ঢাকাশনিবার , ২৬ নভেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

রংপুরে শীর্ষ সন্ত্রাসীসহ প্রতারণা ও সাইবার অপরাধী চক্রের নারীসহ আটক ৬

প্রতিবেদক
নিউজ এডিটর
২৪ সেপ্টেম্বর ২০১৯, ৭:৩৯ অপরাহ্ণ

Link Copied!

রাফিউল ইসলাম (রাব্বি) স্টাফ রিপোর্টার, রংপুর:
রংপুরে শীর্ষ সন্ত্রাসীসহ প্রতারণা ও সাইবার অপরাধী চক্রের নারীসহ ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১৩।

রবিবার (২২ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-১৩ এর সদস্যরা তাদের আটক করে। পরদিন সোমবার বিকালে এক সংবাদ সম্মেলনে র‍্যাবের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

র‌্যাব-১৩ এর অধিনায়ক সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকালে এক সংবাদ সম্মেলনে জানান, রবিবার মধ্য রাতে দিনাজপুর জেলার বিরল থানা এলাকায় অভিযান চালিয়ে প্রতারণা চক্রের সক্রিয় তিন সদস্য মো. শফিকুল ইসলাম (৪০), মো. জাহাঙ্গীর আলম (৪০), ও মো. রাসেল মিয়াকে (৩০) আটক করা হয়।

তিনি জানান, এই তিন সদস্য সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ ও অন্যান্য বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নিত। তারা সেনাবাহিনীতে চাকরি দেওয়ার কথা বলে ২০ জন চাকরি প্রত্যাশীর নিকট থেকে প্রায় অর্ধ কোটি টাকা আত্মসাৎ করেছে।

এছাড়াও তারা অল্প টাকার বিনিময়ে অধিক ডলার বিক্রয়ের প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে লোকজনের নিকট থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। তাদের নিকট থেকে মার্কিন ডলারও উদ্ধার করা হয়েছে।

একই সময়ে র‌্যাবের অপর একটি দল নীলফামারী জেলার সৈয়দপুর চৌমুহনী এলাকায় অভিযান পরিচালনা করে সাইবার অপরাধ চক্রের দুইজন মোছা. রাবেয়া বসরী সম্পা (২৮) ও মোছা. লীনাকে (৩২) আটক করেছে।

তারা পরস্পর যোগসাজশে দেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতা, সংসদ সদস্য, ধনাঢ্য ব্যবসায়ীদেরকে টার্গেট করে তাদের ফেসবুক একাউন্ট হ্যাক করত। অতঃপর তাদের একাউন্ট থেকে বিভিন্ন আপত্তিকর ছবি পোস্ট করার ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করত।

অন্যদিকে, র‌্যাবের আরেকটি দল রংপুরের আনছারী মোড় এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় রংপুরের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মাদক, ছিনতাই ও ডাকাতি মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামি বিপ্লব বিল্লা হেলমেট ওরফে বিল্লাকে (২৮) আটক করেছে। তার বিরুদ্ধে রংপুরের বিভিন্ন থানায় ১৫টিরও অধিক মামলা আছে।

21 Views

আরও পড়ুন

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

নোয়াখালীতে ৯ টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম হচ্ছে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

গণতন্ত্র ও উন্নয়নের উদাহরণ ইব্রাহিম : মোমিন মেহেদী

নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে তারুণ্যের সাইকেল র‌্যালি

খাঁচায় বন্দী পাখি–মোহাম্মদ মনজুরুল আলম চৌধুরী

ইসলামপুরে বিনামূল্যে বীজ সার বিতরণ ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত

দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার

প্রথমবারে মত অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত সাংবাদিক ফ্রেন্ডশিপ ফুটবল ম্যাচ

উই ব্রাদার্সের পরিচ্ছন্নতা কর্মসূচি

দালাল নিয়ন্ত্রিত কালারমারছড়া ভূমি অফিস

মার্টেকঃ মানবতার জন্য প্রযুক্তি  

নিখোঁজ শিশু আয়াতের ছয় টুকরা দেহ পাওয়া গেল নদীতে