ঢাকাবৃহস্পতিবার , ১১ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

তথ্য প্রযুক্তির অপব্যবহার রোধে ব্যবহারিক শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ— সিমিন হোসেন রিমি

প্রতিবেদক
নিউজ ভিশন
২২ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৫ পূর্বাহ্ণ

Link Copied!

কাপাসিয়া (গাজীপুর) থেকে শামসুল হুদা লিটনঃ

ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে আধুনিক তথ্য প্রযুক্তির যেমন কোন বিকল্প নাই তেমনি এর অপব্যবহার রোধে ব্যবহারিক শিক্ষাও খুবইগুরুত্বপূর্ণ। আমি যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তোমাদের সঙ্গে কথা বলছি এটা যেমন সুফল তেমনি কিছুদিন আগে দুস্কৃতিকারীরা যে ছেলেধরা গুজব ছড়িয়ে ছিল তা হল অপব্যবহার। গতকাল শনিবার সকালে কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ‘শেখ রাশেল ডিজিটাল কম্পিউটার ল্যাব ও ডিজিটাল ক্লাসরোম’ উদ্বোধনের সময় বঙ্গতাজ কন্যা সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন। তিনি অসুস্থ্য থাকায় আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে এ বক্তব্য দেন। স্বাগত বক্তব্য রাখেন কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ মোঃ ফাইজ উদ্দিন ফকির।
এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কবির মাষ্টার, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সহ-সভাপতি অ্যাড. মোঃ আমানত হোসেন খান, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস-চেয়ারম্যান রওশন আরা সরকার, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান, ছাত্রলীগের সভাপতি আব্দুল কাইয়ূম ভূঁইয়া, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হাসান মামুন প্রমুখ।
প্রধান অতিথি সিমিন হোসেন রিমি আরো বলেন, আজ তোমাদের স্কুলে যে ডিজিটাল কম্পিউটার ল্যাব উদ্ধোধন হলো এর মাধ্যমে শিক্ষা নিয়ে দেশকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত করতে হবে। তবেই বঙ্গবন্ধু এবং বঙ্গতাজের সোনার বাংলা গড়ে উঠবে। দেশ গড়ায় সফল হবেন আমাদের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন

হলদিয়া তরুণ ব্লাড ডোনার্সের কাউন্সিল উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন

ঠাকুরগাঁওয়ে বেশি দামে সার বিক্রির দায়ে এক ব্যবসায়ীর এক মাসের জেল।

কাটারাই গ্রামে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের উপর হামলা

খুচরা ও পাইকারি বাজারে চিকন চালের দাম আরো বেড়েছে

মানুষ দুঃসময়ে পড়ে গেছে : অর্থমন্ত্রী

সুবর্ণচরে অর্ধশতাধিক দোকান ঘর উচ্ছেদ

ফেসবুকে সরকার বিরোধী কটূক্তির দায়ে যুবক গ্রেফতার

নোয়াখালীতে গণপিটুনিতে গরু চোর নিহত

জনতার নিরবতাই মূল্যবৃদ্ধির জন্য দায়ি : মোমিন মেহেদী

২ জনের আমৃত্যু কারাদন্ডসহ অন্যান্যদের বিভিন্ন সাজায় নিশাত হত্যাকান্ডের রায় ঘোষনা

লোহাগাড়ায় এসিল্যান্ডের অভিযানে ৮৭ হাজার ঘনফুট বালু জব্দ

বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা দিয়েই সারতে হলো বাবার দাফন