ঢাকারবিবার , ৪ ডিসেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

দোয়ারাবাজারে স্বামী পরিত্যক্ত মহিলার ভূমি জবর দখলের অভিযোগ

প্রতিবেদক
নিউজ ভিশন
২৩ সেপ্টেম্বর ২০১৯, ৭:৫৭ অপরাহ্ণ

Link Copied!

এম এ মোতালিব ভুঁইয়া :

দোয়ারাবাজারে স্বামী পরিত্যক্ত মহিলার ভূমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মান্নারগাও ইউনিয়নের করিমপুর গ্রামে। সোমবার (২৩ শে সেপ্টেম্বর) দোয়ারাবাজার থানায় লিখিত অভিযোগ করেন করিমপুর গ্রামের মৃত আব্দুল করিমের মেয়ে স্বামী পরিত্যক্ত মোছাঃ হাজেরা বেগম (৫২)। বিবাদী একই গ্রামের মৃত খলিলুর রহমানের পুত্র মো:আনছর আলীর বিরোদ্ধে।

অভিযোগের ভিত্তিতে জানা যায় বিবাদী আনছর আলী বাদিনীর স্বামী ছিলেন, তার সংসারে থাকা অবস্থায় বিগত ১৩/০২/২০০৮ ইং তারিখে রেজিঃ দলিল নং ৪২৩ মুলে বাদিনীর পিতার নিকট থেকে ০.৩৮ শতক বাড়ির ভূমি স্বামী স্ত্রীর নামে খরিদ সুত্রে মালিক হওয়ার পর বিবাদী আনছর আলী একে একে আরো ৩ টি বিয়ে করায় হাজেরা বেগম তালাক প্রাপ্ত হইয়া অন্য জায়গায় বসবাস করেন, বিবাদী আনছর আলী অসহায় ও নিরীহ জানিয়া বাদিনীর যৌথ খরিদা বসত বাড়িটি দখল করে নেয়। বাদিনী হাজেরা বেগম তার ক্রয়কৃত বাড়ি থেকে গাছ পালা ও বাঁশ কাটতে গেলে বিবাদী আনছর আলী বাঁধা নিষেধ দিয়ে আসছে। তফসিল ভূমিঃ মৌজা কৈয়ারবিল, এস এ জে এল নং ১১৪, বিএস নং ১১১, এস এ খতিয়ান নং ২৪৫, ডিপি খতিয়ান নং ১৩ পরিমান-০.৩৮ শতক। তন্মধ্যে নালিশা ০.১৯ শতক। চৌহদ্দী উওরে সড়ক, দক্ষিণে ৩৫২ দাগের ভূমি, পূর্বে ৩৫৩ দাগের ভূমি,পশ্চিমে ৩৫১ দাগের ভূমি।এমত অবস্তায় বাদিনী তার যৌত ক্রয়কৃত বসত ভিটায় ঘর নির্মানের প্রস্তুতি নিতে চাইলে গত শুক্রবার(২০ শে সেপ্টেম্বর) বিকালে বাদিনীর ভাই আব্দুল ছোবান ও দিন মজুর কামাল জাফর আলীকে বিবাদী আনছর আলী শাঁসাইয়া বলে যারা উক্ত বাড়িতে গৃহ নির্মাণ করতে আসবে সবাইকে খুন করে ফেলব। বাদিনী বিষয়টি স্থানীয় গ্রাম পঞ্চায়েতকে অবগত করে শান্তি ভঙের আশঙ্কা থাকায় দোয়ারাবাজার থানায় অভিযোগ করেন।

অভিযোগ কারী হাজেরা বেগম বলেন, আমি পিতা মাতা হারানো স্বামী পরিত্যক্ত অসহায় নারী আমি আমার ক্রয়কৃত বসত বাড়িটি লম্পট আনছর আলীর কাছ থেকে উদ্ধার সহ তার সঠিক বিচার কামনা করি।

দোয়ারাবাজার থানার এসআই তদন্তকারী কর্মকর্তা সজিব দত্ত বলেন, অভিযোগ পেয়েছি বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন জবির সিহাব

জবির ইতিহাস বিভাগ ছাত্রলীগের নেতৃত্বে চয়ন-মেহেদী

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক শেখ ফজলুল রশিদকে নিজ এলাকায় সংবর্ধনা

দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, এলাকাজুড়ে মিশ্র প্রতিক্রিয়া

রাঙামাটির কাপ্তাই জাতীয় উদ্যানে আরো একটি বড় অজগর অবমুক্ত করলো বন বিভাগ

কাপাসিয়ায় রাণীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি নির্বাচন অনুষ্ঠিত

রাঙামাটিতে নগদ টাকা ও সরঞ্জাম সহ জুয়ার ক্যাসিনো থেকে ২০ জন জুয়াড়ি আটক

ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন

লোহাগাড়া থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ কারবারি আটক

বিএনপির সমাবেশ শুরুর আগেই মোবাইল ইন্টারনেটবিহীন রাজশাহী শহর

রাজশাহীতে বিএনপির গণসমাবেশ শুরু

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক হলেন বাঁশখালীর শেখ ফজলুল রশিদ