। লেখাপড়ার জন্য যা প্রয়োজন তার সব ব্যবস্থাই করতে সক্ষম আওয়ামীলীগ সরকার।

তিনি আরও বলেন, গাছ লাগানোর গুরুত্ব ও তাৎপর্য বলে শেষ করা যাবে না। আমাদের পরিবেশ রক্ষায় বেশি বেশি করে গাছ লাগানো উচিত। বিজ’র উদ্যোগে চারা বিতরণ অবশ্যই প্রশংসার দাবিদার। আমাদের সবার উচিত গাছ লাগানো।

শুক্রবার বিকাল ৩ ঘটিকায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ) এর আয়োজনে ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় শিক্ষার্থীদের অভিভাবকের মাঝে ফলজ ও বনজ বৃক্ষের চারা গাছ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চারা বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সফি উল্লাহর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিজ’র উপ-পরিচালক মোঃ মুজিবুর রহমান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিজ’র সহকারী পরিচালক আব্দুল কুদ্দুস, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক ব্যক্তিগত সচিব হাসনাত হোসাইন, জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম জহুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ আমিন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন ও বিজ’র সহকারী অফিসার ( দক্ষিণ সুনামগঞ্জ) সেলমগীর কবির প্রমুখ

122 Views

আরও পড়ুন

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !! 

তরুণ কবি তানভীর সিকদারের একান্ত সাক্ষাৎকার

মানবতার ফেরিওয়ালা

রাজশাহীর দুই উপজেলায় আট চেয়ারম্যান প্রার্থী

রাজশাহীতে র‌্যাবের পৃথক অভিযানে ছিনতাইয়ের মালামালসহ ০৩ জন গ্রেফতার ।

আনোয়ারায় মৎস্যপল্লীতে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

চকরিয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের শুভ উদ্বোধন

শেরপুরে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবারকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

সমগ্র মুসলিম বিশ্ব ফিলিস্তিনের স্বাধীনতা উদযাপন করবে–খামেনি