ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

দোয়ারাবাজারে স্বামী পরিত্যক্ত মহিলার ভূমি জবর দখলের অভিযোগ

প্রতিবেদক
নিউজ ভিশন
২৩ সেপ্টেম্বর ২০১৯, ৭:৫৭ অপরাহ্ণ

Link Copied!

এম এ মোতালিব ভুঁইয়া :

দোয়ারাবাজারে স্বামী পরিত্যক্ত মহিলার ভূমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মান্নারগাও ইউনিয়নের করিমপুর গ্রামে। সোমবার (২৩ শে সেপ্টেম্বর) দোয়ারাবাজার থানায় লিখিত অভিযোগ করেন করিমপুর গ্রামের মৃত আব্দুল করিমের মেয়ে স্বামী পরিত্যক্ত মোছাঃ হাজেরা বেগম (৫২)। বিবাদী একই গ্রামের মৃত খলিলুর রহমানের পুত্র মো:আনছর আলীর বিরোদ্ধে।

অভিযোগের ভিত্তিতে জানা যায় বিবাদী আনছর আলী বাদিনীর স্বামী ছিলেন, তার সংসারে থাকা অবস্থায় বিগত ১৩/০২/২০০৮ ইং তারিখে রেজিঃ দলিল নং ৪২৩ মুলে বাদিনীর পিতার নিকট থেকে ০.৩৮ শতক বাড়ির ভূমি স্বামী স্ত্রীর নামে খরিদ সুত্রে মালিক হওয়ার পর বিবাদী আনছর আলী একে একে আরো ৩ টি বিয়ে করায় হাজেরা বেগম তালাক প্রাপ্ত হইয়া অন্য জায়গায় বসবাস করেন, বিবাদী আনছর আলী অসহায় ও নিরীহ জানিয়া বাদিনীর যৌথ খরিদা বসত বাড়িটি দখল করে নেয়। বাদিনী হাজেরা বেগম তার ক্রয়কৃত বাড়ি থেকে গাছ পালা ও বাঁশ কাটতে গেলে বিবাদী আনছর আলী বাঁধা নিষেধ দিয়ে আসছে। তফসিল ভূমিঃ মৌজা কৈয়ারবিল, এস এ জে এল নং ১১৪, বিএস নং ১১১, এস এ খতিয়ান নং ২৪৫, ডিপি খতিয়ান নং ১৩ পরিমান-০.৩৮ শতক। তন্মধ্যে নালিশা ০.১৯ শতক। চৌহদ্দী উওরে সড়ক, দক্ষিণে ৩৫২ দাগের ভূমি, পূর্বে ৩৫৩ দাগের ভূমি,পশ্চিমে ৩৫১ দাগের ভূমি।এমত অবস্তায় বাদিনী তার যৌত ক্রয়কৃত বসত ভিটায় ঘর নির্মানের প্রস্তুতি নিতে চাইলে গত শুক্রবার(২০ শে সেপ্টেম্বর) বিকালে বাদিনীর ভাই আব্দুল ছোবান ও দিন মজুর কামাল জাফর আলীকে বিবাদী আনছর আলী শাঁসাইয়া বলে যারা উক্ত বাড়িতে গৃহ নির্মাণ করতে আসবে সবাইকে খুন করে ফেলব। বাদিনী বিষয়টি স্থানীয় গ্রাম পঞ্চায়েতকে অবগত করে শান্তি ভঙের আশঙ্কা থাকায় দোয়ারাবাজার থানায় অভিযোগ করেন।

অভিযোগ কারী হাজেরা বেগম বলেন, আমি পিতা মাতা হারানো স্বামী পরিত্যক্ত অসহায় নারী আমি আমার ক্রয়কৃত বসত বাড়িটি লম্পট আনছর আলীর কাছ থেকে উদ্ধার সহ তার সঠিক বিচার কামনা করি।

দোয়ারাবাজার থানার এসআই তদন্তকারী কর্মকর্তা সজিব দত্ত বলেন, অভিযোগ পেয়েছি বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

137 Views

আরও পড়ুন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা