ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ছাতকে তেলিহাওর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ নির্বাচন সম্পন্ন

প্রতিবেদক
নিউজ এডিটর
২৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৬ পূর্বাহ্ণ

Link Copied!

ছাতক প্রতিনিধি::

ছাতকে উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়েছে তেলি হাওর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ এর নির্বাচন। যার নিবন্ধন নং-(১৬৩৮)। ২১ সেপ্টেম্বর শনিবার সকাল থেকে সংগঠনের দোলারবাজারস্থ কার্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ শেষে গননা করে সন্ধ্যায় অানুষ্ঠানিক ভাবে নির্বাচিত ও পরাজিতদের নাম ঘোষণা করেন, উপজেলা সমবায় অফিসের কর্মকর্তা এবং এ নির্বাচনে দায়িত্বে থাকা নির্বাচন কমিশনার কামাল অাহমদ।

জানা যায়, ৬৬৩জন ভোটারের বিপরীতে দু’টি প্যানেলে প্রার্থী ছিলেন মোট অাট জন।
নির্বাচনে সভাপতি পদে সদ্য সাবেক সভাপতি লিটন মিয়া (ছাতা), মার্কায় ২৮০ ভোট পেয়ে পূনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ইল্লাছ অালী (চাকা) মার্কায় ২২৫ ভোট পেয়ে পরাজয় বরণ করেন। অাবুল খয়ের (মই) মার্কায় ২৭৩ ভোট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি অাবদুল অাউয়াল (হরিণ) মার্কায় ২২০ ভোট পেয়ে পরাজয় বরণ করেন।

এছাড়া সাধারণ সম্পাদক পদে ২৯০ ভোট পেয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন সাংবাদিক জিয়াউর রহমান (মাছ)। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী অানোয়ার হোসেন জুনেদ (বই) মার্কায় ১৯০ ভোট পেয়ে পরাজিত হন। কোষাধ্যক্ষ পদে অাপ্তাব উদ্দিন (দেয়াল ঘড়ি) মার্কায় ২৬০ ভোট পেয়ে নির্বাচিত হলে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী অানকার মিয়া (গোলাপফুল) ২৪০ ভোট পেয়ে পরাজয় বরণ করেন।

নির্বাচনের চারজন পুরুষ ও চারজন মহিলা সদস্যের বিপরীতে মাত্র পাঁচজন পুরুষ সদস্য পদের জন্য তারা মনোনয়পত্র সংগ্রহ করেন। কিন্তু একজন সদস্য প্রার্থী তার মনোনয়নপত্র তুলে নিলে বাকি চারজন পুরুষ সদস্যরা বিনা প্রতিদ্বন্দ্বি তায় নির্বাচিত হন। এরা হলেন, অাবদুল মালিক, সফিক মিয়া, এখলাছ মিয়া ও শ্রী দয়াল বনিক।এসময় চারজন মহিলা সদস্যের পদ থাকলেও কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেন নি।

দু’টি প্যানেলে অনুষ্ঠিত নির্বাচনে একটি প্যানেলের সভাপতি লিটন মিয়া ও কোষাধ্যক্ষ অাপ্তাব উদ্দিন অপর প্যানেলের সহ-সভাপতি অাবুল খয়ের ও সাধারণ সম্পাদক সাংবাদিক জিয়াউর রহমান নির্বাচিত হয়েছেন।##

149 Views

আরও পড়ুন

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত