ঢাকাসোমবার , ৩ অক্টোবর ২০২২
  1. সর্বশেষ

সংবাদপত্র শিল্পে নিয়োজিতরা সর্বক্ষেত্রে উপেক্ষিত, তাদের কল্যাণে সবাইকে এগিয়ে আসতে হবে

প্রতিবেদক
নিউজ এডিটর
২৬ সেপ্টেম্বর ২০১৯, ৩:০৩ পূর্বাহ্ণ

Link Copied!

সাঈদী আকবর ফয়সাল,চকরিয়া :

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন চকরিয়া হর্কাস সমিতির নতুন কমিটির নেতৃবৃন্দ। উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে শুভেচ্ছা বিনিময় শেষে নতুন কমিটির কর্মকর্তাদেরকে চকরিয়া উপজেলা চেয়ারম্যানের উদ্যোগে সংবর্ধনা দেয়া হয়েছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, সাজ্জাদ হোসেন, পাভেল আজম, চকরিয়া হর্কাস সমিতির নতুন সভাপতি আজমীর উদ্দিন, সাধারণ সম্পাদক নুরুল হাসান বাবুল, সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম ও সদস্য মোহাম্মদ ইউনুছ।
শুভেচ্ছা বিনিময় শেষে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী চকরিয়া হর্কাস সমিতির নতুন কমিটির নেতৃবৃন্দের সঙ্গে কথা বলেন। তাদের সকলধরণের সমস্যা, অভিযোগ এবং সংগঠনের উন্নয়নে প্রয়োজনীয় সর্ম্পকে অবগত হন।
অনুষ্ঠানে সংবাদপত্র হর্কাস নেতৃবৃন্দের উদ্দেশ্যে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, গণমাধ্যম হচ্ছে গণতন্ত্রের অন্যতম স্তম্ব। বিশেষকরে সংবাদপত্র, সাংবাদিক ও সংবাদপত্রসেবী হকাররা এক এবং অভিন্ন। একই সুত্রে গাঁথা একটি শিল্প। দেশের অগ্রগতি উন্নয়নে সংবাদপত্র শিল্প গণমাধ্যমের ভুমিকা অতুলনীয়। সাংবাদিকদের ক্ষুরদ্বার লেখনীর মাধ্যমে যেমন সমাজের সকল ধরণের অন্যায় অবিচার ফুটে উঠে, তেমনি সমস্যা সম্ভাবনার কথা সরকারের উপর মহলে পৌঁছে।
তিনি বলেন, স্বাধীনতা পরবর্তী দেশের পেক্ষাপট অনেক পরিবর্তন হয়েছে। জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের প্রতিটি সেক্টরে উন্নয়ন অগ্রগতি হচ্ছে। ইতোমধ্যে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে বাংলাদেশ। পাশাপাশি সরকারি সবধরণের সহযোগিতার কল্যাণে বর্তমান সরকার আমলে সংবাদপত্র বা গণমাধ্যম শিল্পেও বড়ধরণের পরিবর্তন এসেছে। দেশে নতুন নতুন গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। এই শিল্পের পরিবর্তন আসলেও এখনো সংবাদপত্র শিল্পে জড়িতরা সর্বক্ষেত্রে উপেক্ষিত রয়েছে। সেইজন্য সরকারের পাশাপাশি সংবাদপত্র শিল্পে জড়িতদের জীবনমান উন্নয়নে এবং তাদের কল্যাণে সবাইকে এগিয়ে আসতে হবে।
উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী শুভেচ্ছা বিনিময় ও সংবর্ধনা শেষে চকরিয়া হকার্স সমিতি এবং চকরিয়া উপজেলার প্রতিটি সংবাদপত্র হর্কারদের কল্যাণে উপজেলা পরিষদের পক্ষথেকে সার্বিক সহযোগিতা দেয়ার ঘোষনা দেন। ##

6 Views

আরও পড়ুন

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক বোয়ালখালীর ফারুক ইসলাম

গাজীপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হলেন কাপাসিয়ার মোছলিমা আক্তার সুইটি

জামিনে মুক্তি পেলেন মাওলানা জুনাইদ আল হাবীব

পথ শিশুদের ব্যাপারে ইসলাম যা বলে

পথশিশুদের অধিকার পাবে কবে!

জাবি ইতিহাস বিভাগের সুবর্ণ জয়ন্তী ১৭ ডিসেম্বর।

মাদারীপুরে চুরির অপবাদে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, আটক ১

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা গোল্ডকাপ টুর্নামেন্টে রানার্স আপ জুজখোলা প্রাথমিক বিদ্যালয়

ইডেন কলেজের ঘটনা দুই নেত্রীর ব্যক্তিগত দ্বন্দ্ব–ছাত্রলীগ সভাপতি

নোয়াখালীতে ৭ দফা দাবি আদায়ে সরকারি চাকুরিজীবিদের মানববন্ধন

কোম্পানীগঞ্জে স্টার লাইনের মালিকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ

কবিরহাটে ঝড়ে লন্ডভন্ড দুর্গাপূজার মণ্ডপ