ঢাকারবিবার , ৪ ডিসেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পরিবেশ রক্ষায় বেশি বেশি করে গাছ লাগানো উচিত-পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি

প্রতিবেদক
নিউজ ভিশন
২৭ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪০ অপরাহ্ণ

Link Copied!

মোঃ আবু সঈদ,দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন লেখাপড়ার চেয়ে বড় কাজ দুনিয়াতে নাই। পড়াশোনা ছাড়া জীবনে উন্নতি করা যায় না। জীবনকে আলোকিত করতে সরকারের পাশাপাশি বিজ লেখাপড়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ কাজ করছে। তাদের অবদান স্বীকার করার মতো।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই লেখাপড়ার ক্ষেত্রে যুগান্তকারী অবদান রাখছে। শিক্ষার্থীদের বিনা মূল্যে বই দেয়ার পাশাপাশি দুপুরের খাবারের ব্যবস্থাও করেছে সরকার। লেখাপড়ার জন্য যা প্রয়োজন তার সব ব্যবস্থাই করতে সক্ষম আওয়ামীলীগ সরকার।

তিনি আরও বলেন, গাছ লাগানোর গুরুত্ব ও তাৎপর্য বলে শেষ করা যাবে না। আমাদের পরিবেশ রক্ষায় বেশি বেশি করে গাছ লাগানো উচিত। বিজ’র উদ্যোগে চারা বিতরণ অবশ্যই প্রশংসার দাবিদার। আমাদের সবার উচিত গাছ লাগানো।

শুক্রবার বিকাল ৩ ঘটিকায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ) এর আয়োজনে ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় শিক্ষার্থীদের অভিভাবকের মাঝে ফলজ ও বনজ বৃক্ষের চারা গাছ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চারা বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সফি উল্লাহর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিজ’র উপ-পরিচালক মোঃ মুজিবুর রহমান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিজ’র সহকারী পরিচালক আব্দুল কুদ্দুস, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক ব্যক্তিগত সচিব হাসনাত হোসাইন, জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম জহুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ আমিন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন ও বিজ’র সহকারী অফিসার ( দক্ষিণ সুনামগঞ্জ) সেলমগীর কবির প্রমুখ

আরও পড়ুন

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন জবির সিহাব

জবির ইতিহাস বিভাগ ছাত্রলীগের নেতৃত্বে চয়ন-মেহেদী

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক শেখ ফজলুল রশিদকে নিজ এলাকায় সংবর্ধনা

দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, এলাকাজুড়ে মিশ্র প্রতিক্রিয়া

রাঙামাটির কাপ্তাই জাতীয় উদ্যানে আরো একটি বড় অজগর অবমুক্ত করলো বন বিভাগ

কাপাসিয়ায় রাণীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি নির্বাচন অনুষ্ঠিত

রাঙামাটিতে নগদ টাকা ও সরঞ্জাম সহ জুয়ার ক্যাসিনো থেকে ২০ জন জুয়াড়ি আটক

ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন

লোহাগাড়া থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ কারবারি আটক

বিএনপির সমাবেশ শুরুর আগেই মোবাইল ইন্টারনেটবিহীন রাজশাহী শহর

রাজশাহীতে বিএনপির গণসমাবেশ শুরু

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক হলেন বাঁশখালীর শেখ ফজলুল রশিদ