ঢাকাবৃহস্পতিবার , ১ ডিসেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

বরিশালে শেষ সময়ের প্রস্তুতি নিচ্ছে পূজা মন্ডপগুলো: কঠোর নিরাপত্তায় প্রশাসন!

প্রতিবেদক
নিউজ ভিশন
২৮ সেপ্টেম্বর ২০১৯, ৯:০১ অপরাহ্ণ

Link Copied!

বরিশাল :মহালয়ের চন্ডিপাঠে হয়েছে দেবীর আবাহন, এখন চলছে মহামায়াকে বরন করে নেয়ার প্রস্তুতি।

শারদীয় দুর্গোৎসবের মহালয়া আজ শনিবার। এর মধ্য শুরু হলো সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজার ক্ষণগণনা।

বরিশাল মহানগর ও জেলার ১০ উপজেলায় ৬ শত ১৩ টি পূজা মন্ডপে এবার অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গাপূজা। এ উপলক্ষে মন্ডপে মন্ডপে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। মন্ডপগুলোতে দেবী দূর্গা, কার্তিক, গনেশ, লক্ষি, সরস্বতি নির্মান কাজ শেষ। কোথাও কোথাও চলছে রংতুলির কাজ। অধিকাংশ মন্দিরেই প্রায় সিংহভাগ কাজ শেষ হয়েছে ।

সদর রোড জগন্নাথ মন্দির পূজা উদযাপন পরিষদের বিষু ঘোষ জানায়, বরিশাল এমন একটি জায়গা সম্প্রিতির ভালোবাসার দেশ বরিশাল এটা আমরা বলতে পারি কারন বরিশাল আজ পর্যন্ত কোন সারদীয় উৎসবে কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি।ইতিমধ্যে আমরা প্রশাসনের সাথে বৈঠক করেছি, তারা আমাদের বিগত বছরগুলোর মতো এবারও ব্যপকভাবে পাশে থাকবেন।

শ্রী শ্রী শংকর মঠ পূজা উদযাপন কমিটির সভাপতি কিশোর দে জানায়, এবার বিগত বছরের চেয়ে একটু ব্যতিক্রম আয়োজন করতে যাচ্ছি। আলোকসজ্জা ও তোরণ নির্মাণে আসছে পরিবর্তন। সব মিলিয়ে আমরা ব্যপক প্রস্তুতি গ্রহণ করছি।

এদিকে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় শারদীয় দূর্গা পূজা উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও র্যাবের পক্ষ থেকে বৈঠক করা হয়েছে পূর্জা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে।

বরিশালের জেলা প্রশাসক এস,এম অজিয়র রহমান জানায়, প্রতি বছরের মতো এবারও শারদীয় দূর্গাপূজা নির্বিগ্ন করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার) বলেন, দূর্গাপূজার নিরাপত্তা শুধু কিন্তু দূর্গাপূজা শুরু হলেই যে নিতে হয় সেটি কিন্তু না, তার অনেক আগে থেকেই যেমন এখন পূজা মন্ডপগুলোতে কিন্তু প্রস্তুতি পর্ব চলছে, এরকম অবস্থায় কিন্তু বিভিন্ন সময় দুসকৃতিকারীদের মাধ্যমে অপৃতিকর ঘটনা ঘটে, আমরা সেটার জন্যও কিন্তু ব্যবস্থা নিয়েছি। আমাদের পুলিশ সদস্যরা প্রতিনিয়ত তাদের মোবাইল পেট্রোলের মাধ্যমে পূজা মন্ডপগুলো পরিদর্শন করছে।

তিনি আরও জানায়, প্রতিটি পূজা মন্ডপেই এবার আমরা সাধারন মানুষদের সম্পৃক্ত করে কিন্তু শান্তি শৃঙ্খলা রক্ষা কমিটি কিন্তু কিন্তু গঠন করা হয়েছে। পূজা মন্ডপগুলোতে যে পূজা উদযাপন পরিষদ আছে তাদের মাধ্যমে আমরা ভলান্টিয়ার নিয়োগের কথা বলেছি। সব মিলিয়ে দূর্গা পূজা উপলক্ষে পুলিশের পক্ষ থেকে ব্যপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এবার দেবী দূর্গার আগমন ঘটবে ঘটকে অর্থাৎ ঘোড়ায়, যাবেনও ঘোড়ায় চড়ে তাই সমাজ সংসারে অস্থিরতা, সম্ভাবনা রয়েছে দূর্যোগেরও তবে দেবী দূর্গার আর্শিবাদে ধর্মের সকলেই সুঃখ শান্তিতে থাকবে এমনটিই প্রত্যাশা পূনার্থীদের। আগামী ৩ অক্টোবর দেবী দুর্গার বোধনের মাধ্যমে শুরু হওয়া দুর্গোৎসব ৮ অক্টোবর প্রতিম বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে।

আরও পড়ুন

তিতুমীর কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন ফেরদৌস আরা বেগম

প্রতিবর্তনের উদ্যোগে কুবির মুক্তমঞ্চে নবান্ন উৎসব আয়োজিত

নাগরপুরে ১০ বছরেও উন্নয়নের সাক্ষী হতে পারেনি সাক্ষীপাড়া সরকারি বিদ্যালয়

ধর্ষণ মামলা তুলে নিতে কলেজ ছাত্রীকে হুমকির অভিযোগ

মেঘে ঢাকা এক সূর্যের নাম বরেণ্য শিক্ষাবিদ মরহুম প্রফেসর অধ্যক্ষ ড.এম এ সবুর চৌধুরী

রাঙামাটিতে ধর্ষণের দায়ে এক শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ দশ লাখ টাকা জরিমানা

আগামীর বাংলাদেশে আমি প্রশ্নবিদ্ধ নাতো?

চাদাবাজ

সাতক্ষীরা পাটকেলঘাটায় চাঁদাবাজি মামলায় আল-আমিন গ্রেফতার

নোয়াখালীতে বিদেশি মদ সহ মাদক কারবারি আটক

তারেকের দন্ড একদিন কার্যকর হবে: কাদের

তারেক রহমান শখ করে লন্ডন যায়নি, অল্প দিনের মধ্যে দেশে ফিরবে: শাহজান

নোয়াখালীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২০ দোকান পুড়ে ছাই