ঢাকাশনিবার , ২০ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ

বিজিসিটিইউবিতে মাস্টার্স পোগ্রামের অরিয়েন্টেশনে উপচার্য

প্রতিবেদক
নিউজ এডিটর
২৭ সেপ্টেম্বর ২০১৯, ২:৪৫ পূর্বাহ্ণ

Link Copied!

“নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য উচ্চ শিক্ষার কোন বিকল্প নেই”

ক‌্যাম্পাস প্রতিনিধি :

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর এমবিএ ও এম.এ. ইন ইংলিশ প্রোগ্রামে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য উচ্চ শিক্ষার কোন বিকল্প নেই।

বৃহস্পতিবার ( ২৬ সেপ্টেম্বর) এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর ও সহযোগী অধ্যাপক মোঃ কামাল উদ্দীনের সভাপতিত্বে বিশ্ববিদ্যায়ল মিলনায়তনে এ অরিন্টেশন অনুষ্ঠিত হয়।

এতে উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী আরও বলেন, নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য উচ্চ শিক্ষার কোন বিকল্প নেই। তবে শুধুমাত্র সার্টিফিকেট অর্জনের জন্য লেখাপড়া করে নিজেকে প্রতিষ্ঠিত করা যাবেনা, আপনাকে অর্জন করতে হবে জ্ঞান। জ্ঞান অর্জনই আপনাকে করবে বিবেকবান, আর শিক্ষিত বিবেকবান জনগোষ্ঠীই একটি দেশের জনগনের উন্নয়নের সোপান। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ আজ একটি উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে এই দেশের জনগণের শিক্ষার হার বৃদ্ধি অন্যতম কারণ।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন , উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি’র ছাত্র-ছাত্রীরা এই বিশ্ববিদ্যালয় এবং দেশের সুনাম বয়ে আনবে।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ট্রেজারার প্রফেসর আ.ন.ম ইউসুফ চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর রনজিত কুমার দে, ইংরেজী বিভাগের অধ্যাপক প্রফেসর শ্বাশতী দাশ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, বিবিএ প্রোগ্রাম কো-অর্ডিনেটর ড. মোঃ সরোয়ার উদ্দীন, ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দীন শাহরিয়ার, ডেপুটি কন্ট্রোলার মোঃ মাকছুদর রহমান চৌধুরী, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদা আক্তার।

ছাত্র-ছাত্রীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন এম. এ. ইন ইংলিশের ২য় সেমিষ্টারের ছাত্র সাজ্জাদ হোসেন, সাব্বীর হোসেন ও জুবিলী বড়ুয়া। পবিত্র কোরআন তেলাওয়াত করেন ইমরান হোসেন, পবিত্র গীতা পাঠ করেন অনিক চক্রবর্তী।

আরও পড়ুন

নোয়াখালীতে মাদকসেবীর এক বছরের কারাদন্ড

অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে হবে: জন্মাষ্টমী’র আলোচনায় ববি উপাচার্য।

কমলগঞ্জে জন্মাষ্টমীর নিয়ে
বিরুপ মন্তব্যে ব্যবসায়ী গ্রেফতার

পররাষ্ট্রমন্ত্রী
ড. মোমেনের বক্তব্যে রাজনীতিতে তোলপাড়

সাংবাদিক আব্দুল বাছিত খানের উপর হামলার প্রতিবাদে শেরপুর প্রেসক্লাব এর মানববন্ধন

দোয়ারাবাজারে টিডব্লিউএ নির্বাচন: চেয়ারম্যান প্রার্থী মিষ্টার প্রত্যুষ সাংমা’র নিরঙ্কুশ বিজয়

রাণীনগরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

সুন্দরগঞ্জে জন্মাষ্টমী পালিত

জবি ক্যারিয়ার ক্লাবের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

বাঁদুর ঝুলা যাত্রী বহনের দায়ে রাঙামাটিতে চান্দের গাড়িকে জরিমানা

ঢাবির জিয়া হলে শিক্ষার্থীকে পুলিশে সোপর্দের ঘটনায় ছাত্র ফ্রন্ট এর প্রতিবাদ

জ্বালানি তেল সহ নিত্যপন্যের মূল্যবৃদ্ধি ও সরকারের পদত্যাগের দাবিতে এবি পার্টির বিক্ষোভ