ঢাকাবৃহস্পতিবার , ১১ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

সাতকানিয়ায় উচ্ছেদ অভিযান সওজের ২ কোটি টাকার জমি পুনরুদ্ধার

প্রতিবেদক
নিউজ এডিটর
২৩ সেপ্টেম্বর ২০১৯, ৯:০৬ অপরাহ্ণ

Link Copied!

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধিঃ

চট্টগ্রামের সাতকানিয়ার বাজালিয়া এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে গড়ে তোলা অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ২৩ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০টার সময় উপজেলার বাজালিয়া বাস ষ্টেশন এলাকায় বান্দরবান-কেরানীহাট সড়কে এ অভিযান চলে। অভিযান পরিচালনা করেন সওজের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মনোয়ারা বেগম। দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করে প্রায় ৬৫ শতক জমি দখলমুক্ত করা হয়। যার আনুমানিক মূল্য ২ কোটি টাকা হবে বলে বান্দরবান সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন।

উল্লেখ্য বান্দরবান-কেরানীহাট সড়কের বাজালিয়া বাস ষ্টেশন এলাকায় একটি চিহ্নিত ভূমি দস্যুচক্র সওজের জায়গা অবৈধভাবে জবর দখল করে দোকানসহ বিভিন্ন স্থাপনা নির্মান বানিজ্য চালিয়ে আসছিল। ইতিমধ্যে দফায় দফায় ভূমি দস্যুচক্রকে সরকারী জায়গা থেকে অবৈধ স্থাপনা ভেঙ্গে নেয়ার নোটিশ প্রদান করা হলেও তারা সরকারী নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে উল্টো এসব নোটিশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রীট মামলা (রীট নং-১৫২৪৮/১২) দায়ের করেন। রীটের প্রেক্ষিতে হাইকোর্ট সরকারের উপর রুল জারী পূর্বক উভয় পক্ষকে স্থিতাবস্থা বজায় রাখার আদেশ প্রদানে সড়ক ও জনপদ বিভাগ এ অবৈধ স্থাপনা উচ্ছেদে আইনগত বাধার সম্মুখীন হয়।
কেরানীহাট-বান্দরবান জাতীয় মহাসড়কটির যথাযথমান, প্রশস্ততা ও উচ্চতায় উন্নীত করন প্রকল্পটি বিগত সনের ২৩ নভেম্বর একনেক সভায় অনুমোদন লাভ করে।
সম্প্রতি বিচারপতি নাঈমা হায়দার ও খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ সওজের জায়গায় নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদের উপর দেয়া স্থিতাবস্থা আদেশ প্রত্যাহার পূর্বক রুলের নিষ্পত্তি করেন। এতে সওজের জায়গার উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ পূর্বক অবৈধ জবর দখলমুক্ত করার প্রতিবন্ধকতা সরে যায়। এর প্রেক্ষিতে বান্দরবান সড়ক ও জনপদ বিভাগ এ অভিযান পরিচালনা করে। । এ সময় উপস্থিত ছিলেন বান্দরবান সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাহবুবুল আলম, ষ্টেট কর্মকর্তা, উপসহকারী প্রকৌশলী অংশ প্রু, চট্টগ্রাম ৩৪, ইঞ্জিনিয়ারিং কন্সট্রাকশন ব্রিগেটের পক্ষ থেকে প্রকৌশলী মো. আরিফ, সার্জেন্ট নুরুল ইসলাম, সার্জেন্ট লতিফ রানা, সৈনিক মো. নাজমুল হক ও আবদুল মজিদ প্রমুখ।

আরও পড়ুন

ঠাকুরগাঁওয়ে বেশি দামে সার বিক্রির দায়ে এক ব্যবসায়ীর এক মাসের জেল।

কাটারাই গ্রামে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের উপর হামলা

খুচরা ও পাইকারি বাজারে চিকন চালের দাম আরো বেড়েছে

মানুষ দুঃসময়ে পড়ে গেছে : অর্থমন্ত্রী

সুবর্ণচরে অর্ধশতাধিক দোকান ঘর উচ্ছেদ

ফেসবুকে সরকার বিরোধী কটূক্তির দায়ে যুবক গ্রেফতার

নোয়াখালীতে গণপিটুনিতে গরু চোর নিহত

জনতার নিরবতাই মূল্যবৃদ্ধির জন্য দায়ি : মোমিন মেহেদী

২ জনের আমৃত্যু কারাদন্ডসহ অন্যান্যদের বিভিন্ন সাজায় নিশাত হত্যাকান্ডের রায় ঘোষনা

লোহাগাড়ায় এসিল্যান্ডের অভিযানে ৮৭ হাজার ঘনফুট বালু জব্দ

বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা দিয়েই সারতে হলো বাবার দাফন

পবিত্র আশুরা উপলক্ষে মারোত এর খাবার বিতরণ