ঢাকারবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২
  1. সর্বশেষ

সমাজসেবা সম্পাদকের নেতৃত্বে ডাকসু এডমিশন হেল্প ক্যাম্প-২০১৯ সম্পন্ন

প্রতিবেদক
নিউজ এডিটর
২৭ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৮ অপরাহ্ণ

Link Copied!

আমজাদ হোসাইন হৃদয়,ঢাবি :

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা উপলক্ষে পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) কর্তৃক ডাকসু সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের নেতৃত্বে স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় ‘ডাকসু এডমিশন ক্যাম্প-২০১৯ সম্পূর্ণ হয়।

সমাজসেবা সম্পাদকের স্বেচ্ছাসেবক আহবান করার পর একদল স্বেচ্ছাসেবী যুবক যোগ দেয় এই ক্যাম্পে সহযোগিতা করার জন্য। গত ১৩, ১৪, ২০, ২১, ২৭ সেপ্টেম্বর দায়িত্ব পালন করে স্বেচ্ছাসেবকরা। এতে প্রায় ১৫০-২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। সমাজসেবা সম্পাদক এবং স্বেচ্ছাসেবকদের অক্লান্ত পরিশ্রমে ক্যাম্প সম্পন্ন হয় এবং সমাপ্ত ঘোষণা করেন সমাজসেবা সম্পাদক আখতার। যদিও ২৮ সেপ্টেম্বর চ (অংকন) ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য থাকবে ছোট একটি টিম। ডাকসুর পক্ষ থেকে স্বেচ্ছাসেবকদের জন্য নাস্তার আয়োজন হয়েছে এবং স্বেচ্ছাসেবী সার্টিফিকেট প্রদান করার ঘোষণা দিয়েছেন ডাকসুর এই দায়িত্বশীল।

ক্যাম্প সম্পর্কে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন বলেন- প্রথমে কৃতজ্ঞতা জানায় স্বেচ্ছাসেবকদের প্রতি তাদের সহযোগিতা ছাড়া এটি কখনো সম্ভব হতো না। আগামীতেও মানবতার ডাকে এই স্বেচ্ছাসেবী শিক্ষার্থীদের পাশে চান তিনি। আগামীতেও এমন ধারা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সমাজসেবা সম্পাদককে সর্বাত্মক সহযোগিতাকারীদের মধ্য থেকে আইন বিভাগ প্রথম বর্ষের ছাত্র এনামুল হক বলেন- ডাকসুর এমন কার্যক্রমে আমরা পাশে থাকতে পারে আনন্দিত বিশেষ করে আখতার ভাইয়ের আন্তরিকতা ও ভালোবাসায় আমরা মুগ্ধ হয়েছি।

স্বভাবত প্রথমবার ঢাকাতে এসে অনেকে গন্তব্যস্থল নিয়ে দ্বিধাদ্বন্দে ভুগে। আর তা যদি হয় পরীক্ষার সময় তাহলে চাপ আরো বেশি থাকে। আমরা স্বেচ্ছাসেবকরা চেয়েছি তাদের চাপ কমাতে এবং তা অনেকাংশে সফল হয়েছি। আগামীতেও আমরা এই ধরণের কার্যক্রমে পাশে থাকবো। এই সময় অন্য স্বেচ্ছাসেবক শিক্ষার্থীরাও হাত নাড়িয়ে সবসময় পাশে থাকার ইঙ্গিত দেন।

6 Views

আরও পড়ুন

চবি গ্রীন ভয়েস ও এসডোর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান ও ব্র্যান্ড অডিট সম্পন্ন।

নীলফামারী ডিমলায় ভুঁয়া পরীক্ষার্থীর কারাদণ্ড।

কাপাসিয়ায় বিভিন্ন অভিযোগে মিনি পেট্রোল পাম্পের মালিককে জরিমানা

মাওঃ আবদুল গফুর নীতিবোধ, নৈতিকতা, ইসলামী মূল্যবোধ ও আদর্শকে সঙ্গী করে আমৃত্যু পথ চলেছেন

দোয়ারাবাজারে মীনা দিবস উদযাপন

মুন্সীগঞ্জ পৌর যুবদল নেতা হত্যার প্রতিবাদে লোহাগাড়া যুবদলের বিক্ষোভ মিছিল

জবির ছাত্রী হলে অগ্নি নির্বাপক প্রশিক্ষণ

অনিয়মিত ইউরোপ ফেরতদের প্রতি অপবাদ ও বৈষম্য কমাতে সিফারের মাইগ্র্যান্ট প্রোজেক্ট

আন্তঃবিশ্ববিদ্যালয় ওয়াটারপোলো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

দেশব্যাপী উদযাপিত হল আইডিয়া ফ্রাইডে মিল এর ৫০তম সপ্তাহ

সামাজিক সংগঠন কি এবং কেন?

রাজনীতি করতে চান ইলিয়াস কাঞ্চন, হতে চান মন্ত্রীও